😋🍲সুস্বাদু করলা ভাজি🍲১০%লাজুক শিয়ালকে ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

১৭বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ

৩০এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
২৮রমজান, ১৪৪৩ হিজরী
শনিবার।
গ্রীষ্মকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🍲😋

1651278627146.jpg

প্রিয় ব্লগ বাসি আশা করছি আপনারা সবাই ভাল আছেন❤️ আজ আমি আপনাদের মাঝে উপস্থাপন করতে চলছি করলা ভাজি রেসিপি। করলা ভাজি বরাবরই আমার খুব ফেভারিট। বিশেষ করে রুটি অথবা পরোটা দিয়ে খেতে বেশি ভালোবাসি। ছোটবেলায় মা বললেন করলা খেলে পেটে ক্রিমি হবে না। আসলে কথাগুলো কি জন্য বলতো সেটা বুঝতে পারতাম না। এখন অতটা বুঝিনা তবে ছোটবেলা থেকে খুব পছন্দ করি। মায়ের হাতে খেয়েছি। মায়ের মত এত সুন্দর মজা করে রান্না করতে পারিনা তবু চেষ্টা করে যাই। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছি বোঝার সুবিধার্থে। আশা করছি আমার আজকের রেসিপি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক রন্ধন প্রণালী🍲🍲

উপকরণপরিমাণ
করলা২৫০গ্রাম।
পিয়াজ,মরিচপরিমাণমতো।
তেল ⛽পরিমাণমতো।
হলুদ,মরিচ,ধনুয়াগুড়াপরিমাণমতো
লবণস্বাদমতো

🍲🍲

IMG_20220430_040944.jpg

প্রয়োজনীয় উপাদান হিসেবে প্রথমে আমি কিছু পিয়াজ, মরিচ এবং করলা সংগ্রহ করে এবং তার সাথে হলুদ মরিচের গুঁড়া এবং ধনিয়া । পেঁয়াজ এবং মরিচ প্রথমে কুচি করে কেটে নিতে হবে।

🍲🍲

IMG_20220430_040908.jpg

এবার কড়লা গুলা আমি কুচি করে কেটে নিয়েছি।

🍲🍲

IMG_20220430_041022.jpg

কড়লা গুলা কুচি করে কাটা হয়ে গেলে। চুলা জ্বালিয়ে চুলার উপরে কড়াই বসিয়ে পরিমাণমতো তেল দিয়েছি এবং তেল ⛽ পরিমাণমতো গরম করে নিয়েছি।

🍲🍲

IMG_20220430_041107.jpg

এবার কুচি করা পেঁয়াজ মরিচ এবং করলা কড়াই উপর দিয়ে নাড়তে শুরু করেছি।

🍲🍲

IMG_20220430_042103.jpg

এরকমভাবে কিছু সময় অতিবাহিত হওয়ার পরে এইধাপে এসে আমি পর্যাপ্ত পরিমাণ মরিচের গুরা হলুদের গুরা ধনিয়া গুঁড়া এবং লবণ দিয়েছি।

🍲🍲

IMG_20220430_042150.jpg

কিছু সময় পর এর অবস্থা আপনারা দেখতে পাচ্ছেন করোলা ভাজির কালার টা অনেক চেঞ্জ হয়ে গেছে। এটি এখন আওরানো শুরু হয়ে গেছে।

🍲🍲

IMG_20220430_042309.jpg

ভাজির শুরু থেকে 10 থেকে 12 মিনিট পরের অবস্থা আপনারা দেখতে পাচ্ছেন। কড়লা বাদামি বর্ণ ধারণ করা শুরু করেছেন। এখন আগুনের তাপমাত্রা একটু কমিয়ে দিবো ঘনো ঘনো নাড়া দিতে হবে। নইলে কড়াইতে লেগে পুড়ে যাবে।

🍲🍲

IMG_20220430_042356.jpg

4🍗5 মিনি দেখতে পাচ্ছেন এখন করোলা ভাজি প্রায় শেষ আর কয়েক মিনিট নেড়ে নামিয়ে ফেলুন। এবং আলাদা একটি পাত্রে ঢেলে নিই।

🍲🍲😋

IMG_20220430_042434.jpg

এখন আপনারা দেখতে পাচ্ছেন করলা ভাজি শেষ হয়ে গিয়েছে। খুব সুন্দর হয়েছে সুন্দর ঘ্রাণ বেরোচ্ছে। একদম মচমচে করে ভাজি করে ফেলি। বেশি করে তেল দিয়ে এতে করে খেতে খুবই সুস্বাদু হবে। বিশেষ করে গরম ভাতে। যদিও এ ধরনের রেসিপি আমি রুটি দিয়ে খেতে বেশি পছন্দ করি। আজকে রুটি তৈরি করা সম্ভব না তাই ভাতের সাথে খেতে হবে।


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ভাইয়া করলা ভাজি রেসিপি টা আমার কাছে অনেক ভালো লাগলো। করলা ভাজি রেসিপি খেতে আমি অনেক ভালবাসি। আপনার রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে। রেসিপি তৈরির ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার মত ভাজি রেসিপি খেতে আমার খুব ভালো লাগে তাই তোমাকে মধ্যেই ভাবি প্রস্তুত করে খাওয়া হয় ধন্যবাদ আপনাদের সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 
 2 years ago 

করলা ভাঁজি আমার কাছে তেমন একটা ভালো লাগে না। কিন্তু গরম ভাতের সঙ্গে ঘি দিয়ে খেতে খুব ভালো লাগে। করলা ভাজি দিয়ে রুটি এবং পরোটা কখনো খাওয়া হয়নি। কেমন লাগে বুঝতে পারছি না। কিন্তু আপনার আজকের করলা ভাজির রেসিপি দেখে মনে হচ্ছে যে ভাজিটি খুবই মজাদার হয়েছিল।

 2 years ago 

করলা ভাজির সাথে রুটি পরোটা খেতে খুবই সুস্বাদু লাগে একবার প্রস্তুত করে খেয়ে দেখুন খুব মজা পাবেন ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago (edited)

এই সবজিটা তিতা হওয়ার কারণে আমি আগে খেতাম না। তবে ছোটবেলায় যখন আম্মা এই করলা ভাজি করতো তখন তার ভেতরে ছোট ছোট করে আলু কেটে দিত আর সাথে দিতো ছোট চিংড়ি মাছ। আমি বেছে বেছে আলু এবং চিংড়ি মাছ গুলি খেয়ে ফেলতাম। হা হা হা। আমাদের বাসায় করলা ভাজি করা হলে তার ভেতরে অবশ্যই আলু এবং চিংড়ি মাছ দেওয়া হয়। খেতে অনেক মজা লাগে। আপনার ভাজি দেখে মনে হচ্ছে খেতে ভালোই হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রেসিপিটি দেখে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া তবে পরবর্তীতে চেষ্টা করব চিংড়ি মাছ দিয়ে করলা ভাজি করার

 2 years ago 

অনেকেই বলে থাকেন করোল্লা তিতো হয়। তবে আমি মনে করি ভাল ভাবে রানতে জানলে তিতো আর থাকেনা। যাইহোক খুব সুন্দর একটি পোষ্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আশাকরি রান্নাটি খুবই সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

বেশি করে তেল দিয়ে মচমচে করে ভাবি করলে টাকা থাকে না কিন্তু অন্যরকম একটি ভালো লাগার স্বাদ উপভোগ করা যায় খেতে ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ভাইয়া আপনার করোলা ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। করোলা ভাজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। বেশিরভাগ করোলা তিতা খেতে লাগে। কিন্তু ভাজি করলে আমার কাছে ভীষণ ভালো লাগে খেতে। আপনি খুবই সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল আমি গরম ভাতে খেয়েছি জন্য 7 টা একটু বেশি উপভোগ করেছি

 2 years ago 

করলা ভাজি খেতে আসলে আমার কাছে বেশ ভালো লাগে। যদিও আমি আগে খেতাম না কিন্তু এখন আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে। আপনার করলা ভাজি করার পদ্ধতি আমার কাছে ভালো লাগছে শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে রেসিপিটি পর্যবেক্ষণ করে খুব সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য রেসিপিটি খেতে খুব সুস্বাদু হয়েছিল খুব মজা করে খেয়েছি আমি

 2 years ago 

এই ধরনের করলা ভাজি রেসিপি গরম ভাতের সাথে খাইতে যা মজা লাগে না কি বলবো আর। আমি সেই মজা করে খাইতে পারি। আপনার করলা ভাজির রেসিপিটি অস্থির হয়েছে ভাই। ভালো লাগলো খুব।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই যায় এ ধরনের রেসিপি গরম ভাতে খেতে খুবই ভালো লাগে ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে সুস্বাধু করোলা ভাজি রেসিপি শেয়ার করেছেন। যদিও আমি করলা ভাজি তেমন একটা খেতে পছন্দ করে না তবে বেশী করে আলু দিয়ে ভাজি করলে মাঝে মাঝে খেয়ে থাকি। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু ছিল। এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ একটি মূল্যবান উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্থ থাকবেন ভালো থাকবেন শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনার করলা ভাজি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে রেসিপিটা আমাদের সাথে শেয়ার করলেন। রেসিপির উপস্থাপন ও পরিবেশন আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

করলা ভাজি বরাবরই আমার খুব ফেভারিট তাইতো মাঝেমধ্যেই ভাজি করে খাওয়া হয় ভাত এটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হলাম

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74