শিং মাছের ঝোল রেসিপি।

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)
শিং মাছের ঝোল রেসিপি।
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG20230526205044-02.jpeg

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি। প্রথমেই সবার সুস্বাস্থ্য কামনা করছি। আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ব্লগ নিয়ে। শিং মাছের ঝোল রেসিপি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Screenshot_2023-05-28-20-21-37-35_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
উপাদানপরিমাণ
শিং মাছ৫০০ গ্রাম।
আলুচারটি।
পেঁয়াজএক কাপ।
আদা বাটাহাপ চা-চামচ।
রসুন বাটাহাপ চা-চামচ।
হলুদ গুঁড়াএক চা-চামচ।
মরিচ গুঁড়াদেড় চা-চামচ।
ধনিয়া গুড়াআধা চা-চামচ।
ধনিয়া পাতা কুচিসামান্য।
লবণস্বাদমতো।
তেলপরিমাণমতো।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-05-28-20-22-13-88_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। তার পরে আদা বাটা রসুন বাটা দিয়ে কিছুক্ষণ ভেজে নিলাম। এবার আমি সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। এখন সমস্ত মসলা গুঁড়া দিয়ে মিশিয়ে নিলাম। এবার আমি শিং মাছ গুলো কে দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-05-28-20-22-54-51_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • শিং মাছ গুলোকে ভালো করে মিশিয়ে নিলাম। এর পরে আমি ভালো করে কষিয়ে নিলাম। তার পরে আমি শিং মাছ গুলোকে বাটিতে উঠিয়ে নিলাম। এবার আমি আলু দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-05-28-20-23-33-97_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • আলু গুলোকে ভালো করে মিশিয়ে নিলাম। কিছুক্ষণ ভালো করে রান্না করে আলু গুলোকে কষিয়ে নিলাম। তার পরে আবারো শিং মাছ গুলোকে দিয়ে দিলাম। কিছুক্ষণ রান্না করে নেওয়ার পর পানি দিয়ে মিশিয়ে নিলাম। এবার আমি ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম ১৫ মিনিট। এর পরে দেখলাম শিং মাছ আলু সিদ্ধ হয়েছে। তার পরে আমি ধনিয়া পাতা কুচি দিয়ে হালকা করে নেড়েচেড়ে নিলাম। কিছুক্ষণ পরে এখানেই রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG20230526205044-02.jpeg
IMG20230526205040-01.jpeg
  • শিং মাছের ঝোল রেসিপি রান্না করা হয়েছে। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। শিং মাছ খেতে ভীষণ সুস্বাদু এবং পুষ্টিকর। শিং মাছ আমার কাছে খেতে ভীষণ সুস্বাদু লাগে। আশাকরি আপনাদের সবার রেসিপি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন? আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগরেসিপি।
ডিভাইজrealme 9
বিষয়শিং মাছের ঝোল রেসিপি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1673480397750.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 11 months ago 

শিং মাছ আর আলু দিয়ে এভাবে ঝোল রান্না করে খেতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। আর আপনার করা রেসিপিটি তো ভাইয়া অসাধারন হয়েছে। এভাবে রান্না করা মাছের ঝোল দিয়ে তো একসাথে কয়েক প্লেট ভাত খাওয়া যাবে। অসাধারন ছিল আপনার রেসিপিটি।

 11 months ago 

আলু দিয়ে শিং মাছের ঝোল করলে খেতে অনেক ভালো লাগে। এছাড়া শিং মাছ আমার খুবই পছন্দের। ভাইয়া আপনি সব সময় নতুন নতুন রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেন। আজকের রেসিপিও দারুণ হয়েছে। আমার ভীষণ ভালো লেগেছে।

 11 months ago 

শিং মাছ আমাদের দেহের জন্য খুবই উপকারী ।সাধারণত এটা আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। ‌ আমাদের দেশের রোগীদেরকে এই মাছটা বেশি খাওয়ানো হয়। এভাবে কখনো আলু দিয়ে শিং মাছ রান্না করেন নতুন একটা রেসিপি দেখলাম ভাইয়া। রেসিপিটি দেখে বেশ ভালো লাগছে। কালারটা চমৎকার হয়েছে।

 11 months ago 

শিং মাছ অত্যন্ত পুষ্টিকর একটি মাছ। এটাকে ঔষধি মাছ বলা যেতে পারে। তুমি চমৎকার একটি রেসিপি উপস্থাপন করেছো।
পরিবেশনের জায়গাটা সুন্দর ছিল।

 11 months ago 

ঠিক বলেছেন শিং মাছ আমাদের শরীরের জন্য পুষ্টিকর খাবার। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

শিং মাছ আমার খুবই ফেভারিট মাঝে মাঝেই খাওয়া হয়।
আপনি অনেক মজাদার ভাবে রেসিপি প্রস্তুত করে ফটোগ্রাফির মাধ্যমে পরিবেশন করেছেন।
দেখতে খুব লোভনীয় দেখাচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিলো

 11 months ago 

শিং মাছ আমার অনেক প্রিয় তবে যদিও এখন বাজারে দেশি শিং মাছ তেমন একটা পাওয়া যায় না সবগুলো হাইব্রিডের। সেজন্য শিং মাছ তেমন একটা খাওয়া হয় না তবে খুবই প্রিয়। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে রেসিপিটি তুলে ধরার জন্য।

 11 months ago 

শিং মাছের মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার শিং মাছের রেসিপি দেখেই সুস্বাদু মনে হচ্ছে। আমার খুবই প্রিয়। তাই রেসিপিটি অসাধারণ লেগেছে আমার কাছে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63156.26
ETH 3071.73
USDT 1.00
SBD 3.86