আমার মোবাইল ফোনে ধারণকৃত কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি || ১০% বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
"আজ মঙ্গলবার - ১০ই জ্যৈষ্ঠ - ১৪২৯ বঙ্গাব্দ, ২৪,মে - ২০২২ খ্রিস্টাব্দ"

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_22-05-23_19-46-05-436.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আমার মোবাইল ফোনে ধারণকৃত কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি উপস্থাপন করতে যাচ্ছি। ফুল ভালবাসেনা এমন মানুষ খুঁজে পাওয়া বড়ই মুশকিল। ফুল হচ্ছে পবিত্রতার প্রতীক, ফুল হচ্ছে ভালোবাসার প্রতীক। আর এই ফুলকে আমরা বিভিন্ন ভাবে ব্যাবহার করে থাকি। ফুল ছাড়া যেন আমাদের চলেই না। বিভিন্ন ধরনের অনুষ্ঠান অথবা ভালোবাসা আদান-প্রদান করতেও আমরা এই ফুল ব্যবহার করে থাকি। ফুলের সৌন্দর্য এতটাই বেশি আমরা এই সৌন্দর্য অন্য কোন কিছুতে খুঁজে পাইনা। ফুল যেখানেই ফুটুক না কেন বনে জঙ্গলে নার্সারিতে কিংবা বাড়ির সৌন্দর্যও বৃদ্ধি করতে, ফুল তার সৌন্দর্য সর্বদায় ছড়িয়ে যাচ্ছে।

ফুল দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। ফুলকে দেখতে এতটাই সৌন্দর্যময় মনে হয় তা বাস্তবে হোক আর রেনডম ফটোগ্রাফিতেই হোক। ফুল দেখতে সব সময়ই অপরূপ সৌন্দর্যের অধিকারী হয়ে থাকে। আমাদের মন যখন বিষন্নতায় ভরে থাকে তখন যদি আমরা ফুলের অপার সৌন্দর্য দু চোখ ভরে দেখে নিতে পারি তখন কিছুটা হলেও বিষন্নতার ভাব মন থেকে দূর হয়ে যায়। যুগ যুগ ধরে আমরা এই ফুলকে সৌন্দর্যবর্ধনের জন্য বিভিন্নভাবে ব্যবহার করে আসছি। তাই আমিও চেষ্টা করি সব সময় এই ফুলের সৌন্দর্যে বিমোহিত হতে। ফুল তার সৌন্দর্য এবং সুবাস দিয়ে আমাদের চারিপাশ কে বিমোহিত করে রাখে।

আজ আমি খুবই সুন্দর সুন্দর ফুলের রেনডম ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আমি সেদিন নার্সারিতে দুটি চারা কেনার উদ্দেশ্যে গিয়েছিলাম। আর তখনই এই সুন্দর সুন্দর ফুলগুলো আমাকে খুবই আকর্ষণ করেছিল। আমি এই ফুলগুলোর সৌন্দর্য্যে প্রেমে পড়ে যাই। আর ঠিক সেই মুহুর্তে সেই সুন্দর ফুলগুলোর কিছু রেনডম ফটোগ্রাফি আমার মোবাইল ফোনে ধারণ করে নেই। আমার বিশ্বাস আমার ফটোগ্রাফির ফুলগুলো দেখে আপনাদের সকলের ইনশাল্লাহ অবশ্যই ভালো লাগবে। তো বন্ধুরা দেরি না করে চলুন দেখে আসা যাক আমার মোবাইল ফোনে ধারণ করা সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো থেকে।

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7nwAXXXa81mFytyZKZkP18iMHMFcYB39CvoQM7SpMhnZ9xvrpBhEHVAmPkvEMg...zeez681d5aQVfWpw1EpYfA8q66dgsTkrXpAu9HhJMcuReadeuU3UmHyYkdUDpugJ3u63igbpkzxwrFW66y9BCksfsN9ix8H4Zp4iYuA86tyawrTRDgRd3U8wkA.png

" ফটোগ্রাফি : ১ "

IMG_20220523_193620.jpg

এই ফুলটির নাম গোলাপ ফুল। এই গোলাপ ফুল কয়েক রঙের হয়ে থাকে। সাদা গোলাপ, লাল গোলাপ, কালো গোলাপ, গোলাপি গোলাপ, অরেঞ্জ গোলাপ আরো অনেক রঙের হয়ে থাকে। গোলাপ ফুলকে আমরা ফুলের রানী হিসেবে আখ্যায়িত করি। আমরা এই গোলাপ ফুলকে ভালোবাসার জন্য বিশেষ প্রতীক হিসেবে ব্যবহার করি। ভালোবাসার জন্য আমরা সর্বপ্রথম এই গোলাপ ফুল নিবেদন করে থাকি। গোলাপ ফুল দেখতে ভীষণ রকম সুন্দর হয়ে থাকে। আর এই সুন্দর গোলাপ ফুলটি আমরা সবসময়ই গ্রাম থেকে শহর পর্যন্ত ব্যাপকহারে দেখতে পাই। সেদিন আমি এই গোলাপ ফুলকে দেখে আমার মোবাইল ফোনে একটি ছবি তুলে নেই।

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7nwAXXXa81mFytyZKZkP18iMHMFcYB39CvoQM7SpMhnZ9xvrpBhEHVAmPkvEMg...zeez681d5aQVfWpw1EpYfA8q66dgsTkrXpAu9HhJMcuReadeuU3UmHyYkdUDpugJ3u63igbpkzxwrFW66y9BCksfsN9ix8H4Zp4iYuA86tyawrTRDgRd3U8wkA.png

" ফটোগ্রাফি : ২ "

IMG_20220523_193412.jpg

এই ফুলটির নাম লাল শাপলা। শাপলা ফুল আমাদের জাতীয় ফুল। শাপলা ফুল সাধারণত দুটি রঙের হয়ে থাকে। একটি সাদা রঙের শাপলা ফুল আর অন্যটি হচ্ছে লাল রঙের শাপলা ফুল। এই শাপলা ফুল বেশিরভাগ সময় খাল-বিলে বেশি ফুটতে দেখা যায়। শাপলা ফুল যখন পুকুর অথবা বিলে প্রচুর পরিমাণে ফুটে থাকে তখন সেই সৌন্দর্য দেখে চোখ জুড়িয়ে যায়। শাপলা ফুল ফোটা পুকুর অথবা বিলের অপূর্ব সৌন্দর্য আমার কাছে খুবই ভালো লাগে।

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7nwAXXXa81mFytyZKZkP18iMHMFcYB39CvoQM7SpMhnZ9xvrpBhEHVAmPkvEMg...zeez681d5aQVfWpw1EpYfA8q66dgsTkrXpAu9HhJMcuReadeuU3UmHyYkdUDpugJ3u63igbpkzxwrFW66y9BCksfsN9ix8H4Zp4iYuA86tyawrTRDgRd3U8wkA.png

" ফটোগ্রাফি : ৩ "

IMG_20220523_193507.jpg

এই ফুলটির নাম কপৌ ফুল। ফুলটির নাম আমার জানা ছিলনা। পরে গুগলে সার্চ দিয়ে এই ফুলটির নাম জানতে পারলাম। এই ফুল সম্পর্কে আমার তেমন কোন ধারণা নেই। তবে এটা বলতে পারি এই ফুল দেখতে অনেক অনেক সুন্দর হয়ে থাকে। আমি সেদিন নার্সারিতে যখন এই ফুলটি দেখেছিলাম তখন আমার এই ফুলটির প্রতি খুবই ভালো লাগা তৈরি হয়ে যায়। আর আমার ভাললাগা থেকেই আমি এই ফুলটির ফটোগ্রাফি ক্যাপচার করি।

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7nwAXXXa81mFytyZKZkP18iMHMFcYB39CvoQM7SpMhnZ9xvrpBhEHVAmPkvEMg...zeez681d5aQVfWpw1EpYfA8q66dgsTkrXpAu9HhJMcuReadeuU3UmHyYkdUDpugJ3u63igbpkzxwrFW66y9BCksfsN9ix8H4Zp4iYuA86tyawrTRDgRd3U8wkA.png

" ফটোগ্রাফি : ৪ "

IMG_20220523_193208.jpg

এই ফুলটির নাম গাধা ফুল। এই গাঁদা ফুল কয়েকটি রঙের হয়ে থাকে। হলুদ গাঁদা লাল গাঁদা কাঁচা হলুদ গাঁদা, খয়েরি গাঁদা আরো ভিন্ন ভিন্ন রংয়ের গাঁদা ফুল দেখতে পাওয়া যায়। এই ফুল দেখতে সত্যিই অনেক অনেক সুন্দর হয়ে থাকে। এই গাঁদা ফুল বিশেষভাবে বিয়ের গায়ে হলুদের অনুষ্ঠানে ব্যবহার করা হয়ে থাকে। এছাড়াও বিভিন্ন অনুষ্ঠানে এই ফুলের কদর কম নয়। এই ফুলটিও দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে আর তাই ফটোগ্রাফির মাধ্যমে আমার মোবাইল ফোনে ধারণ করে নিয়েছি।

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7nwAXXXa81mFytyZKZkP18iMHMFcYB39CvoQM7SpMhnZ9xvrpBhEHVAmPkvEMg...zeez681d5aQVfWpw1EpYfA8q66dgsTkrXpAu9HhJMcuReadeuU3UmHyYkdUDpugJ3u63igbpkzxwrFW66y9BCksfsN9ix8H4Zp4iYuA86tyawrTRDgRd3U8wkA.png

" ফটোগ্রাফি : ৫ "

IMG_20220523_193130.jpg

এই ফুলটির নাম চন্দ্রমল্লিকা ফুল। চন্দ্রমল্লিকা ফুলের ও ভিন্ন ভিন্ন রঙের হয়ে থাকে। আজ আমি আপনাদের মাঝে হলুদ রঙের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি উপস্থাপন করেছি। হলুদ রঙের চন্দ্রমল্লিকা দেখতে যেমন সুন্দর তেমনি লাল রঙের চন্দ্রমল্লিকা দেখতেও অনেক অনেক সুন্দর লাগে। এই চন্দ্রমল্লিকা ফুল যখন অনেক গুলো একসাথে ফুটতে দেখা যায় তখনকার সৌন্দর্য সত্যিই অনেক অনেক ভালো লাগে। আর তাই আমিও সেই সৌন্দর্য প্রিয় মুহূর্তে হলুদ চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি ক্যাপচার করি।

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7nwAXXXa81mFytyZKZkP18iMHMFcYB39CvoQM7SpMhnZ9xvrpBhEHVAmPkvEMg...zeez681d5aQVfWpw1EpYfA8q66dgsTkrXpAu9HhJMcuReadeuU3UmHyYkdUDpugJ3u63igbpkzxwrFW66y9BCksfsN9ix8H4Zp4iYuA86tyawrTRDgRd3U8wkA.png

" ফটোগ্রাফি : ৬ "

IMG_20220523_193044.jpg

এই ফুলটির নাম সিলভিয়া ফুল। এই ফুলটি একটি ডাটার মধ্যে লম্বালম্বিভাবে অনেকগুলো ছোট ছোট ফুল ফুটে থাকে। দেখতে অনেক অনেক সুন্দর লাগে। আমি যখন নার্সারিতে গিয়েছিলাম তখন এই ফুলগুলো অনেক অনেক ফুটে আছে তা দেখে আমি মুগ্ধ হয়ে যাই। আর সেই সময়ে আমি এই সিলভিয়া ফুলের ফটোগ্রাফি ক্যাপচার করি আমার মোবাইল ফোনে।

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7nwAXXXa81mFytyZKZkP18iMHMFcYB39CvoQM7SpMhnZ9xvrpBhEHVAmPkvEMg...zeez681d5aQVfWpw1EpYfA8q66dgsTkrXpAu9HhJMcuReadeuU3UmHyYkdUDpugJ3u63igbpkzxwrFW66y9BCksfsN9ix8H4Zp4iYuA86tyawrTRDgRd3U8wkA.png

" ফটোগ্রাফি : ৭ "

IMG_20220523_192933.jpg

এই ফুলটির নাম ব্লেডিং হার্ট। এই ফুলটির নাম আমার জানা ছিলনা। আর তাই গুগলে সার্চ দিয়ে দেখে নিলাম এই ফুলটির নাম ব্লেডিং হার্ট। সাদা ও লাল এর সংমিশ্রণে ফুলটি দেখতে অসম্ভব সুন্দর লাগে। লাল সাদার কম্বিনেশন দেখতে সত্যিই অসম্ভব সুন্দর মনে হয়। আর তাই এই ফুলটি আমার চোখের নজর কেড়ে নিয়েছে। এই ফুলটির সৌন্দর্য না দেখলে বলে বোঝানোর মত নয়। আর তাই এই অপরূপ ফুলের ফটোগ্রাফি ক্যাপচার করে নেই।

rd3GVFgaNqfa5weVZtxxbjKtDyTEHjfxPPPJvmPbgZ2G7nwAXXXa81mFytyZKZkP18iMHMFcYB39CvoQM7SpMhnZ9xvrpBhEHVAmPkvEMg...zeez681d5aQVfWpw1EpYfA8q66dgsTkrXpAu9HhJMcuReadeuU3UmHyYkdUDpugJ3u63igbpkzxwrFW66y9BCksfsN9ix8H4Zp4iYuA86tyawrTRDgRd3U8wkA.png

PhotographerMD:mahbubul Islam
DeviceOppo A16
Ram4 GB
Rom64 GB
Location
W3Wলোকেশন
আশা করি আমার মোবাইল ফোনে ধারণকৃত রেনডম ফুলের ফটোগ্রাফি পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png

আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ সুন্দর বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

Logo.png

" ধন্যবাদ সবাইকে "

Sort:  
 2 years ago 

ওয়াও মন জুড়ানো কিছু ফুলের আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই ভালো লাগছে দেখতে বিশেষ করে প্রথম দ্বিতীয় ও চতুর্থ এবং পঞ্চম নাম্বার ফটো সবথেকে বেশি ভালো লেগেছে ফটোগ্রাফি গুলো সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল ভাইয়া আপনার জন্য

 2 years ago 

ভাই আমার ফটোগ্রাফি পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে ভীষণ খুশি হলাম। আমার পোস্টে সে এত সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সত্যি কথা বলতে ভাই অনেক দিন পর শাপলা ফুলের ফটোগ্রাফি দেখলাম। কতদিন ধরে যেয়ে নিজ চোখে শাপলা ফুল দেখি না তার ঠিক নাই। এছাড়াও আপনার করা গাঁদা ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারন ছিল ভাই। সেই সাথে উপস্থাপন অনেক ভালো করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পোস্টে এসে এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ফুল যেখানে ফুটুক না কেন ফুলের সৌন্দর্য যেন চারদিকে ছড়িয়ে পড়ে সবখানেই। আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন।ফুলের ফটোগ্রাফি দেখতে আসলে অনেক ভালো লাগে। বিভিন্ন রংয়ের বেরংয়ের ফুল দেখা যায়। প্রত্যেকটা ফটোগ্রাফি কিন্তু অনেক সুন্দর তুলেছেন ভাইয়া।

 2 years ago 

আমার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে এতেই আমার ফটোগ্রাফি পোস্ট এর সার্থকতা। সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

 2 years ago 

এমনিতেই ফুলের সৌন্দর্য তা মানুষকে মুগ্ধ করে ।আপনি খুব সুন্দর করে ফুলের ফটোগ্রাফি করেছেন যেটা দেখে মুগ্ধ হলাম। অসম্ভব সুন্দর ছিল আপনার করা ফটোগ্রাফি

 2 years ago 

আমার ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন এর চেয়ে বড় প্রাপ্তি আর কিছুই হতে পারে না। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সত্যি প্রযুক্তির অনেক উন্নতি হয়েছে ভাইয়া। আগে আমরা ফটোগ্রাফি করার জন্য ক্যামেরা ব্যবহার করতাম কিন্তু এখন মোবাইল দিয়েও এত চমৎকার ফটোগ্রাফি ধারণ করা যায় যা দেখে বোঝাই যায় না এটা মোবাইলের ধারণ করা ফটোগ্রাফি। সপ্নার ধারণ করা ফুলের ফটোগ্রাফির গুলোর মধ্য থেকে আমার কাছে গোলাপ এবং শাপলা ফুলের ফটোগ্রাফি টি সবথেকে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, আমার ফটোগ্রাফী পোস্ট আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাইয়া। আমার কাছে বেশ ভাল লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো। বিশেষ করে শাপলা ফুলের ফটোগ্রাফি টি মুগ্ধ করেছে আমাকে। ব্লেডিং হার্ট ফুলটি দেখতে অসাধারণ। এটি এর আগে দেখেছি কিন্তু এর নাম জানা ছিল না। আজকে জেনে নিলাম আপনার মাধ্যমে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমি যেদিন শাপলা ফুলটি ফটোগ্রাফি করেছিলাম সে দিনই আমি ফুলটিকে দেখে খুশি হয়েছিলাম। আজ আপনার মন্তব্য পড়ে আবারো খুশি হয়ে গেলাম। ধন্যবাদ

 2 years ago 

ফুলের ফটোগ্রাফির দেখলে হৃদয় থেকে যেন কিছু বলতে চায়। যেন বলে ওঠে যেকোনো ফুলি আমি ভালোবাসি। সত্যিই ভাই ফুল আমি খুবই ভালোবাসি। আপনার ফটোগ্রাফির মধ্যে তৃতীয় ছবিটা খুবই ইউনিক একটা ছবি ছিল। এফল আগে আমি আর কখনো দেখিনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার পোস্টে এসে অনেক সুন্দর মন্তব্য করেছেন ভাই, আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো। এভাবেই পাশে থাকবেন সবসময়। ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া ফুল আমারও অনেক প্রিয়, আমিও ফুল দেখলে নিজেকে কন্ট্রোল করতে পারি না, ফুল দেখলেই ফটোগ্রাফি করার জন্য হাত খুঁজ খুঁজ করে, আপনি অনেক সুন্দর করে কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি করেছেন, আপনার প্রতিটি ফুলের অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করেছেন, এবং সুন্দর করে ফুল গুলোর বর্ণনাও দিয়েছেন, শুভকামনা রইলো আপনার জন্য প্রিয় ভাইয়া।

 2 years ago 

জি ভাই আমি মাঝে মাঝেই আপনার ফটোগ্রাফি পোস্ট গুলো দেখি, আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 65143.22
ETH 3203.33
USDT 1.00
SBD 3.88