পটল দিয়ে ডাল রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year
পটল দিয়ে ডাল রান্নার রেসিপি।
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
Polish_20230522_194425279.jpg
"ছবিটি পলিস এপস দিয়ে তৈরি"

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি। কেমন আছেন সবাই। প্রথমেই সবার সুস্বাস্থ্য কামনা করছি। আশাকরি আপনারা সকলকেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আমার নতুন একটি রেসিপি নিয়ে। পটল দিয়ে ডাল রান্নার রেসিপি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Screenshot_2023-05-23-05-11-13-54_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
উপাদানপরিমাণ
পটল২৫০ গ্রাম।
মুশুরের ডালএক কাপ।
পেঁয়াজএক কাপ।
হলুদ গুঁড়াএক চা-চামচ।
মরিচ গুঁড়াদেড় চা-চামচ।
কাঁচামরিচচারটি।
ধনিয়া গুড়াআধা চা চামচ।
লবণস্বাদমতো।
তেলপরিমাণমতো।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-05-23-05-11-53-46_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • প্রথমেই আমি পটল গুলোকে ভালো করে কেটে পরিষ্কার করে নিলাম। তার পরে চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে নিলাম। এবার আমি পটল গুলোকে হালকা করে ভেজে বাটিতে উঠিয়ে নিলাম। এবার আমি পেঁয়াজ কুচি দিয়ে দিলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-05-23-05-12-22-84_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • পেঁয়াজ কুচি হালকা করে ভেজে নিলাম। সমস্ত মসলা গুঁড়া দিয়ে মিশিয়ে নিলাম। তার পরে একটু পানি মিশিয়ে নিলাম। মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। এবার আমি কাঁচা মরিচ দিয়ে দিলাম। এবার আমি ডাল গুলোকে দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। তার পরে ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম।
"রন্ধন প্রক্রিয়া চলছে"
Screenshot_2023-05-23-05-13-25-48_d12dc1eb2cfbd58d6e24e14617cffa53.jpg
  • কিছুক্ষণ পরে ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। এবার আমি ভেজে রাখা পটল গুলো দিয়ে মিশিয়ে নিলাম। কিছুক্ষণ নেড়েচেড়ে নিলাম। তার পরে পরিমাণ মতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। ১৫ মিনিট পরে ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। এবার দেখলাম ডাল আর পটল সিদ্ধ হয়েছে এবং ঝোল শুকিয়ে গেছে। এই পর্যায়ে আমি পেঁয়াজ আর রসুন ভেজে দিয়ে দিলাম। আর এখানেই রান্না শেষ করলাম।
"পরিবেশন"
Polish_20230523_051349384.jpg
Polish_20230523_051418238.jpg
  • পটল দিয়ে ডাল রান্নার রেসিপি রান্না করা হয়েছে। এবার আমি পরিবেশন করার জন্য বাটিতে উঠিয়ে নিলাম। এভাবে আগে কখনো রান্না করে খাওয়া হয়নি। নতুন ভাবে রান্না করে খেতে ভীষণ সুস্বাদু লাগে। খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। আমি তো জমিয়ে খেলাম। এই ছিলো আমার আজকের আয়োজন। আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন? আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সব সময়ই এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগরেসিপি।
ডিভাইজrealme 9
বিষয়পটল দিয়ে ডাল রান্নার রেসিপি।
লোকেশনউত্তরখান, ঢাকা, বাংলাদেশ।
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1673480397750.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং, ফটোগ্রাফি, মিউজিক, রেসিপি, ডাই, আর্ট আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 last year 

পটল দিয়ে আপনি অনেক মজাদার ডাল রান্নার রেসিপি শেয়ার করছেন ভাইয়া। পটলের অনেক রকম রেসিপি খেয়েছি তবে এভাবে কখনো রেসিপি তৈরি করা হয়নি। আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে

 last year 

পটল দিয়ে ডাল রান্নার রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে তাই খেতে ইচ্ছা করছে।এতো মজাদার রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

আপনি খুবই মজাদার এবং লোভনীয় একটা রেসিপি তৈরি করেছেন। আপনার এরকম একটা মজাদার রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। পটল দিয়ে এভাবে ডাল রান্না করে আগে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখেই বুঝতে পারছি এটি খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে। আপনার উপস্থাপনা ও অসম্ভব ভালো ছিল যা দেখে যে কেউ এটি খুব সহজেই তৈরি করে নিতে পারবে। খুবই সুন্দরভাবে রেসিপিটা শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

বর্তমানে বাজারে টাটকা পটল পাওয়া যাচ্ছে। আর এই পটল দিয়ে বিভিন্ন রকমের খাবার তৈরি করা যায়। আজকে সকালেও পটল ভাজি করেছিলাম। খেতে দারুণ লেগেছিল। তবে মসুর ডাল দিয়ে এভাবে কখনো পটল রান্না করে খাওয়া হয়নি। নতুন একটি রেসিপি শিখতে পেরে ভালো লেগেছে ভাইয়া।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন পটল দিয়ে ডাল রান্নার রেসিপি। আসলে মেসে থাকাকালীন এই রেসিপি প্রায় প্রত্যেক দিনে খাওয়া লাগবে। আসলে খেতে আমার কাছে বেশ ভালই লাগতো। আপনার রেসিপি তৈরি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে। ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

জি ভাইয়া খেতে ভীষণ সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

পটল ভাজি আমার খুবই প্রিয়, আমি পটল বাচি খেতে খুবই পছন্দ করি মগরম ভাতের সাথে পটল ভাজি অসাধারণ লাগে। আজকে আপনার পটল দিয়ে এভাবে ডালের রেসিপি তৈরি দেখতে পেয়ে ভালো লাগলো, শিখে নিলাম তাই।

 last year 

পটল দিয়ে ডাল রান্নার রেসিপিটা দেখতে বেশ লোভনীয় লাগছে ভাইয়া। এই রেসিপিটা আমার কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপির কালার দেখেই বুঝা যাচ্ছে খেতে দারুণ হয়েছে। এই রেসিপিটা একদিন বাসায় ট্রাই করতে হবে। যাইহোক এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

পটল দিয়ে ডাল সচরাচর বাসায় এই রেসিপি টা অনেক আগে করতাম। এখন আর করা হয়ে ওঠে না। তবে আপনার রেসিপি দেখে খুব ভালো লাগলো। মনে করিয়ে দিলো আবার রান্না করতে হবে।♥♥

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64009.58
ETH 2760.74
USDT 1.00
SBD 2.65