You are viewing a single comment's thread from:

RE: আবেগের কবিতা || পথিক || Original Poetry by @hafizullah

in আমার বাংলা ব্লগ2 years ago

পরিবেশ এমন একটা পরিস্থিতি তৈরী করেছে, যেখানে খুব সহজে কিংবা স্বাভাবিকভাবে বেঁচে থাকার কোন সুযোগ নেই।

কথাগুলো একদম বাস্তবসম্মত। শহরের পথে পথে ঘুরে নিজের স্বপ্নকে ঢেলে সাজাতে এসেছিলাম।। মাঝে মাঝে মনে হয় আমার সব স্বপ্ন গুলোই মনে হয় ধুলিস্যাৎ হয়ে যাবে।। তারপরেও টিকে আছি এই ঈদ পাথরের শহরে নিজের স্বপ্নকে সাজানোর জন্য।। আসলে ভাইয়া আপনার এই বাস্তব মুখী কোথা থেকে কিছুটা হলেও শিক্ষা নেওয়ার চেষ্টা করি জীবনে চলার পথে।।

আমার মতো হাজারও সন্তান নিস্প্রভ পথিক
আবেগের চাঞ্চল্য হারিয়ে বিবেকহীন,
অন্ধকারের জগতে বিচরণে হৃদয় অশান্ত
শঠতার বিবর্ণ আঘাতে স্বপ্ন ক্ষত বিক্ষত।

আমার আপনার মত অনেকেই এসেছে এই শহরে তাদের স্বপ্নকে পূরণ করার জন্য হয় কারো স্বপ্ন পূরণ হয়েছে না হয় মুকুলেই ঝরে পড়েছে।। তারপরেও আমরা দিনে রাতে স্বপ্ন দেখে চলছি আমাদের স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য।।

আপনার কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে সম্পূর্ণ বাস্তবমুখী এবং জীবনের সাথে মিল দেখেই কবিতাটি রচনা করেছেন।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88