এলোমেলো ফটোগ্রাফি 🪴📸

in আমার বাংলা ব্লগ11 months ago

১৩কার্তিক , ১৪৩০ বঙ্গাব্দ

২৯অক্টোবর ২০২৩ খ্রিস্টাব্দ
১২রবিউস সানী ১৪৪৫ হিজরী
রবিবার।
হেমন্তকাল।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ🇧🇩 থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি




📸

1698590221595.jpg

হেমন্তর নরম শিশির ছোঁয়ায় সজীবতা ফিরে পেয়েছে লতাপাতা গাছপালা গুলো। সেই সাথে ফুলগুলো ফুটতে শুরু করেছে অন্যরকম একটি ভালোলাগা নিয়ে। বিশেষ করে সকালবেলায় যখন ফুলের পাপড়ির উপর হালকা শিশির বিন্দু চোখে পড়ে তখন ফুলের সৌন্দর্য বহু গুনে বাড়িয়ে দেয়। প্রতিনিয়তই ফটোগ্রাফি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করি। তেমনই আরো একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হলাম। এই ফটোগ্রাফি গুলো আমার ফুলবাগান এবং বাড়ির আঙিনা থেকে ফ্রেমবন্দি করা। সত্যিই হেমন্তের ছোয়ায় ফুলগুলো যেন নতুন উদ্যমে বেড়ে উঠছে। আশা করছি আজকের ফটোগ্রাফি বলে আপনাদের কাছে ভালো লাগবে।


🪴

1649181998648-01.jpeg

ফুল হল ভালবাসার প্রতিক। ফুলকে ভালোবাসে না এমন মানুষ হয়তো বা খুঁজে পাওয়া যাবে না। আর গোলাপ ফুল তো সবারই খুব পছন্দের। এমন মানুষ নাই যে গোলাপ ফুলকে পছন্দ করেনা। বিশেষ করে গোলাপ ফুল আমার কাছে খুবই ভালো লাগে। আশা করি আমার ফটোগ্রাফি টা আপনাদের কাছে খুবই ভালো লাগবে।


🪴

1649182011546-01.jpeg

এই ফুলটা হলো সাদা জবা। জবা ফুলের অনেক গুণ। জবা ফুলের মাধ্যমে মানুষের অনেক রোগ প্রতিরোধ সেরে যায়। বিশেষ করে জবাফুল চুল পড়া রোধে অনেক কাজে লাগে। সাদা জবা প্রায় আমাদের দিকে বিলুপ্তির পথে। খুবই কম জায়গায় দেখা যায় সাদা জবা।


🪴

1649182048556-01.jpeg

আমাদের দিকে এই ফুলটাকে নয়নতারা ফুল নামে সবাই চিনে থাকে। এ ফুলটা দেখতে খুবই সুন্দর। এই ফুলটার পাপড়ি গুলো চারদিকে ছড়িয়ে থাকে। যা দেখতে খুবই সুন্দর লাগে।


🪴

1649182035369-01.jpeg

গোলাপ ফুলকে ভালোবাসে না এরকম মানুষ পাওয়া যাবে না। যা সকলের মাঝে গোলাপ ফুল ভালোবাসার প্রতীক হয়ে আছে। গোলাপ ফুল এমন এক ধরনের গাছ যার ডালপালা সোজা হয়ে উঠতে এবং পেছন দিকে যেতে পারে। এই গাছের ডালপালা গুলি ছোট ছোট আকারে কাঁটাযুক্ত হয়ে থাকে।


🪴

1649002781913-01.jpeg

এই ফুলটা একটি আগাছা ফুল। এ ফুলটা মূলত ঝড় জঙ্গলে হয়ে থাকে। পরিত্যক্ত বাড়ি কিংবা স্যাঁতসেতে জায়গায় এই ফুল গাছটা দেখা যায়। এই ফুল টা আমার কাছে বেশ ভালো লেগেছে।


🪴

1649002990243-01.jpeg

এই ফুলটা আমরা ভাটি ফুল নামে চিনে থাকি। বসন্তেরে শেষের দিকে ফুলটা ফুটে থাকে। এই ফুল নিয়ে ছোটবেলায় আমরা অনেক ধরনের জিনিস বানিয়ে থাকতাম। যারা গ্রামে বাস করে এই ফুলটা তারা সবাই চিনবে হয়তো।



লোকেশন:


ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png


সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 11 months ago 

ফটোগ্রাফি গুলো এলোমেলো হোক আর যাই হোক ফটোগুলো যে ফুলের ছিল তাই আমার কাছে বেশি ভালো লেগেছে। আর সবচেয়ে বেশি ভালো লেগেছে এই জন্য যে তার মধ্যে আমার সবচেয়ে ভালো লাগার প্রিয় ফুলটা ছিল যা সাদা জবা ফুল। প্রিয় ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

সাদা জবাব হল আমারও খুব প্রিয় আপনার কাছে ভালো লেগেছে এটাই ফটোগ্রাফির সার্থকতা।

 11 months ago 

আপনি ঠিক বলেছেন ফুল হচ্ছে ভালোবাসার প্রতীক এবং ফুলকে ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া বোধহয় খুব কঠিন হবে। আপনি অসাধারণ কিছু ছবি ফ্রেমে বন্দি করেছেন আমার খুবই পছন্দ হয়েছে।

 11 months ago 

ফুল ভালবাসার প্রতিক এর সৌন্দর্য দেখে আমরা মুগ্ধ হই।
ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ।

 11 months ago 

দারুন ফটোগ্রাফট করেছেন ভাইয়া আপনার ক্যাপচার করা ফটোগ্রাফিগুলির মধ্যে সাদা ফুলের সৌন্দর্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সাদা জবা ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ।

 11 months ago 

খুবই সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন। এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগবে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

এলোমেলো ফটোগ্রাফি দেখে আপনার ভালো লেগেছে ভালো সৌন্দর্য উপভোগ করেছেন জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ।

 11 months ago 

সবার শেষের ফুলটা আমরাও ভাটি ফুল বলে চিনি।আপনার প্রতি টা ফটোগ্রাফি দারুণ হয়েছে। ফুল গুলো দেখে মুগ্ধ হলাম ভাই। তবে সাদা জবা এবং গোলাপ ফুল ভীষণ ভালো লেগেছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর সুন্দর ফুল গুলো উপহার দেওয়ার জন্য।

 11 months ago 

সাদা জবা এবং গোলাপ ফুল আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

লিটন ভাই, আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের দুর্দান্ত কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা নয়নতারা ফুলের ফটোগ্রাফি, সাদা জবা ফুলের ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি কি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

 11 months ago 

আসলে ফুল তো ওর প্রতিনিয়তই সৌন্দর্য ছড়ায় আমি শুধু ক্যাপচার করে আপনাদের মাঝে তুলে ধরেছে।

 11 months ago 

আপনার কোন নির্দিষ্ট একটা ফটোগ্রাফি নিয়ে আমি বলব না। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। গোলাপ ফুল, জবা ফুল নয়নতারা ফুল সবগুলো দারুণ ছিল। দারুণ ক‍্যাপচার করেছেন ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ফটোগ্রাফি গুলা দেখে সুন্দর এবং উৎসাহমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

ভাই এরকম ফটোগ্রাফি না দেখে কি থাকা যায়। আপনার ফটোগ্রাফি গুলো যত দেখছিলাম ততই যেন মুগ্ধ হচ্ছিলাম। কোনটা রেখে কোনটা দেখব এটাই ভেবে পাচ্ছিলাম না। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য জাস্ট মনোমুগ্ধকর ছিল। আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে আমার কাছে। বিশেষ করে গোলাপ ফুল এবং জবা ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে।

 11 months ago 

প্রতিটা ফুলের সৌন্দর্য দেখে আপনি মুগ্ধ হয়েছেন জানতে পেরে খুবই খুশি হলাম।
এখন মনে হচ্ছে আমার ফটোগ্রাফি পোস্টটি সার্থক হয়েছে।

 11 months ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি তে ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম।আপনি চমৎকার চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করলেন।সুন্দর বর্ননার মাধ্যমে আরো বেশী ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এলোমেলো ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 11 months ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি এবং উপস্থাপনা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 64050.44
ETH 2502.78
USDT 1.00
SBD 2.65