রুই মাছের মাথা দিয়ে সুস্বাদু লাউয়ের রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago
রুই মাছের মাথা দিয়ে সুস্বাদু লাউয়ের রেসিপি
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20221015_062046-01.jpeg
"রুই মাছের মাথা দিয়ে সুস্বাদু লাউয়ের রেসিপি"

হ্যালো বন্ধুরা 🥀

কেমন আছেন আপনারা সকলেই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম। আমার নতুন একটি ইউনিক রেসিপি নিয়ে। রুই মাছের মাথা দিয়ে সুস্বাদু লাউয়ের রেসিপি। এটি খেতে ভীষণ সুস্বাদু লাগে। আশাকরি আপনাদের সবার রেসিপি দেখে ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Polish_20221016_051317649.jpg
উপাদানপরিমাণ
রুই মাছের মাথাএকটি।
লাউ৫০০ গ্রাম।
পেঁয়াজ কুচিআধা কাপ।
আদা বাটাএক চা-চামচ।
রসুন বাটাএক চা-চামচ।
হলুদ গুঁড়াএক চা-চামচ।
মরিচ গুঁড়াএক চা-চামচ।
জিরা গুঁড়াআধা চা-চামচ।
ধনিয়া গুড়াআধা চা-চামচ।
ধনিয়া পাতা কুচিসামান্য
কাঁচা মরিচচারটি।
লবণস্বাদমতো।
তেলপরিমাণমতো।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221016_051433132.jpg
  • আমি প্রথমেই লাউ পরিষ্কার করে কেটে নিলাম। এবার আমি রুই মাছের মাথা ভালো করে পরিষ্কার করে নিলাম। এবার আমি রুই মাছের মাথায় সামান্য পরিমাণ মসলা দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221016_051613682.jpg
  • হাতের সাহায্যে মসলা গুলোকে ভালো করে মাখিয়ে নিলাম। এবার আমি চুলায় কড়াই বসিয়ে দিয়ে তেল গরম করে নিয়ে রুই মাছের মাথা ভেজে নিলাম। ভেজে নেওয়ার পর বাটিতে উঠিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221016_051645236.jpg
  • এবার আমি পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। তার পরে আদা বাটা রসুন বাটা দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। একটু সময় ভেঁজে নেওয়ার পর সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। এবার আমি সমস্ত গুঁড়া মসলা দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221016_051736949.jpg
  • মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। এবার আমি কাচা মরিচ দিয়ে দিলাম। এবারে আমি লাউ গুলোকে দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। লাউ গুলোকে ভালো করে কষিয়ে নিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Polish_20221016_051838805.jpg
  • এবার আমি পরিমাণ মতো পানি দিয়ে দিলাম। তার পরে ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। ১৫ মিনিট পরে ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। আর দেখলাম লাউ সিদ্ধ হয়ে গেছে। এবার আমি ভেজে রাখা রুই মাছের মাথা দিয়ে দিলাম। তার পরে ধনিয়া পাতা দিয়ে নেড়ে চেড়ে দিলাম। এই পর্যায়ে আমি এখানে রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG_20221015_062028-01.jpeg
IMG_20221015_062049-01.jpeg
IMG_20221015_062046-01.jpeg
  • রুই মাছের মাথা দিয়ে সুস্বাদু লাউয়ের রেসিপি। এই রেসিপি টি আমি প্রথমবারের মতো তৈরি করলাম। রুই মাছের মাথা দিয়ে সুস্বাদু লাউয়ের রেসিপি খেতে এত বেশি সুস্বাদু হয়েছিলো যে আপনাদের কে বলে বোঝাতে পারবো না। সত্যিই খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। আশাকরি আপনাদের সবার রুই মাছের মাথা দিয়ে সুস্বাদু লাউয়ের রেসিপি দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। এই ছিলো আমার আজকের আয়োজন। আজকের মতো এখানেই বিদায়। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজVivo Y12A
বিষয়রুই মাছের মাথা দিয়ে সুস্বাদু লাউয়ের রেসিপি।
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং ফটোগ্রাফি মিউজিক রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...oir1T9XCqiGTh8bScur5DPK6L8ezK64pgqQkMoRLpnbMPpgM39QfD85m551fNjvVZABToby9FGtQTSDLritVkg3vFrE74djU36yesYz7VGsMpQkZ3P14kTotDL.png

MdMm3iHdKzdDVYkVAPXwQfbrmAHzn3YZkUMKhRq4E35FBpSuwgni8haMGYuqDhymKPE8w3Hc7ov2xKDyQhyE3RnJmSVZ3Jnhg4LpjAUmTD...3ii9hBE31SzaKAH7upjZLW3NzVFNGCBASg5vUCjjjkXXHMi5CcCQhFtTMhXh8Zv3WwL4yP8hZQdMPYWfde72Do4GuTTK2WGT6we5PzdaW4duXiwPes8YtbCw97.gif

Sort:  
 2 years ago 

রুই মাছের মাথা দিয়ে যেকোনো রেসিপি অনেক মজা লাগে তবে শীতের আগমনের আগেই বাজারে লাউ পাওয়া যাচ্ছে আর এই লাউ দিয়ে রুই মাছের রেসিপি শেয়ার করেছেন যেটা অনেক লোভনীয় লাগছে ভাইয়া। রেসিপির সাথে ধনেপাতা দিয়েছেন যার কারণে রেসিপি থেকে আলাদা একটা ঘ্রাণ পাওয়া যাবে এবং ভিন্ন ধরনের একটা টেস্ট আসবে উফ দেখে টেস্ট করতে ইচ্ছে করছে।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

রুই মাছের মাথা আসলে খুবই সুস্বাদু। তাই যেকোনো সবজির সাথে রাধলেই ভালো লাগে। এক্ষেত্রে আপনি ব্যবহার করেছেন লাউ। যা স্বাদে গুনে অনেক সুস্বাদু। আর দুই এ মিলিয়ে দারুণ এক রেসিপি তৈরি করে ফেলেছেন। সব মশলার ব্যবহারে রেসিপিটি অসাধারন হয়েছে। শুভকামনা রইলো ভাই।

 2 years ago 

রুই মাছের মাথা লাউ দিয়ে বেশ দারুন রান্না করে দেখেছেন আপনি। রান্না ধরনটা ছিল বেশ মনোমুগ্ধকর। সব মিলিয়ে বলবো আমার খুবই পছন্দ হয়েছে আপনার এত সুন্দর রেসিপি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন রুই মাছের মাথা দিয়ে লাউ এর রেসিপি দেখে মনে হচ্ছে অনেক টেস্টটি হয়েছে। এই রেসিপিটি আমিও বাসায় ঠিক এভাবেই রান্না করে থাকি খেতে অনেক মজা হয়। আর শীতের সময় লাউ অনেক টেস্ট হয়। ধন্যবাদ ভাই সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

জি আপু খেতে অনেক টেস্টটি হয়েছিলো। ধন্যবাদ আপনাকে

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

লাউ আমার খুব প্রিয় একটি খাবার । তার সাথে আপনি রুই মাছের মাথা মিশিয়েছেন। দেখে মনে হচ্ছে রেসিপিটি অনেক মজাদার হয়েছে।

 2 years ago 

লাউ আমার খুবই প্রিয় একটি সবজি,যেভাবেই রান্না করা হোক না কেন খেতে খুবই ভালো লাগে। লাউ দিয়ে মাছের মাথা দিয়ে ঘন্ট রান্না করি কিন্তু এভাবে কখনো রান্না করা হয়নি, দেখতে বেশ ভালোই লাগছে আশাকরি খেতেও অনেক সুস্বাদু হয়েছিল। সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রুই মাছ পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে ব্যক্তিগতভাবে আমি রুই মাছ অনেক বেশি পছন্দ করি। আর রুই মাছ দিয়ে যদি লাউ রান্না করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। মজাদার এই রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65