কবিতা:স্মৃতির পাতায় ভালোবাসার সেই দিন গুলো

in আমার বাংলা ব্লগ2 years ago

২২আষাঢ় , ১৪২৮ বঙ্গাব্দ

০৭জুলাই , ২০২১ খ্রিস্টাব্দ
০৭জ্বিলকদ , ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


টিনেজার লাইফের ভালোবাসা ভালোলাগা ,এর মানে আমি বলতে চাচ্ছি মাধ্যমিক স্তরে লেখাপড়া করার সময় আবেগ এবং অনুভূতি মিশিয়ে যে ভালোবাসাটা সৃষ্টি হয় সেটা কখনোই ভোলার নয় ।যদিও এই সময়টার ভালো লাগা ভালোবাসাটা আবেগ দিয়েই পরিপূর্ণ থাকে। বাস্তবতার সাথে কখনোই মেলেনা। দাদা নতুন যে কনটেস্ট টা রান করেছে সেই কনটেস্টের পার্টিসিভেটের হিস্টোরি লিখতে গিয়েই এই কবিতাটি মূলত আমি লিখেছি ।আমার হাইস্কুল লেভেলের ভালোবাসার স্মৃতি নিয়ে। এবং এটাই ছিল আমার জীবনের প্রথম প্রেম। যদিও সব কথা এই কবিতার মধ্যে প্রকাশ করতে পারেনি তবে কনটেস্টের পার্টিসিপেট পোস্টে সব কথাই তুলে ধরব ।


friendship-2156172__480.webp

Source


ভালোবাসার সেই দিন গুলো

তুমি আসবে বলে আমার বাড়িতে ,

পথো চেয়ে থাকতাম ।
জেগে স্বপ্নের ঘোরে ,
কতকিছুই না ভাবতাম ।


সেই যে হলো শুরু ভালোবাসা ,
কাক ডাকা ভোরে ভাঙ্গে ঘুম ।
কখন হবে সকাল যাবো স্কুলে ,
দেখা হবে তোমার সনে ।
এরপর যাবো সবকিছু ভুলে ।


সেই মিতানুর , সুলতানা ,
কতো মেয়ের আনাগোনা ।
ওয়ান সাইড ভালোবাসা ,
সবকিছুই ছিল অজানা ।


সেই অজোপাড়া গায়ের ,
সুন্দরী চপলা মেয়েটি ।
এলোকেশে রঙ্গিন বেশে ,
পায়ে পরে পাতলা চটি ।
মুগ্ধ হয়ে চেয়ে রইলাম ,
হাসি মাখা মুখো পানে ।


কি অপরুপ , গালে পরে টোল ,
এ রুপের মোহ কি সে জানে ?
আগের সবকিছু ভূলে ,
ধরিলাম ঐ টোলের পিছু ।


এ ভাবে কেটে গেল সময় ,
মনে সাহস জোটেনি বলার কিছু ।
হয়তোবা সে ও বাসতো ভাল !
অপেক্ষায় ছিল , হয়তো বলবো আমি ,
কিন্তু বলি বলি করে হয়নি বলা ,


হলো দেখা টিফিন টাইমে,
মামার দোকানে একদিন,
সাহস করে সোজা,সাপটা বলেই দিলাম🤭🤭
বড্ড ভালোবাসি তোমায়❤️❤️


দিল একটা মুচকি হাসি,
বুঝতে রইলো না আর বাকি।
হাজারো সপ্ন,আর আবেগ দিয়েই
কাটছিল দু জনার সময়।


কোন এক কাল বৈশাখের ঝরে,
কোন সুখের আশায়,কাদিয়ে আমায়
চলে গেলে , চিরদিনের জন্য ।
একশোর এক নিয়ে , রেখে দিয়ে শূন্য ।



ডিভাইসঃ Redmi Note 5


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

সম্ভব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই কবিতার লাইনগুলো বেশ মনোমুগ্ধকর, ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে। মিতানুর, সুলতানা এরা কি সত্যিই জীবনে এসেছিল? যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য। মিতানুর সুলতানা এসেছিল একসময় তবে এখন আর কারো অস্তিত্ব নেই।

 2 years ago 

বুঝতে পারলাম ভাই সেই কোন এক সময় ঝলক হয়ে এসেছিল, যেটির এখন কোন অস্তিত্ব নেই। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

কোন এক কাল বৈশাখের ঝরে,
কোন সুখের আশায়,কাদিয়ে আমায়
চলে গেলে , চিরদিনের জন্য ।
একশোর এক নিয়ে , রেখে দিয়ে শূন্য ।

হ্যাঁ ভাই টিনেজের লাইফের ভালোবাসা হচ্ছে প্রকৃত ভালোবাসা। এ সময় ভালোবাসায় থাকে না কোন চাওয়া পাওয়া অবুঝ মনের দুটি মনের ভালোবাসা মিল হওয়া। আপনার কবিতাটি পড়ে ভালো লাগলো প্রতিযোগিতায় আপনার শেয়ার করার গল্প থেকে বাকি অংশটুকু জানার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

টিন এজ লাইফের ভালোবাসাগুলো এমনই হয় সম্পূর্ণটাই আবেগ দিয়ে ঘেরা থাকে ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ করার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন

 2 years ago 

টিন এজারে প্রেম কি তাইতো বুঝতে পারতাম না আর প্রেমে পড়া তো দূরের কথা। আপনার জীবনে প্রথম প্রেমের কথা মনে করতে গিয়ে আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটিতে বোঝা যাচ্ছে আপনার প্রথম প্রেমের অনুভূতি। আশা করি প্রতিযোগিতায় অংশগ্রহণের সময় আরো বিস্তারিত জানতে পারবো। খুব ভালো লেগেছে কবিতাটি আমার কাছে।।

 2 years ago 

যে বয়সের নামের শেষে teen থাকে, সে বয়সের নামের মানুষকে teen-ager বলে। ১৩-১৯ বছর বয়সের মানুষকে টিনেজার বলা যায়।

13= Thirteen

14= Fourteen.

15= Fifteen.

16=Sixteen.

17=Seventeen.

18= Eighteen.

19= Nineteen.

টিন এজ মানে উঠতি বয়স। যেমনঃ বয়স ১৩ থেকে ১৯ এই রকম উঠতি বয়সকেই টিন এজ বলে।

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে কবিতাটি পড়ে মূল্যবান একটি মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ করার জন্য সুস্থ থাকবেন ভালো থাকবেন।।

 2 years ago 

আপনার কি ধারণা আমি টিন এজ না জেনেই বলছি?
আমি ছোটবেলা থেকে গার্লস স্কুল, কলেজ পড়েছি। ওই সময়ে ছেলেদের সাথে মেশার তেমন সুযোগ ছিল না। সে জন্যই এ কথা বলেছি। যাই হোক ধন্যবাদ।

 2 years ago 

আপনার কি ধারণা আমি টিন এজ না জেনেই বলছি?

আমি আসলে আপু ওটা মিন করিনি।।

আমি দেখেছি আমার বন্ধুরা গার্লস কলেজের আশপাশের ঘোরাঘুরি করত🤭আমিও মাঝেমধ্যে দু এক দিন।।

ধন্যবাদ আপু 🌹🌹

 2 years ago 

সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার কবিতা আমার কাছে খুবই ভালো লেগেছে। ভবিষ্যতে আপনার কাছ থেকে এরকম সুন্দর কবিতা আশা করব শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য অবশ্যই এত সুন্দর মন্তব্য পেলে ভবিষ্যতে নতুন কবিতা লিখতে পারব সুস্থ থাকবেন ভালো থাকবেন দেখা হবে পরবর্তীতে

 2 years ago 

বাহ্ ভাইয়া! দারুন একটি কবিতা লিখেছেন।

কোন এক কাল বৈশাখের ঝরে,
কোন সুখের আশায়,কাদিয়ে আমায়
চলে গেলে , চিরদিনের জন্য ।
একশোর এক নিয়ে , রেখে দিয়ে শূন্য ।

বিশেষ করে কবিতার এই লাইন গুলো খুবই চমৎকার হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে টিনেজ লাইফ এর ভালোবাসাগুলো এমনই হয় ১০০ এর এক নিয়ে শূন্য গুলাই অবশিষ্ট রেখে যায় আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক আনন্দিত ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56