পৃথিবীর মানুষ কি স্বাধীন??পর্ব--২| ১০% লাজুক শিয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

১৮মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

০১ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
২৯জমাদিউল সানি, , ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


পূর্বের পর্ব : [পৃথিবীর মানুষ কি স্বাধীন??পর্ব-১ https://steemit.com/hive-129948/@litonali/5uqixn-or


টাকা হলে কি সব সম্ভব

hand-749676_1280.webp

Source: https://pixabay.com/photos/hand-fist-violence-fight-back-749676/

টাকা দিয়ে আমি যা খুশি করতে পারি। আমাকে কেউ আটকাতে পারবে না। টাকা থাকলে যা ইচ্ছা তাই করা কি সম্ভব??? তাহলে বৃদ্ধ থেকে নিজেকে রক্ষা করুন ?? কবর/চিতা থেকে নিজেকে রক্ষা করুন ??


বৃদ্ধ হওয়া থেকে টাকা হলে রক্ষা পাওয়া যাবে।

বার্ধক্য থেকে নিজেকে রক্ষা করুন?? বার্ধক্যজনিত কারণে দাঁত পড়ে যাচ্ছে। দাঁত উঠা বন্ধ করুন?? চোখের আলো কমে আসছে। চোখের আলো ফিরিয়ে আনুন ?? বয়সের কারণে হাঁটতে সমস্যা হচ্ছে। বাদ্ধক জনিত কারণে হুইলচেয়ারে চলাফেরা করতে হচ্ছে। হুইলচেয়ার ছেড়ে সোজা হয়ে হাটুন ????

টাকা হলে কি সব কিছু ফিরে পাওয়া যায়??

টাকা দিয়ে কিছু হয় না!!তুমি আর কিছু করতে পারোনা?তুমি কিছু ফিরিয়ে আনতে পারো না??

কবর/চিতা

অবশেষে আপনাকে কবরে / অথবা চিতায় দাহন করা হবে। আর যাদের জন্য আপনি এই টাকা রেখে যাবেন তারা আপনার জন্য কিছুই করবে না। তাহলে এই পৃথিবীতে আপনার স্বাধীনতা কি?

নিজের ইচ্ছায় কিছুই হয় না

কারণ আমি নিজে থেকে এখানে আসিনি। আর এখান থেকে আমি আমার ইচ্ছায় ফিরে যাব না। এখানে প্রতিটি নিঃশ্বাস আমাকে মৃত্যুর কাছাকাছি নিয়ে যাচ্ছে।প্রতিটি নিঃশ্বাস আমাকে মৃত্যুর কাছাকাছি নিয়ে এসেছে। দিনরাত্রি দীর্ঘ সময়, একটি নিঃশ্বাস আমার জীবন কেড়ে নিচ্ছে । এভাবে প্রতিটি মুহূর্ত আমার জীবন থেকে কেড়ে নেওয়া হচ্ছে। একের পর এক আমার সময় ফুরিয়ে আসছে।

সময়ের ডাক

সময় আমার কাছ থেকে দ্রুত চলে যাচ্ছে। দিন -রাত , প্রতিটি নতুন জিনিসকে পুরাতন করে দিচ্ছে , প্রতিটি দূরের জিনিস কাছাকাছি করে দিচ্ছে ।সময় মানুষকে ডাকছে, হে আদম সন্তান, আমাকে মূল্যায়ন কর। হে আদম সন্তান, আমাকে মূল্যায়ন কর। হয়তো আজই তোমার জীবনের শেষ দিন আজকের দিনটি তোমার জীবনে আর ফিরে আসবে না।

আজকের পর তোমার জীবনে আর কোন রাত আসবে না!!`

রাত মানুষকে ডেকে বলছে হে আদম সন্তান আমাকে মূল্যায়ন কর, কারণ আজ রাতই হতে পারে তোমার জীবনের শেষ রাত!!আজকের পর তোমার জীবনে আর কোন রাত আসবে না!! আজকের পর তোমার জীবনে আর কোন রাত আসবে না!! আজকের পর তোমার জীবনে আর কোন রাত আসবে না!!



ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

এখানে প্রতিটি নিঃশ্বাস আমাকে মৃত্যুর কাছাকাছি নিয়ে যাচ্ছে।প্রতিটি নিঃশ্বাস আমাকে মৃত্যুর কাছাকাছি নিয়ে এসেছে। দিনরাত্রি দীর্ঘ সময়, একটি নিঃশ্বাস আমার জীবন কেড়ে নিচ্ছে

আপনার পুরো লেখা পড়লাম, ভাই আপনি অসাধারণ লিখেছেন। আপনার লেখার ভক্ত হয়ে গেলাম। বাস্তবধর্মী লেখা পড়তে ভালো লাগে। ভাই এভাবেই চালিয়ে যান। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।।
আপনার সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য ❤️❤️❤️❤️

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে লিখেছেন ভাই। আমরা ভাবছি টাকা দিয়ে সব পাওয়া যায়। কিন্তু বাস্তব সত্য এটাই টাকা দিয়ে তুচ্ছ জিনিস গুলো পাওয়া গেলেও মূল্যবান জিনিস গুলো কখনো ফিরে পাওয়া সম্ভব নয়। আরে তুচ্ছ জিনিসের মোহে আমরা নিজেদেরকে অনেক বড় মনে করি। আপনার লেখাগুলো পড়ে পরকালের কথা মনে পরে গেল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার লেখা গুলো পরে আপনার একটু ও যদি উপকার হয় তাহলে আমি ধন্য❤️❤️❤️
ধন্যবাদ ভায়া❤️❤️

 2 years ago 

খুবই সুন্দর একটি বিষয় নিয়ে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আপনার এই পোষ্টের মাধ্যমে অনেক গুরুত্বপূর্ণ কিছু কিছু বিষয় সম্পর্কে জানতে পারলাম। পৃথিবীতে কেউই স্বাধীন নয়। আপনি অনেক বাস্তবধর্মি প্রতিভা আমাদের মাঝে তুলে ধরেছেন। এই সব কেউ যদি সঠিক ভাবে চিন্তা করে।তাহলে তার কাছে পৃথিবী টা অনেক সুন্দর আর যে বুঝতে পারবে না তার কাছে পৃথিবী টা অনেক কষ্টের। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি বিষয় আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ❤️❤️

রাত মানুষকে ডেকে বলছে হে আদম সন্তান আমাকে মূল্যায়ন কর, কারণ আজ রাতই হতে পারে তোমার জীবনের শেষ রাত!!আজকের পর তোমার জীবনে আর কোন রাত আসবে না!! আজকের পর তোমার জীবনে আর কোন রাত আসবে না!! আজকের পর তোমার জীবনে আর কোন রাত আসবে না!!

এই কথা গুলো মনে হলে ভীষণ খারাপ লাগে আমরা কি করছি দুনিয়া নিয়ে ব্যাসতো হয়ে আছি। পরকালের কোনো চিন্তাই করি না।আপনার লেখা গুলো পড়ে আমার খুব ভালো লাগছে। কথা গুলো সবার জন্যই বিশেষ ভাবে জানা দরকার। সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার লেখা গুলো পরে আপনার একটু ও যদি উপকার হয় তাহলে আমি ধন্য❤️❤️❤️
ধন্যবাদ ভায়া❤️❤️

 2 years ago 

আসলে ভাই এগুলো এখনো চিন্তা করার কোন মানুষ নাই। আমরা সবাই ছুটে চলেছি হাওয়ার উপরে। কি পাচ্ছি আর কি হারাচ্ছি সেই সম্পর্কে আমাদের কোন জ্ঞান নাই। আর কখনো আমরা বোঝার চেষ্টা করি না।

ব্লগ টি কেউ যদি সুন্দরভাবে অনুধাবন করার চেষ্টা করে তাহলে পৃথিবীতে তার মত সরল মানুষ আর কেউ হবে না।
একদম বাস্তবধর্মী এবং আমাদের জীবন সঙ্গীক অসাধারণ পোস্ট উপহার দেওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ

কার কাছে কেমন লাগবে আমি জানিনা। তবে আপনার প্রতিভা আছে এবং আপনি একজন বাস্তবধর্মী মানুষ সেটা কেউ না বুঝলে আমি বুঝতে পারছি।

 2 years ago 

আমার লেখা গুলো পরে আপনার একটু ও যদি উপকার হয় তাহলে আমি ধন্য❤️❤️❤️
ধন্যবাদ ভায়া❤️❤️

 2 years ago 

দারুন একটি বিষয় আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পরে আবার নতুন করে ভাবতে ইচ্ছে হলো এর আগে ভাবে তো ভেবে দেখিনি জীবনটা কিভাবে পার করেছি সেটা নিয়েও ভাবতে হবে। প্রকৃত সুখ আত্মতৃপ্তি মাধ্যমে পাওয়া যায়। টাকা দিয়ে কি আত্মতৃপ্তি কেনা সম্ভব। ধন্যবাদ আপনাকে অসাধারণ একটি বিষয় আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ❤️❤️

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45