আজ আমার ছেলের জন্মদিন শেষ-পর্ব || ১০% বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

"আজ সোমবার - ২৪শে,শ্রাবণ - ১৪২৯ বঙ্গাব্দ, ০৮,আগস্ট - ২০২২ খ্রিস্টাব্দ"

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_22-08-08_03-37-34-007.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি আপনাদের মাঝে আজ আমার ছেলের জন্মদিন শেষ-পর্ব উপস্থাপন করবো। গত ৪ঠা আগস্ট আমার একমাত্র ছেলের জন্মদিন ছিল। আমি সেদিন খুবই ব্যস্ততায় দিন কাটিয়েছি ছেলের জন্মদিন উপলক্ষে। আমার বাসায় সেদিন অনেক আত্মীয়-স্বজনকে নিমন্ত্রণ করেছিলাম। আমার ছেলের এখন পর্যন্ত তেমন বোধ বুদ্ধি হয়নি তবুও সে জন্মদিনের কথা শুনে প্রায় প্রতিদিন কেক কাটার জন্য বায়না ধরতো। শুধু বলতো এক্ষণে কেক নিয়ে আসো আমি কাটবো। তাই আমি চিন্তা ভাবনা করলাম আমার ছেলের জন্মদিনটি পালন করার জন্য।

আমার ছেলের নাম আয়ান। আমার সোনা মানিকের দেখতে দেখতে চারটি বছর পূর্ণ হয়ে গেল। কখন যেন দিনগুলো গড়াতে লাগলো বুঝে উঠতে পারলাম না। শুধু হঠাৎ করে মনে হচ্ছে এই তো সেদিনের কথা, কিভাবে যেন চারটি বছর পেরিয়ে গেল। আমার ছেলের জন্ম নিয়ে আমি একটি পোস্ট করেছিলাম,তার জন্মটা স্বাভাবিক ছিল না। আজ যখন সেই বিভীষিকাময় দিনগুলির কথা মনে করি তখন আমার মন বিচলিত হয়ে যায়। তবে আশার আলো আমার ছেলে এখনো সুস্থ সবল ও সুন্দরভাবে জীবন যাপন করছে।

আমার ছেলের জন্মদিনে আমি এতটাই ব্যস্ত ছিলাম যে, জন্মদিনের আয়োজনের অনেক ফটোগ্রাফি আমি করতে পারিনি। তবে যেটুকু করতে পেরেছি তাই আজ আপনাদের মাঝে উপস্থাপন করছি। অনেক অনেক খাবারের সমারোহ ছিল যা আমার পোষ্টের মাধ্যমে তুলে ধরতে পারিনি। শুধুমাত্র আমার পরিবারের সাথে যে কয়েকটি ছবি তুলতে পেরেছি তাই আজ আপনাদের মাঝে শেয়ার করছি। আমার ছেলের জন্মদিনের প্রথম পর্বের লিংক দিয়ে দিয়েছি, যারা আমার সেই পোস্টটি দেখতে পারেননি তারা চাইলে পোস্টে দেয়া লিঙ্কে গিয়ে ঘুরে আসতে পারেন।

পোষ্টের লিংক

IMG_20220808_032213.jpg

IMG_20220808_025917.jpg

আমার ছেলে জন্মদিনের কেকটি দেখেই কেক কাটার জন্য ভীষণ অস্থির হয়ে গিয়েছিল। তাই সে হাতে কেক কাটার চাকু নিয়ে ঘুরতে শুরু করল। তাই আমি কেক কাটার আগেই আমার ছেলে ও মেয়ের সঙ্গে দুই একটি ছবি ক্যামেরাবন্দি করে নিই আমার মুঠোফোনে।

IMG_20220808_030921.jpg

IMG_20220808_032334.jpg

উপরের ছবিতে, আমার বাবা-মা ও আমার একমাত্র মেয়ে। এবং নিচের ছবিতে আমার অর্ধাঙ্গিনী, দুই ছেলে-মেয়ে ও আমার বড় বোনের দুই ছেলে-মেয়ে @sadiahaque এবং @mahir4221 । পরিবারের সবাই মিলেএকসাথে বেশ কয়েকটি ফটোগ্রাফি করে নেই স্মৃতি হিসেবে আমার মুঠোফোনে রেখে দেয়ার জন্য।

IMG_20220808_032026.jpg

IMG_20220808_025513.jpg

এরপর আমার অর্ধাঙ্গিনী তার একমাত্র ছেলেকে কোলে নিয়ে এবং আমি, আমার ছেলে-মেয়ে ও আমার অর্ধাঙ্গিনী সহ দুই একটি ছবি ক্যামেরা বন্দী করে নেই আমার মুঠোফোনে। এই ছবিগুলো স্মৃতির পাতায় রয়ে যাবে এবং আমাদেরকে মনে করিয়ে দিবে এই অনাবিল সুখময় দিনটির কথা।

IMG_20220808_025149.jpg

IMG_20220808_041525.jpg

আমাদের পরিবারের সকলের দু একটি করে ছবি ক্যামেরাবন্দি করে নেয়ার পর ঝাড়বাতি জ্বালিয়ে কেক কাটা শেষ করলাম। সেই সাথে শেষ করলাম আজ আমার ছেলের জন্মদিন শেষ-পর্ব। আপনারা সকলে আমার ছেলের জন্য দোয়া করবেন সে যেন প্রতিবছর এভাবেই তার জন্মদিনে আনন্দের জোয়ারে ভাসতে পারে এবং সেই সাথে আমার আয়ান সোনা মানিক যেন দীর্ঘায়ু হয়।

আশা করি আজ আমার ছেলের জন্মদিন শেষ-পর্ব পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png
আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ সুন্দর বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovfEfMUsxphK2C94MUmPesRzxucV6L5C5WztC1e4L1hqcx2mH3BcV9oEFqiwTsErcMQNvVa4puc9hxr4N1FcnerVs.gif
2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1uasvrAaBSP6D1NgNuBSX2m.gif

Logo.png

" ধন্যবাদ সবাইকে "

Sort:  
 2 years ago 

আপনার ছেলের জন্য অনেক অনেক দোয়া রইল, তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি, খুবই ভালো লাগলো সুন্দর একটি সময় কাটিয়েছেন পরিবারের সাথে, শুভকামনা রইল আপনার এবং আপনার পরিবারের জন্য।

 2 years ago 

পরিবারের সাথে সময় কাটাতে পারলে সত্যিই অনেক ভালো লাগে। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

প্রথমে আপনার ছেলের জন্য অনেক শুভকামনা রইলো।আশা করি সামনের এই দিন আশা পর্যন্ত নিরাপদ একটি সময় কাটবে তার।আর আপনাদের সবাইকে একসাথে অনেক খুশি খুশি দেখাচ্ছে।আর আপনি তো একদম হিরো😍

 2 years ago 

ভাই অনেক সুন্দর মন্তব্য করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাই একদম ঠিক কলিজার টুকরা ছেলে-মেয়েগুলার দিনগুলো যে কত তাড়াতাড়ি অতিবাহিত হয় বোঝায় মুশকিল। আপনার ছেলে আয়ানের জন্মদিন বেশ জাকজমক ভাবে পরিবারের সবাইকে নিয়ে উদযাপন করেছেন দেখে খুব ভালোই লাগলো।

 2 years ago 

ভাই সত্যি কথাই বলেছেন, ছেলে মেয়ে যেন বাবা-মায়ের কলিজার টুকরা। আমার ছেলে আয়নার জন্য দোয়া করবেন ভাই। ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার ছেলের জন্য অনেক দোয়া ও ভালোবাসা রইল।সুন্দর সময় কাটিয়েছেন আপনি আপনার পরিবারের সাথে।ছবিগুলো দেখতে অসাধারণ লাগছে।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার আগের পোস্ট টা আমার নজরে আসেনি যাইহোক সেজন্য দেরি হয়ে গেল। আপনার ছেলে আয়ানকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। পরিবারের সবাই মিলে দারুণ উৎযাপন করেছেন জন্মদিনটা। বাচ্চারা এই কেক কাটা নিয়ে যেন একটু বেশিই উৎসাহিত থাকে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই ছোট ছোট সোনা মনিরা জন্মদিনের কেক পেলে তাদের আনন্দের মাত্রা ছাড়িয়ে যায়। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার ছেলের জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন। দেখে বোঝা যাচ্ছে আপনারা ছেলে অনেক নম্র ভদ্র। আসলে আপনের বাচ্চা অনেক কিউট। এত সুন্দর ভাবে আপনার বাচ্চার জন্মদিনের উৎসব পালন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার পরিবারের সকলের জন্য শুভকাম রইল।

 2 years ago 

আমার ছেলেকে দেখে যতটা নম্র ভদ্র মনে হচ্ছে বাস্তবে সে ততটাও নম্র ভদ্র নয়। সে খুবই চঞ্চল এবং দুষ্ট। আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ছেলে আয়ানের জন্য অনেক অনেক দোয়া ও শুভেচ্ছা রইল জন্মদিনের।ওর আজ ও আগামী সমৃদ্ধিশালী হয়ে উঠুক এই প্রত্যাশায়।
♥♥

 2 years ago 

আপু আপনার দোয়া আমার ছেলের মঙ্গল বয়ে আনুক। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

প্রথমে আমি জন্মদিন উপলক্ষে আন্তরিকভাবে আপনার ছেলের জন্য দোয়া কামনা করি তিনি যেন দীর্ঘজীবী হন এবং সৎ পথে চলে মানুষের মতো মনে হতে পারে এই দোয়াই করি। খুব ভালো লাগলো পরিবারের সকলের সাথে সুন্দর মুহূর্তটা কাটানোর জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আমার ছেলের জন্য অনেক দোয়া করেছেন, আপনার দোয়া আমার ছেলের পথের পাথেয় হয়ে থাকবে। অনেক সুন্দর মন্তব্য করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42