DIY- 🦋 "আটা দিয়ে তৈরি রঙিন প্রজাপতি" 🦋 || ভালো চেষ্টা সব সময়ই সফলতা এনে দেয় || ১০% লাজুক খ্যাঁক 🦊

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

♨️ সৃজনশীলতাই শক্তি ♨️



20211122_223713.jpg

🦋 "আটা দিয়ে তৈরি রঙিন প্রজাপতি" 🦋

সবার সুস্বাস্থ্য কামনা করছি

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

ভালো লাগে নতুন কিছু শিখতে লিখতে। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি ইউনিক DIY-এসো নিজে করি 🦋 "আটা দিয়ে তৈরি রঙিন প্রজাপতি 🦋 আমি কি ভাবে আটা দিয়ে প্রজাপতি 🦋 তৈরি করলাম আপনাদের সাথে শেয়ার করবো। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে।

girl-5180225__480.webp


↘️ চলুন শুরু করা যাক ↙️


🦋 "প্রয়োজনীয় উপকরণ" 🦋

যা যা প্রয়োজন

  • আটা
  • ছুরি
  • কাঠি
  • পিরি বেলুন
  • ম্যাচের কাঠি
  • চামচ 🥄
🦋 "তৈরীর প্রক্রিয়া" 🦋

IMG_20211122_220611-02.jpeg

🦋🦋 "আটা দিয়ে তৈরি রঙ্গিন প্রজাপতি" 🦋🦋

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPDmA6r5d8eJvYvh5CgDDHr1WVNikSBVoFez5xz8Tg2Rcs7ezqxZzHWeYeHX2fKBAKXywnWsmNv.png

🦋🦋 "প্রজাপতি তৈরীর প্রক্রিয়া চলছে" 🦋🦋

IMG_20211122_215143-01.jpeg

আমি আটা দিয়ে প্রজাপতি তৈরি করার জন্য প্রথমেই আটা নিয়েছি। তার পরে সেটা দিয়ে একটা ড্র তৈরী করে নিলাম। এখন আমি পিরি বেলুন দিয়ে একটি মাঝারি সাইজের রুটি বেলে নিলাম। এবারে আমি ছুরি দিয়ে নিচের দিকে একটি দাগ দিয়ে কেটে নিয়েছি। তার পরে উপরের অংশ ও দুইটি দাগ দিয়ে কেটে নিলাম।

🦋🦋 "প্রজাপতি তৈরীর প্রক্রিয়া চলছে" 🦋🦋

IMG_20211122_215944-01.jpeg

এবারে আমি দুইদিকে দিয়ে কাঠি দিয়ে চাপ দিলাম এবার আমি প্রজাপতির ডানা বানিয়ে নিলাম। তার পরে উপরে চিকন করে কেটে নিয়েছি এবারে কাটা অংশ উপরে থেকে নিচের দিকে দিয়ে দিলাম। আর আমি এভাবে প্রজাপতির সুর বানিয়ে নিলাম।

🦋🦋 "প্রজাপতি তৈরীর প্রক্রিয়া চলছে" 🦋🦋

IMG_20211122_220210-01.jpeg

এবারে আমি চামচের সাহায্যে উপরের অংশ ছোট ছোট করে দাগ দিয়ে দিলাম। আর আমি এবারে প্রজাপতির চোখ লাগিয়ে দিলাম।

🦋🦋 "প্রজাপতি তৈরীর প্রক্রিয়া চলছে" 🦋🦋

IMG_20211122_220429-01.jpeg

এই পর্যায়ে আমি প্রজাপতির ডানার মধ্যে চামচের সাহায্যে আস্তে আস্তে দাগ দিয়ে দিলাম যাতে করে আরও সুন্দর দেখতে হয়।

🦋🦋 "প্রজাপতি তৈরীর প্রক্রিয়া চলছে" 🦋🦋

IMG_20211122_220611-02.jpeg

শেষ পর্যায়ে আমি প্রজাপতির ডানার দাগের মাথায় ম্যাচের কাঠি দিয়ে ছোট ছোট করে দাগ দিয়ে দিলাম। এবারে তৈরী হয়ে গেলো আমার আটা দিয়ে রঙ্গিন🦋 প্রজাপতি

🦋🦋 "প্রজাপতির সাথে সেলফি" 🦋🦋

IMG_20211122_221538-01.jpeg

IMG_20211122_221240-01.jpeg

🦋🦋 "আটা দিয়ে তৈরি রঙ্গিন প্রজাপতি" 🦋🦋 করার পর আমি ভাবতেছি কি ভাবে প্রজাপতির সাথে সেলফি নিবো যেই ভাবা সেই কাজ আমি একটি রঙিন কাগজ এর মধ্যে প্রজাপতিকে বসিয়ে প্রজাপতির সাথে সেলফি নিলাম। 🦋🦋 "আটা দিয়ে তৈরি রঙ্গিন প্রজাপতি" 🦋🦋 আমার অনেক পছন্দ হয়েছে। আপনাদের সবার কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের মতো এখানেই বিদায় নিলাম আবার দেখা হবে আমার নতুন একটি ইউনিক ব্লগে। আল্লাহ হাফেজ।

boy-5497957__480.webp

butterfly-5580746__480.webp

"ছবিটি পিক্সাবে থেকে নেওয়া"

ছবির বিবরণ
বিভাগDIY-এসো নিজে করি
ডিভাইজভিভো ওয়াই১২এ
বিষয়🦋 আটা দিয়ে তৈরি রঙ্গিন প্রজাপতি 🦋
লোকেশনবাংলাদেশ 🇧🇩
কারিগরী@limon88

divider-2461548__480.webp

আমার পরিচয়

IMG-20210920-WA0000-01.jpeg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট@limon88। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

"অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন"

❤️ আল্লাহ হাফেজ ❤️

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

একদম ইউনিক। যাকে বলে পারফেক্ট শট।

আটা দিয়ে তৈরি করেছেন অসাধারণ প্রজাপতির এসো নিজে করি প্রজেক্ট এর অংশবিশেষ

যেটি অবশ্যই অসাধারণ ক্রিয়েটিভ চিন্তাধারার প্রমাণ দেয়। অনেক অনেক ভালো লেগেছে বিষয়টি আমার কাছে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আটা দিয়ে তৈরি রঙিন প্রজাপতি টি সুন্দর হয়েছে। আমরা ছোট বেলায় আটার গুল্লি দিয়ে নানা রকম জিনিস তৈরী করতাম। তারপর মা ওটা ভেজে দিতো ।আমরা খেয়ে ফেলতাম।সবমিলিয়ে আইডিয়া টা মন্দ নয়। এটা কিন্তু গরম তেলে ভেজে খাওয়া যাবে। হা হা হা । ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

ভাইয়া আমি আসলেই অবাক হয়ে গেলাম। আপনি এত সুন্দর দক্ষতা কাজে লাগিয়েছেন আটা দিয়ে দিয়ে প্রজাপতি তৈরি করা যায়। আমাদের মাথায় কখনো আসে নাই। আপনি সবকিছু অসম্ভব সম্ভব করে ফেললেন। আসলেই ভাই আপনি প্রশংসার দাবিদার আটা দিয়ে প্রজাপতি করলেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করলেন। এত সুন্দর ভাবে ফুটে উঠেছে আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আটা দিয়ে এতো সুন্দর প্রজাপতি তৈরি করা যায় সেটা আপনার পোস্ট না দেখলে জানতেই পারতাম না। আপনার পোস্ট দেখে রিতিমত অবাক হয়েছি। প্রজাপতি টি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

অও,অসাধারণ হয়েছে প্রজাপতিটি।
নতুন আইডিয়া।দারুণ লাগছে দেখতে।একটু রঙিন হলে আরো দারুণ লাগতো।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে দিদি

 3 years ago 

অসম্ভব সুন্দর হয়েছে ভাইয়া। এটা একদম ইউনিক একটি আইডিয়া আমার কাছে খুবই ভালো লেগেছে। যা দেখতেও খুব ভালো লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আটা দিয়ে প্রজাপতি ওয়াও অসাধারণ হয়েছে। আপনার বুদ্ধির প্রসংশা না করে পারছিনা। ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছে।
শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

অনেক নতুন একটি আইডিয়া আমাদের সাথে শেয়ার করেছেন ভাইয়া। আটা দিয়ে অনেক সুন্দর একটি প্রজাপতি শেয়ার করেছেন। দেখে মনেই হচ্ছে না যে এটি আটা দিয়ে তৈরি দেখতে একেবারে ওয়ালমেট এর মতো মনে হচ্ছে। যাক এত সুন্দর একটি নতুন আইডিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অনেক সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

খুব সুন্দর হয়েছে আপনার আটা দিয়ে প্রজাপতি বানানো। প্রজাপতির উপরে চিকন চিকন দাগ গুলো দেখে মনে হচ্ছে যেন সত্যি কারের প্রজাপতি মত। আমার কাছে খুব ভালো লেগেছে ভাইয়া আপনার প্রজাপতিটা। খুব ভালো লাগলো এটা দেখে যে খাবার জিনিস দিয়ে ও ওয়ালমেট বানানো যেতে পারে। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু

 3 years ago 

আমি সত্যি অত্যন্ত আনন্দিত যে আমি এমন একটা কমিউনিটিতে একজন সাধারন ইউজার হিসেবে আছি যেখানে অনেকগুলো প্রতিভা একসাথে আছে এবং কাজ করছে আর যাদের কাছ থেকে আমি প্রতিনিয়ত কাজ শিখছি। ভাইয়া আপনার চিন্তাধারা সব সময় অনেক ইউনিক হয় আজকে তার ব্যতিক্রম হয়নি সত্যিই অসাধারণ একটি জিনিস বানিয়েছেন। আমি কখনো ভাবি নাই আটা দিয়ে এভাবে প্রজাপতি বানানো যায়। যাইহোক অসাধারণ হয়েছে আপনার জন্য অনেক বেশি শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্য পড়ে অনেক খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন সবসময় এই কামনাই করি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.028
BTC 57297.27
ETH 3101.41
USDT 1.00
SBD 2.41