রেসিপি🍲😋 সুস্বাদু মলা মাছ চচ্চড়ি😋১০%লাজুক শিয়ালকে❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

২১চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

০৪এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
২রমজান, ১৪৪৩ হিজরী
সোমবার ❤️
বসন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🐟🍲

1649073795923.jpg

আমার বাংলা ব্লগ যখন রান হয় তখন থেকেই আমি কাজ করে আসছি। আর এই দীর্ঘ সময়ের মধ্যে আমি অনেক কিছু শিখেছি আমার বাংলা ব্লগ থেকে। যেমন আর্ট করা শিখেছি, রেসিপি প্রস্তুত করা শিখেছি, তাই তো মাঝেমধ্যে রেসিপি প্রস্তুত করি এবং 8 পোস্ট আপনাদের মাঝে শেয়ার করি। ধারাবাহিকতায় আজ আমি মলা মাছের খুবই সুস্বাদু রেসিপি প্রস্তুত করেছি। রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। খুব মজা করে খেয়েছি। যদিও রেসিপিটি আমার বাংলা ব্লগ থেকেই আমার শেখা। তাহলে চলুন পর্যায়ক্রমে রেসিপির ধাপগুলো আলোচনা করা যাক👇

উপকরণপরিমাণ
ছোট মাছ২০০গ্রাম
বেগুন২টা
আলু৩টা
মুলা১টা।
পিয়াজ,মরিচ,রসুনপরিমাণ মতো
তেল⛽পরিমাণমতো।
লবণস্বাদমতো।

🐟🍲

IMG_20220404_174645.jpg

প্রথমে আমি যেটা করেছি মাছগুলোর গা থেকে আইশ ছাড়িয়ে নিয়েছি। এবং পেট কেটে নাড়ি ভুড়ি বের করেছি। যদিও ছোট মাছের গায়ে আজ কম থাকে তারপরে মাছগুলো সুন্দর করে ধুয়ে রান্না করার জন্য প্রস্তুত করে নিয়েছি।

🐟🍲

IMG_20220404_174605.jpg

যেহেতু অনেকদিন পর ছোট মাছ রান্না করবো সেহেতু রান্না টা একটু স্পেশাল হওয়াই উচিত। তাই আমি নতুনভাবে শুরু করলাম রান্নাটা। মাছগুলো সুন্দর করে তেলের উপর দিয়ে ভাজি করে নিলাম। যাতে করে তরকারির মধ্যে মাছগুলো ছড়িয়ে না যায়। এবং খেতেও খুব সুস্বাদু হয়।😋

🐟🍲

IMG_20220404_174529.jpg

পরবর্তী স্টেপে এসে আমি করাই উপরে পর্যাপ্ত পরিমাণ তেল দিয়েছি। তেল ⛽ পর্যাপ্ত পরিমাণ গরম হওয়ার পরে তার মধ্যে পূর্বে প্রস্তুত করে রাখা পিয়াজ মরিচ এবং রসুন টা ভালো করে তেলের মধ্যে দিয়ে ভেজে নিয়েছি। এবং একটু পরে পরিমাণমতো লবণ হলুদ এবং ধনেগুঁড়া দিয়েছে।

🐟🍲

IMG_20220404_174455.jpg

যথা সময় ধরে মসলা সুন্দর করে ভেজে নিয়েছি মসলা ভাজি হয়ে গেলে পূর্বে কুচি করে রাখা বেগুনগুলো মসলার মধ্যে দিয়ে ভাজতে থাকি।

🐟🍲

IMG_20220404_174421.jpg

IMG_20220404_174345.jpg

কিছু সময় পরে মসলার মধ্যে পূর্বে কুচি করে রাখা আলু গুলো দিয়ে দিই। এবং তার 5 থেকে 6 মিনিট পর একটা মুলা কেটে তার ভিতর দিয়ে দিই। অসময়ের বাজারে মুলা পেয়েছি তাই তো চচ্চড়ির মধ্যে দিয়ে দিলাম। খেতে স্বাদ টা একটু বেশি হবে। নির্দিষ্ট সময় ধরে তরকারি গুলা সিদ্ধ করতে হবে। তাই আমি 15 মিনিট ধরে এই তরকারি গুলো তেল পানির মিশ্রণে সিদ্ধ করে নিয়েছি।

🐟🍲

IMG_20220404_174311.jpg

আলু বেগুন মুলা পর্যাপ্ত পরিমাণ সিদ্ধ হয়ে মশলার সাথে মিশে গেলে তার মধ্যে পরিমাণমতো পানি দিয়েছি। পানি দিয়ে আগুনের তাপমাত্রা টা একটু বাড়িয়ে দিয়েছি যখন তরকারিটা উৎলাতে থাকলো তার মধ্যে পূর্বে ভেজে রাখা মাছ গুলো দিয়ে দিলাম। এবার চুলার উপরে তরকারিটি 10 থেকে 15 মিনিট রেখে দিলাম। পানি শুকিয়ে চচ্চড়ি কমপ্লিট হয়ে গেল।

পরিবেশন 😋😋

IMG_20220404_174226.jpg

এরই মধ্যে দিয়ে খুবই অল্প সময়ের মধ্যে মলা মাছের সু-স্বাদু চচ্চড়ি রেসিপি প্রস্তুত শেষ হয়ে গেল। যদিও আমার বাংলা ব্লগ এ এসেই আমার রেসিপি গুলো শেখা। খেতে খুব মজা হয়েছিল 😋এ ধরনের রেসিপি খেতে একটু বেশি সুস্বাদুই হয়ে থাকে😋ছোট মাছ বলে কথা। খুব মজা করে খেয়েছি সেহেরি সময়। এমনিতে ছোট মাছ আমার খুবই প্রিয়😋 আশা করছি আমার রেসিপির প্রস্তুত প্রণালি আপনাদের কাছে ভালো লাগবে❤️


লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনার মলা মাছের চচ্চড়ি দেখে ভালো লাগলো। কিছুদিন আগে আমিও এই রেসিপিটি করেছিলাম। এটা অনেক সুস্বাদু একটি রেসিপি। তাছাড়া ছোট মাছ আমাদের জন্য অনেক পুষ্টিগুণসমৃদ্ধ। এই রেসিপিটি নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমি আপনার রেসিপিটি দেখেছিলাম এবং সুন্দর করে পড়েছিলাম আপনার রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল সেই ওভাবেই আমি রেসিপিটি প্রস্তুত করেছি আমার কাছে ভিডিও খেতে খুব সুস্বাদু হয়েছিল ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ওয়াও, দেখেই খেতে ইচ্ছে করছে।আমার কাছে ছোট মাছের চচ্চড়ি খেতে ভালো লাগে।বিভিন্ন সবজি দিয়ে তৈরি খেতে খুব ভালো লাগে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খেতে ইচ্ছে করলে এভাবে প্রস্তুত করে বাসায় খেয়ে দেখেন অনেক সুস্বাদু হবে আর অবশ্যই আমাকে দাওয়াত করতে ভুলবেন না ধন্যবাদ

 2 years ago 

মলা মাছ দিয়ে আপনি খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। ছোট মাছ গুলোর মধ্যে এই মাছ আমার খুবই পছন্দের ।এটিকে পেঁয়াজ টমেটো দিয়ে রান্না করে খেতে অনেক বেশি ভালো লাগে। আপনার কাছে নতুনভাবে দেখলাম সবজির সাথে চচ্চড়ি করতে। তবে বড় মলা মাছ হলে এগুলোকে ভাজা করে খেতে অনেক ভালো লাগে।

 2 years ago 

সবজি দিয়ে চচ্চড়ি করলেও খেতে খুবই সুস্বাদু হয় আমার রেসিপিটি খেতে খুব সুস্বাদু হয়েছিল খুব মজা করে খেয়েছি ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য উপহার দেওয়ার জন্য

@tipu curate

;)

--
This is a manual curation from the @tipU Curation Project.

 2 years ago 

Thanks for that

 2 years ago 

Many many thanks

 2 years ago 

মলা মাছ সবারই পছন্দ আমিও তাদের বেতিক্রম কেউ নয়, আমারও অনেক বেশি পছন্দ। তবে আলু দিয়ে মলা মাছ চচ্চড়ি করাতে আরো সুস্বাদু হয়ে উঠেছে। ধন্যবাদ সুন্দর একটি উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আসলে ভাই আমার আমার অপছন্দ করে এমন মানুষ হয়তো পৃথিবীতে খুঁজে পাওয়া যাবে না ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

জি ভাই ঠিক বলেছেন আর আপনাকে ও অসংখ্য ধন্যবাদ। সব সময় আমার পোস্টে ও মন্তব্য করে পাশে থাকার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

আপনার মলা মাছের রেসিপি টি খুবই চমৎকার হয়েছে ।দেখেই মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। চেহারাটা এত লোভনীয় হয়েছে যে লোভ সামলানো যাচ্ছে না ।গরম ভাতের সঙ্গে এ ধরনের চচ্চড়ি খেতে আমার কাছে বেশ ভাল লাগে । প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন ।যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে ক্ষেত্রে তেমন সুস্বাদু হয়েছিল খুবই মজা করে খেয়েছি আমি ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

মলা মাছের চচ্চড়ি খেতে আমি খুব পছন্দ করি। আপনার তৈরি মলা মাছের চচ্চড়ি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার রেসিপিটি দেখে আপনি সুন্দর একটি মন্তব্য করেছেন আপনার সুন্দর মন্তব্যটি পেয়ে আমি খুবই খুশি ধন্যবাদ আপনাকে এভাবে সাপোর্ট করে পাশে থাকার জন্য

 2 years ago 

মাছের রেসিপি দেখে খুবই অসাধারণ লেগেছে। এ ধরনের সুস্বাদু রেসিপি গুলো আমি খেতে খুবই পছন্দ করি। আপনি খুব সুন্দর ভাবে দেখো দেখো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

এ ধরনের রেসিপি খেতে আমারও খুব পছন্দ তাই তো সময় পাই প্রস্তুত করে ফেললাম মলা মাছের চচ্চড়ি খেতে খুবই সুস্বাদু হয়েছিল ধন্যবাদ আপনাদের সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন। মলা মাছ খেতে অনেক ভালো লাগে। এই ছোট মাছ আমার অনেক পছন্দের। আপনি আজকে সুস্বাদু মলা মাছ চচ্চড়ি রেসিপি শেয়ার করেছেন রেসিপিটি খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ছোট মাছ আসলে সবারই পছন্দের তেমনি আমারও খুবই পছন্দের মাঝেমধ্যে প্রস্তুত করে খাওয়া হয় ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74