লেভেল ৩ থেকে আমার অর্জন by @labibasultana ||1/12/2021

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম,

IMG_20211201_194138.jpg

আমি লাবিবা সুলতানা (@labibasultana) আমি বাংলাদেশের ঢাকা থেকে আছি। আশা করি সবাই ভালো আছেন যে যেখানে আছেন সুস্থ আছেন। আমার সম্পর্কে আরো জানতে আমার পরিচিতি পোষ্ট দেখতে পারেন।

প্রশ্নউত্তর -


১. মার্কডাউন কি ?

- কোন পোষ্টকে সুন্দর ও পরিচ্ছন্ন ভাবে আকর্ষণীয় বানানোর জন্য কিছু কোড ব্যবহার করা হয় যার নাম মার্কডাউন।


২. মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

- কোন পোষ্ট শুধু লেখলেই হয় না। তা যদি কোন মার্কডাউন ছাড়াই পোষ্ট করা হয় তবে তা এলোমেলো লাগবে। তা দেখতেই মোটেও ভালো লাগবে না। মার্কডাউন ব্যবহারের পর আপনি নিজের পোষ্ট কে সুন্দর করে গুছিয়ে লেখতে পারবেন। আপনার পোষ্টের মান বৃদ্ধি পাবে। মানুষ আগ্রহ প্রকাশ করবে আপনার পোষ্টের উপর যেটা সব থেকে জরুরী। যেমন একটা ফোটগ্রাফি পোষ্ট করার ক্ষেত্রে শুধু কিছু ছবি পোষ্ট করে দিলেই তা দেখতে ভালো লাগবে না সাথে আপনাকে কিছু লিখতে হবে এবং সেটাকে সুন্দর করে সাজিয়ে লেখলে যে আপনার পোষ্টটি তার ও ভালো লাগবে।


৩. পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

  • লেখার আগের চারটি স্পেস দিয়ে আবার apostrophe(`) এই চিহ্ন লেখার শুরুতে আর শেষে দিয়ে।


৪. নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

User | posts | steem power

---- | ---- |----
User 1 | 10 | 500
User 2 | 20 | 9000


৫. সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

  • সোর্স উল্লেখ করার নিয়ম :
    ইনপুট [My intro](https://steemit.com/hive-129948/@labibasultana/or-or-by-labibasultana-or-or-28-10-2021-or-or-10-beneficial-to-shy-fox)

আউটপুট
My intro


৬. বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।
# আমার বাংলা ব্লগ
## আমার বাংলা ব্লগ
### আমার বাংলা ব্লগ
#### আমার বাংলা ব্লগ
##### আমার বাংলা ব্লগ
###### আমার বাংলা ব্লগ

৭. টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন?

  • < Div class="text-justify">Text </div>

৮. কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

- যে বিষয়ে আপনি ভালো জানেন যে বিষয় সম্পর্কে আপনি কাজ করতে আগ্রহী। প্রথমত হুটহাট করেই কোন কিছু নির্বাচন করা যাবে না। কন্টেন্টের টপিকস নির্বাচনে ১. আপনার যে বিষয়ের প্রতি ইচ্ছা আর আগ্রহ আছে। ২. যেটা আপনি ভালো পারেন।

কন্টেন্ট সাধারনত ৩ ধরনের।

১. অডিও ২. ভিডিও ৩. টেক্সট

৯. কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

- নিশ্চয়ই কোন টপিকসের উপর ব্লগ লিখতে গেলে সেটার উপর আপনার সম্পূর্ণ ধারনা থাকতে হবে না হলে আপনি সে টপিকস নিয়ে লিখতে পারবেন না। তথ্যবহুল হবে না আপনার পোষ্ট আর আপনি আপনার পোষ্টে ভুলভাল লিখতে পারবেন না অতপর যথেষ্ট ধারনা না থাকলে আপনি একটি মানসম্মত পোষ্ট লিখতে পারবেন না।



১০. ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

  • 3.5 STEEM POWER পাবে কিউরেশন রেওয়ার্ড।

১১. সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

- পোষ্ট করার ৫ মিনিট এর মধ্যে ভোট দিলে % অনুযায়ী রিওয়ার্ড পাবেন। ৫ মিনিটকে সেকেন্ডে হিসাব করলে তা দাঁড়ায় ৩০০ সেকেন্ড ১০০ ভাগ করলে ৩ সেকেন্ড হয়। প্রতি ৩ সেকেন্ড পরে পরে ১% করে কম রিওয়ার্ড রিওয়ার্ডপুলে যাবে। অর্থাৎ ৪ মিনিট পর আপনি ভোট দিলে ৮০% কমে যাবে আপনি পাবেন ২০%। আপনি যদি আবার ৬ দিন ১২ ঘন্টার মধ্যে ভোট দিবেন না আর যদি কাজটি করেন তাহলে আপনি যত রিওয়ার্ড পাওয়ার কথা ছিল তার কিছুটা কম পাবেন।

১২. নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

- Heroism কে ডেলিগেশন করলে সবচেয়ে বেশি আর্ন হবে। কারন আপনার পাওয়ার যদি কম থাকে সেটা দিয়ে আপনি নিজেকে কতই বা ভোট দিতে পারবেন কিন্তু এখানে ডেলিগেশন করলে ভোট তো পাবেন আবার প্রতি সপ্তাহ শেষে আপনি ডেলিগেশনের জন্য একটা reward পাবেন। অতপর নিজে কিউরেশন থেকে ডেলিগেশন করাই ভালো।

আমি যথেষ্ট চেষ্টা করেছি সব পোষ্টের উত্তর দেওয়ার জন্য। আমার কোন ভুল হলে মন্তব্যে জানিয়ে দিবেন। আপনাকে অনেক ধন্যবাদ আমার পোষ্টটি পড়া জন্য।

সুস্থ থাকবেন,ভালো থাকবেন

নমস্কার, আদাব

"আসসালামু আলাইকুম"

Sort:  
 3 years ago 

আপনি লেভেল টু অতিক্রম করে লেভেল থ্রি অর্জন করেছেন। খুবই ভালো লাগছে আর প্রতিটা বিষয়ে আপনি ব্যাখ্যা করেছেন দারুণভাবে। আমার দেখে খুবই ভালো লাগলো। আপনি এভাবে এগিয়ে যান। আপনার পাশে আছি। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আমার পাশে থাকার জন্য

 3 years ago 

আপনার বন্ধুদের জন্য শুভকামনা, পরবর্তী স্তরে পৌঁছানোর জন্য অভিনন্দন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার জন্যও শুভকামনা

 3 years ago 

একদম ঠিক বলেছেন আপু পোস্ট করলেই হয় না পোস্টকে সুন্দরভাবে উপস্থাপন করতে হয় আর এ জন্য মার্কডাউন খুবই প্রয়োজন। এর দ্বারা খুবই সুন্দরভাবে উপস্থাপন করা যায়। আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল যেন আপনি পরবর্তী স্থানে পৌঁছাতে পারেন।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইলো

 3 years ago 

আশা করি আপনি এ বিষয়গুলো বুঝতে পেরেছেন , আপনার জন্য শুভকামনা রইল....

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আমাদের পাশে থাকার জন্য❤️

 3 years ago 

সব কিছু মোটামোটি অনেক গুছিয়ে লিখেছেন।
খুব ই ভালো।
শুভকামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে❤️

 3 years ago 

আপনি লেভেল টু অতিক্রম করে level3 অর্জন করেছেন। আমার অনেক ভালো লাগছে আপনি খুব সুন্দর ভাবে ব্যাখ্যা করেছেন। আমি দোয়া করি আপনি এভাবেই এগিয়ে যান। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 55030.03
ETH 2337.21
USDT 1.00
SBD 2.32