আমার মোবাইল ফোনে ধারণকৃত কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি || ১০% বেনিফিশিয়ারি shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
"আজ শনিবার - ৭ই জ্যৈষ্ঠ - ১৪২৯ বঙ্গাব্দ, ২১, মে - ২০২২ খ্রিস্টাব্দ"

মার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।

Picsart_22-05-18_17-45-42-223.jpg

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে আমার ধারণকৃত কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। ফুল দেখতে এতটাই সুন্দর যে যুগ যুগ ধরে মানুষ এই ফুলের প্রেমে পড়েছে। ফুলের সৌন্দর্য সব সময় মানুষকে তার প্রতি আকর্ষণ করে চলেছে। আর তাই ছোট থেকে বড় সব ধরনের মানুষ এই ফুলকে ভীষণরকম ভালোবাসে। আমরা ফুল কে সবসময়ই ভালোবাসার প্রতীক হিসেবে আখ্যায়িত করে থাকি। ফুলকে ভালোবাসে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না।

আমরা বিভিন্ন ধরনের অনুষ্ঠানে ফুল দিয়ে ঘর বাড়ি সাজিয়ে থাকি। যেমন বিয়ে বাড়ির অনুষ্ঠানে, জন্মদিনের অনুষ্ঠানে, বিভিন্ন দিবস পালনের অনুষ্ঠানে, ফুল ছাড়া যেন আমাদের চলেই না। ফুল সব সময় তার সৌন্দর্যকে ছড়িয়ে যায় বলে এই ধরনের অনুষ্ঠানগুলোতে ফুলকে খুবই প্রাধান্য দেয়া হয়। আবার আমরা বাড়ির সৌন্দর্যকে বৃদ্ধি করার জন্য বাড়িতে বিভিন্ন ধরনের ফুলের গাছ লাগিয়ে বাগান তৈরি করে থাকি। আর সেই বাগানের ফুল ফুটে আমাদের বাড়ির সৌন্দর্যকে বৃদ্ধি করে থাকে।

আমরা সকলেই জানি সৃষ্টির সেরা সুন্দর জিনিস হল ফুল। আর এই ফুল সবসময় তাঁর সৌন্দর্য ও সুবাস দিয়ে আমাদের চারপাশকে বিমোহিত করে রাখে। ফুল আমার কাছে দেখতে খুবই ভালো লাগে, ফুলকে আমি ভীষণ ভালোবাসি, ফুলের অপরূপ সৌন্দর্যে মুগ্ধ হয়ে যাই। ফুলের রূপ সৌন্দর্যের বর্ণনা করে শেষ করা যাবেনা। আজ আমি এই অপরূপ ফুলের সৌন্দর্যকে রেনডম ফটোগ্রাফির মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করছি। আশা করি আমার এই ফুলের ফটোগ্রাফি আপনাদের সকলের কাছেই খুবই ভালো লাগবে। তো বন্ধুরা কথা আর না বাড়িয়ে চলুন দেখে আসা যাক আমার ধারণকৃত কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ১ "

IMG_20220518_173335.jpg

এই ফুলটির নাম চায়না পিঙ্ক। আমার কাছে এই ফুলটি দেখতে খুবই সুন্দর লাগে। ফুলটি দেখতে আকারে খুব বেশী বড় নয়, আবার ছোটও নয়, মাঝারি আকারের বলা যেতে পারে। গোলাপি ও সাদা রংয়ের সমন্বয়ে তৈরি এই চায়না পিঙ্ক ফুলের সৌন্দর্য অনেক। এই চাইনা পিঙ্ক ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। সব রংয়ের চায়না পিঙ্ক দেখতে অসম্ভব সুন্দর হয়ে থাকে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ২ "

IMG_20220518_173725.jpg

এই ফুলটির নাম লাল পিকক ফ্লাওয়ার অথবা রাধাচূড়া নামে পরিচিত। এই ফুলটি হুবহু প্রায় কৃষ্ণচূড়া ফুলের মতো দেখতে। কিন্তু কৃষ্ণচূড়া ফুল অনেক বড় গাছে ফোটে। আর রাধাচূড়া ফুল ছোট গাছে ফুটে থাকে। দেখতে প্রায় একই রকমের হলেও কৃষ্ণচূড়া লাল বর্ণের হয়ে থাকে এবং রাধাচূড়া কিছুটা লাল ও হলুদ বর্ণের হয়ে থাকে। এই রাধাচুরা ফুল যখন আমি ফটোগ্রাফি করি তখন এর দিকে আমি অপলক দৃষ্টিতে তাকিয়ে ছিলাম। ফুল গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৩ "

IMG_20220518_173545.jpg

এই ফুলটির নামও চায়না পিংক। কিন্তু এই ফুলটি সাদা রঙের। এই চায়না পিঙ্ক সাদা রংয়ের হলেও দেখতে অসম্ভব সুন্দর হয়ে থাকে। চায়না পিঙ্ক বিভিন্ন রং এর মধ্যে এই সাদা রংয়ের চায়না পিঙ্ক অন্যতম। যখন এই সাদা চায়না পিঙ্ক গাছের মধ্যে ফুটে থাকে তখন দেখতে খুবই ভালো লাগে

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৪ "

IMG_20220518_173808.jpg

এই ফুলটির নাম হলুদ পিকক ফ্লাওয়ার। এই ফুলটিও হলুদ রাধাচূড়া ফুল নামে পরিচিত। এই হলুদ রাধাচূড়া ফুল, লাল রাধাচূড়া ফুলের মতোই একই রকম গাছে ফুটে থাকে। এই ফুলটির গাছ ও আকারে ছোট হয়ে থাকে। এই ফুল একটি ডালে অনেকগুলো ফুল ফোটে বলে, দেখতে ভীষণ রকম সুন্দর লাগে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৫ "

IMG_20220518_173859.jpg

এই ফুলটির নাম নয়ন তারা ফুল। এই ফুলটি আমাদের শহর কিংবা গ্রামে ব্যাপকভাবে পরিচিত। কেননা এই ফুলটির গাছ কোন যত্ন ছাড়াই যত্রতত্র হয়ে থাকে। এবং গাছের মধ্যে প্রচুর পরিমাণে ফুল ফোটে। আর যখন ফুল ফুটে গাছটি ফুলে ফুলে ছেয়ে যায় তখন এই ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ না হয়ে পারা যায় না। আমার কাছে এই ফুলটি দেখতে খুবই ভালো লাগে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৬ "

IMG_20220518_173648.jpg

এই ফুলটির নাম গোল্ড ল্যান্টানা। এই ফুলটি দেখতে একদম হলুদ রঙের। এই ফুল যখন গাছে ফুটে থাকে সত্যিই দেখতে অপূর্ব লাগে। এই ফুলগুলো থোকায় থোকায় গাছে যখন ফোটে তখন এর সৌন্দর্য চারিদিকে ছড়িয়ে পড়ে। এই গোল্ড ল্যান্টানা ফুল বেশ কয়েক জাতের হয়ে থাকে। এই ফুলটিও দেখতে অনেক অনেক সুন্দর।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

" ফটোগ্রাফি : ৭ "

IMG_20220518_173507.jpg

এই ফুলটির নাম স্কুইরেল অর্কিড। এই ফুলটির নাম আমার জানা ছিল না। গুগলে সার্চ দিয়ে এই ফুলটির নামস্কুইরেল অর্কিড জানতে পেরেছি। এই ফুলটিও দেখতে ভীষণ রকম সুন্দর হয়ে থাকে। বিশেষ করে ছোট ছোট টবে করে বারান্দায় যখন এই ফুলগুলো ঝুলিয়ে রাখা যায় তখন এর সৌন্দর্য সত্যিই অনেক ভালো লাগে।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

ফটোগ্রাফারমোঃ মাহবুবুল ইসলাম
Deviceoppo A 16
Ram4 GB
Rom64 GG
লোকেশন
w3w লোকেশন

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyPsMyHugtgimeGf4GaeSLBpLo19W7P5uB2gbyncoyGXD1NKkqukpZJFh2WSt...99m7GH5RKMpgtKcjCjGPqhwrNS9phrmLSozKKEPgcSP214fZQvV9yqPMKUARL4j1np5YNnjfGMxUiYGEUmignDqyEjLR3oVuULXCc3JuAWkV6kG2cvDhvVQDdQ.png

আশা করি আমার রেনডম ফটোগ্রাফির পোস্টটি আপনাদের কাছে অনেক অনেক ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। আজ আর নয়, দেখা হবে আগামীতে নতুন কোন পোস্ট নিয়ে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkPKDYqZPTyz3HQnPBAZYA84k8k89ixkhuUsFjZkgWkC1gjU36M1oU8J7FbJUoPMtjB5EHLD1usXZox8d6boJGJdTa7jANjx37k.png

আমি মোঃ মাহবুবুল ইসলাম লিমন। বাংলাদেশ আমার জন্মভূমি। বাংলা ভাষা আমার মাতৃভাষা। আমি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করি। এই বাংলায় আমার ভালো লাগে, বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে, আরো ভালো লাগে এই অপরুপ সুন্দর বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে যেতে দিতে। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আমাকে সহযোগিতা করবেন। আমি যেন আগামীতেও আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি। সবাই পরিবারের সকল সদস্যকে নিয়ে ভাল থাকবেন, সুস্থ থাকবেন। এই প্রত্যাশাই সর্বদা।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

" ধন্যবাদ সবাইকে "

Sort:  
 2 years ago 

যার মধ্যে নূন্যতম সৌন্দর্যবোধ আছে তার কাছে ফুল ভাল না লাগার কোন কারণ নেই। আমিও আপনার মত ফুল ভালোবাসি। মাঝে মাঝে এমন ফুলের ফটোগ্রাফি পোস্ট করতে বেশ ভালই লাগে। রাধাচূড়া ফুল টি আমার অনেক প্রিয়। অনেক ধন্যবাদ এমন সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া খুব সুন্দর মন্তব্য করেছেন আমার পোস্টে এসে। আর আপনার মন্তব্য পড়ে আমার খুবই ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.
Please check my new project, STEEM.NFT. Thank you!
default.jpg

 2 years ago 

রেনডম ফুলের ফটোগ্রাফি গুলো বেশ দারুন ছিল। আচ্ছা আপনার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে চায়না পিংক আমার কাছে প্রথম এবং নতুন একটি ফুল মনে হল , যা ছিল অসাধারন ।

 2 years ago 

অনেক সুন্দর মন্তব্য করেছেন ভাইয়া এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

খুব যত্ন সহকারে ফটোগ্রাফি গুলো করেছেন দেখে বোঝা যাচ্ছে, এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ যথাযথ বর্ণন মাধ্যমে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

মিতা আপনি আজকে চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন দারুন হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

মিতা আমার ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মতামত প্রকাশের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার ফুলের ফটোগ্রাফি চমৎকার হয়েছে প্রতিটি বলছি আপনি সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার

 2 years ago 

সুন্দর মতামত প্রকাশের জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার করা ফটোগ্রাফি ফুলের খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে আসলে আপনার ফটোগ্রাফি গুলা দেখে মুগ্ধ হয়ে গেলাম আমার মতো যে তুই দেখলে মুগ্ধ হবে আশা করি একদম সঠিক টার্নিং এ ক্লিক করা সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ফুল ছাড়া যেন আমাদের চলেই না। যেকোন ধরনের অনুষ্ঠানে বিশেষ করে ফুলের প্রয়োজন বেশি পড়ে। আর বিয়ে বাড়িতে ফুল ছাড়া কোন কথাই নেই। একদম রংবেরঙের কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে তাছাড়া ফুলগুলোও বেশ সুন্দর। এরকম সুন্দর উপস্থাপনা করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আমার পোস্টে এসে এত সুন্দর মন্তব্য করেছেন যা পড়ে মনটা ভরে গেল। সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনিতো ফটোগ্রাফি খুবই চমৎকার ভাবে করতে পারেন আপনার করা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই চমৎকার লাগছে দেখতে এবং অনেক স্পষ্ট। তিন নম্বর ফটোগ্রাফি টা আমার সবচেয়ে বেশি পছন্দ হয়েছে ধন্যবাদ ভাই আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া, আমার ফটোগ্রাফি পোস্ট আপনার কাছে ভালো লেগেছে এজন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। ধন্যবাদ

 2 years ago 

আপনি তো অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করলেন। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখতে কার না ভালো লাগে। বিশেষ করে ফুল গাছ গুলো আমার কাছে জাস্ট অসাধারণ লাগে। তেমনি আপনার ফুলের প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে যেমন সুন্দর দেখাচ্ছে এটা মানে সুন্দরভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু অনেক সুন্দর মন্তব্য করেছেন জেনে খুবই ভালো লাগলো। আপনার সুন্দর মন্তব্য আমাকে আরো নতুন নতুন পোস্ট তৈরি করতে উৎসাহিত করবে। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.026
BTC 58216.02
ETH 2614.69
USDT 1.00
SBD 2.45