পৃথিবীর মানুষ কি স্বাধীন??পর্ব-১| ১০% লাজুক শিয়ালের জন্য ❤️

in আমার বাংলা ব্লগ2 years ago

১৫মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

২৯জানুয়ারি , ২০২২ খ্রিস্টাব্দ
২৬জমাদিউল সানি, , ১৪৪৩ হিজরী
শনিবার।
শীতকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


আমরা কি স্বাধীন?

hand-749676_1280.webp

Source : https://pixabay.com/photos/hand-fist-violence-fight-back-749676/

পৃথিবীর মানুষ সবাই নিজেদের স্বাধীন মনে করে। সবাই মনে করে আমি যা চাই তাই করব। কারণ আমি তো স্বাধীন। কিন্তু স্বাধীনতা কোথায়? বৃদ্ধ বাবার সামনেই যুবক ছেলেটি মরছে। এটা কি স্বাধীনতা??সবে আজ বিয়ে হয়েছে আর বিয়ের রাতেই মারা গেছে। এটা কি স্বাধীনতা?? দুনিয়ার সব সম্পদ আছে কিন্তু অন্তরে শান্তি নেই। বিলাসিতার অভাব নেই কিন্তু মানসিক শান্তি নেই। এটাই কি স্বাধীনতা?


অসুস্থতার সাথে লড়াই

আপনি কি অসুস্থতার সাথে লড়াই করতে পারবেন?? মাথা ব্যাথা কি নিজের ইচ্ছায় হয়?? কেউ কি কামনা করবে সব সময় মাথা ব্যাথা হক ? তাহলে এগুলো কেন হয়???এত কিছুর পরেও কি আমরা নিজেকে স্বাধীন মনে করতে পারি !!!

হাসি😁কান্না😅

মন খুলে হাসতে চায় কিন্তু চোখে জল আসে😁😅। কাঁদতে ইচ্ছে করে কিন্তু চোখে জল আসে না😅😁।আপনি আপনার জীবন যৌবন বাঁচাতে কত কিছুই না করছেন , আপনি আপনার জীবন যৌবন কি চিরদিন বাঁচিয়ে রাখতে পারবেন !!

চিতা/কবর

কিন্তু শেষ পর্যন্ত তোমাকে/আমাকে মাটির অন্ধকার গর্তে অথবা চিতায় নিক্ষেপ করা হবে। স্বাধীনতা নামক এই ভ্রান্ত ধারণার কারণেই ধ্বংস হয়ে যাচ্ছে গোটা বিশ্ব।

আমার টাকা চাই

আজ যে যেভাবে পারছে টাকা কামাচ্ছে।কেউ মিথ্যা বলছে, কেউ প্রতারণা করছে, কেউ প্রতারণার আশ্রয় নিচ্ছে, কেউ অবৈধ ব্যবসায় জড়িত, কেউ বেশি অর্থ উপার্জনের উদ্দেশ্যে মাদক বিক্রি করছে।আরও সম্পত্তির মালিক হতে। একটাই উদ্দেশ্য আমার টাকা চাই, টাকা।

💔💔

একজন হিরোইন বিক্রি করে টাকা কামাচ্ছে। কত সংসার তছনছ করেছে এই হিরোইন। এত পরিবারের জীবন ধ্বংস করে সে কি সুখী হতে পারে??

মাদক

আরেকজন রাতারাতি কোটিপতি হওয়ার চেষ্টায় মদ, ফেনসিডিল, ইয়াবা বিক্রি করছে। ফেনসিডিল, ইয়াবা সেবনে নষ্ট হচ্ছে কত যুবকের জীবন।এত যুবকের জীবন নষ্ট করে সে কি শান্তিতে থাকতে পারবে?? আজ এত পরিবার ধ্বংস হওয়ার একটাই কারণ আমি টাকা চাই,টাকা চাই টাকাই সব।

কিছু কথা

আজ আমরা নিজেকে স্বাধীন মনে করি। কিন্তু কেন??বেশ কিছু দিন ধরে আমি অসুস্থ, সুস্থ হতে পারছি না।আমি তো অসুস্থতার সাথে যুদ্ধ করতে পারছি না।বিগত দিনে দেখেছি নিজ থেকে পরিবার শুধু টাকা টাকা করে।টাকাকে কেন্দ্র করেই আমাদের বেচে থাকা। তাই আমার কাছে মনে হয় না আমরা স্বাধীন। অনেক কিছুই চাইলে আমরা করতে পারি না। আবার অনেক কিছু চাইনা সেটা আমাদের উপর চেপে বসে। এটাকে কি স্বাধীনতা বলে???


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42