নদীর পাড় ভ্রমণ এবং কিছু ফটোগ্রাফি ⛵🚣‍♀️📸📸

in আমার বাংলা ব্লগ2 years ago

১৪অগ্রায়ন , ১৪২৯ বঙ্গাব্দ

২৯নভেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
০৬জমাদিউল আউয়াল, , ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।
হেমন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


1669721122175.jpg

আমার বাংলা ব্লক পরিবারের সকলের সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করে আমার আজকের ভ্রমণ এবং ফটোগ্রাফি পোস্ট আপনাদের মাঝে তুলে ধরছি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। প্রতিনিয়তই ঘুরতে আমি খুব ভালোবাসি। বিশেষ করে বিকেলের টাইমে মিঠুকে সাথে নিয়ে আমার একটি বাইসাইকেল আছে সেটা নিয়ে বের হয়ে যাই নদীর পার ভ্রমণ করতে। গতকালকে বিকেলে তেমনি ভাবে আমরা তিনজন গিয়েছিলাম নদীর পাড় হেঁটেছিলাম সাইকেল নিয়ে অনেকটা পথ পাড়ি দিয়েছিলাম। সে সময় কিছু ফটোগ্রাফি করেছি এবং সেই সাথে কিছু কথা আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করছি। যদিও আমাদের পরিবারের গতদিন বিচ্ছিন্ন একটি ঘটনা ঘটেছে তার জন্য আসলে মন মানসিকতাও তেমন একটা ভালো ছিল না।


⛵⛵

IMG_20221129_171449.jpg

লোকেশন:

প্রতিনিয়তই ভ্রমণ করতে বের হলে আমি হাতে একটু সময় নিয়ে বের হয়। যেহেতু এদিন আমার টিয়া পাখিকে নিয়ে ভ্রমণ করেছি এজন্য আরও একটু বেশি সময় নিয়ে বের হলাম। সাড়ে তিনটের সময় বাড়ি থেকে সাইকেলে এবং মিঠুকে নিয়ে নদীর দিকে রওনা হই নদীর পাড় পৌঁছাইতে চারটা বেজে যায় প্রায়। নদীর পাড়ে যাওয়ার সময় কাশবন থেকে এই ফটোগ্রাফিটি ক্যামেরা বন্দি করেছি সেটি আপনাদের মাঝে তুলে ধরলাম।

⛵🛥️🚣‍♀️

IMG_20221129_171757.jpg

লোকেশন:

যদি আমাকে কেউ প্রশ্ন করে যে নদীর পারে কোন সময়টাতে আপনার সব থেকে বেশি ভালো লাগে। তাহলে আমি নির্দ্বিধায় বলে দিব গোধূলি লগ্ন টা। সূর্য যখন পাটে পাটে লাল টকটকে হয়ে যায় এই ডুবে যাবে যাবে ভাব, ঠিক সে সময় নদীর পানিতে যখন আছড়ে পড়ে ,তখন দেখতে এতটাই মনমুগ্ধকর লাগে যে কেউ যদি প্রথমবার দেখে তাহলে ইচ্ছে করবে সে যেন এসেছে স্বপ্নপুরীতে। বাইসাইকেল নিয়ে যখন আমি নদীর পাড় দিয়ে যাচ্ছিলাম তখন এমন দৃশ্য ক্যামেরা বন্দি না করে কেমনে থাকতে পারি। আশা করছি গোধূলি লগ্ন এমন সুন্দর ফটোগ্রাফি আপনার কাছে ভালো লাগবে।

⛵🛥️🚣‍♀️

IMG_20221129_171947.jpg

IMG_20221129_171925.jpg

লোকেশন:

বাড়ি থেকে যখন বের হয়ে নদীর দিকে রওনা দেই ঠিক তখনই আকাশের দিকে তাকিয়ে দেখি এক ঝাক পানকৌড়ি উড়ে আসছে নদীর দিক থেকে। সারাদিন এরা পানিতে ভেসে বেড়ায় এবং মাছ শিকার করে খেয়ে থাকে এবং শেষ বেলায় তারা আবার তাদের বাসায় ফেরত যায়। ছবিটির দিকে ভালো করে লক্ষ্য করুন অনেকগুলা পান করি একত্র হয়ে সারিবদ্ধ ভাবে উড়ে যাচ্ছে।

🚣‍♀️🛥️⛵

IMG_20221129_171628.jpg

IMG_20221129_172321.jpg

IMG_20221129_172205.jpg

লোকেশন:

আমার টিয়া পাখিটি এমন মুক্ত পরিবেশে কখনো ঘোরাফেরা করে নাই একা একা। যখনই আমি একটু সময় করে বাহিরে ঘুরতে যাই বিশেষ করে নদীর পাড়ে তখন ওকে সাথে নিয়ে যায়। আমার ফটোর দিকে লক্ষ্য করলে দেখতে পাবেন আমার পিঠের উপরে খুব সুন্দর ভাবে বসে এদিক-ওদিক তাকাচ্ছে।। সেখানে আরো অনেক পাখি ছিল ডাকাডাকি করছে উড়াউড়ি করছে। অন্যান্য পাখিদের ওড়াউড়ি করা দেখে সেও কিছু সময়ের জন্য ডানা মেলে এদিক-ওদিক ঘুরে এসে আবার আমার কাঁধের উপরে বসে পড়ে। তবে আমি একটা জিনিস লক্ষ্য করলাম ও খুব ভয় পাচ্ছিল। তবে আমিও মনে মনে ভয় পাচ্ছিলাম যে ওর উড়ে যদি আবার অন্য কোথাও চলে যায় বাড়ি না জেনে তাহলে তো আবার অন্য বিপদে পড়ে যাব। যাহোক সেটা আর হলো না কিছু সময় ওরা উরি করল নদীর এপার ওপার দিয়ে। তারপর আবার আমার কাছে চলে আসলো।

IMG_20221129_171529.jpg

IMG_20221129_171513.jpg

লোকেশন:

এই ফটোটি একদমই পড়ন্ত বিকেলে একটি মাঝির নৌকা নিয়ে বাড়ি ফেরার এবং সূর্যাস্ত যাওয়ার দৃশ্য একত্র করে ক্যামেরা বন্দি করেছি। আসলে এমন দৃশ্য দেখলে মনটা এমনিতেই আনন্দে নিয়েছে ওঠে আমার। এরই সাথে সাথে আমারও বাড়ি ফেরার ঘন্টা বেজে উঠলো কেননা বাড়ি গিয়ে মাগরিবের সালাত আদায় করতে হবে। তাইতো আমিও তখন বাড়ি ফিরলাম আবারো। যাহোক এই ছিল আমার আজকের সংক্ষিপ্ত ভ্রমণ কাহিনী এবং ফটোগ্রাফি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে আপনার টিয়া পাখিকে। খুব মিষ্টি দেখতে। ওর নাম কি রেখেছেন ভাইয়া? সত্যি বলতে এটা কিন্তু ঠিক বলেছেন নদীর পাড়ে পড়ন্ত বিকেলের দৃশ্য দেখতে খুব ভালো লাগে। পরন্ত বিকেলের ফটোগ্রাফি বেশ সুন্দর ছিল। ধন্যবাদ ভাইয়া আপনার টিয়া পাখিকে নিয়ে সুন্দর সময়টা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার টিয়া পাখিটির নাম মিঠু। ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম আসলে পড়ন্ত বিকেলে নদীর পাড়ে বসে এমন সময় অতিবাহিত করা খুবই মজার ব্যাপার।।

 2 years ago 

ভাইয়া টিয়া পাখি নিয়ে নদীর পারে আপনার ভ্রমণ কাহিনীটি পড়ে সত্যিই ভীষণ ভালো লাগলো ।আপনার টিয়া পাখিটি দেখছি বেশ পোষ মানা পাখি। যে একবার মুক্ত আকাশে ঘোরাফেরা করে আবার আপনার কাঁধে এসে বসেছে ।সত্যি এটি অবাক করার মতো। কেননা পাখিরা মুক্ত আকাশে ওড়ার সুযোগ পেলে আর ধরা দিতে চায় না। কিন্তু দেখছি আপনার পাখিটি বেশ ব্যতিক্রম। তাছাড়া আপনার সূর্যাস্তের ফটোগ্রাফি টি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে ।এত সুন্দর ফটোগ্রাফি ভালো না লাগার কোন উপায় নেই ।প্রতিটি ফটোগ্রাফি দারুন তুলেছেন ।বেশ ভালো সময় কাটিয়েছেন আপনারা দুজনে। ভালো লাগলো দেখে। ধন্যবাদ।

 2 years ago 

ঠিক আছে মুক্ত আকাশে ঘোরাফেরা করে আবার চলে আসে।। পোষ মেনে গেছে এজন্য মায়ার বাঁধন ছেড়ে যেতে পারে না। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে সাথে থাকার জন্য।।

 2 years ago 

টিয়া পাখি নিয়ে নদীর পাড়ে ঘুরতে গিয়েছেন, জেনে অনেক ভালো ।আসলে নদীর পাড়ে গোধূলি লগ্ন টা অনেক ভালো লাগে।এটা সত্যি বলেছেন ভাইয়া কোথাও ঘুরতে গেলে হাতে একটু সময় নিয়ে বের হওয়া উচিত। আপনি নদীর পাড়ে টিয়া পাখির সাথে সুন্দর মূহুর্ত কাটিয়েছেন জেনে ভালো লাগল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন নদীর পাড়ে টিয়া পাখি নিয়ে খুব সুন্দর সময় অতিবাহিত করেছে আসলে মুক্ত হওয়া মুক্ত জায়গা আর যদি হয় পড়ন্ত বিকেল তাহলে তো কোন কথাই নেই

 2 years ago 

ছোট থেকে খুব শখ এভাবে একটা পোষা পাখি রাখবো।কিন্তু পূরন হয়নি আজও।অনেক সুন্দর লাগলো পাখিটা।
দুর্দান্ত সময় কাটিয়েছিলেন।ছবিগুলো অনেক সুন্দর ছিল।
শুভ কামনা রইলো, ভালো থাকবেন।

 2 years ago 

ভাই শখের ঘোড়া আট আনা। এর মানে হচ্ছে শখের জিনিসের দাম যতই হোক না কেন সেটা করে ফেলেনাই ভালো।। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।।

 2 years ago 

বিকেল বেলায় নদীর পাড়ে ঘুরতে বেশ ভালো লাগে।তাও আবার আপনি টিয়া পাখিকে সাথে নিয়ে গেছেন।আপনি ঠিক বলেছেন ভাইয়া সূর্যাস্তের সময়টা বেশ সুন্দর হয় সূর্যটা টকটকে লাল হয়ে দেখা যায়।আপনার ফটোগ্রাফি গুলো অনেক আকর্ষণীয় হয়েছে।

 2 years ago 

নদীর পাড়ায় বিকেল বেলা ঘুরতে শক্তি অনেক ভালো লাগে বিশেষ করে গোধূলির সময়টাতে ফটোগ্রাফি এবং নদীর পাড়ের মুক্ত হাওয়া খেতে সবথেকে বেশি মজা লাগে।

 2 years ago 

আপনি বেশকিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে অনেক ভাল লাগলো। আপনার ফটোগ্রাফি গুলো ভালো ই হয়।বিকেলে ঘুরতে যাওয়া নদীর পাড়ে খুব ভাল লাগে। আপনি সাথে করে টিয়া পাখিটিকেও নিয়ে গেছেন। আর সুন্দর করে আমাদের কাছে শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার গোছালো মন্তব্যটি পড়ে আসলে টিয়া পাখিকে নিয়ে পড়ন্ত বিকেলে নদীর পাড়ে ঘুরে আমিও খুব সুন্দর সময় অতিবাহিত করেছি ধন্যবাদ আপনাকে।।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67753.34
ETH 3502.65
USDT 1.00
SBD 2.82