আমার বাংলা ব্লগ || আমার পরিচয় by @labibasultana ||28/10/2021 ||(10% beneficial to @shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম,

আশা করি, সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ্‌ আমিও ভালো আছি।

আমার পরিচয়

PicsArt_10-28-11.40.16.jpg

আমার নাম : লাবিবা সুলতানা / @labibasultana
জাতীয়তা : বাংলাদেশী

বয়স : ১৯ বছর

শিক্ষাগত যোগ্যতা : অনার্স ১ম বর্ষ (২০২০-২০২১)

আমার বাবা ব্যবসায়ী। আর আমার মা গৃহিণী। আমার বড় দুই বোন আছে আমি সবার ছোট। আমার ফ্যামিলিতে বর্তমানে আমি আর আমার মা বাবা আছে। আমি উত্তরায় থাকি। নিজের সম্পর্কে প্রথমে যেটা আসে আমি ঢাকায় বড় হয়েছি তাই গ্রাম বলতে আমার কাছে অনেক আনন্দের জায়গা বলা চলে। আমি ঘুরতে বিশেষ করে ছবি তুলতে ঘুরে ঘুরে ছবি তুলতে অসাধারন লাগে। ছোট বেলা থেকেই আমার বন্ধুবান্ধব এর সংখ্যা অনেক বেশি ছিলো স্কুল কলেজ পাড় করার বুঝতে পারলাম যারা আমাদের আসে পাশে বন্ধু হিসাবে থাকে তারা আমাদের বন্ধু না। আব্বুর ব্যবসার কারনে তেমন কখন বাইরে যাওয়া পড়ে নাই। আমার পড়ালেখা পুরোটাই ঢাকায়। যদি বলেন ঢাকা সম্পর্কে বলতে সেটা হলো মাথায় ট্রাফিকের কথা ভেবে বের হবেন। আমি যেই এলাকাই থাকি সেটা হলো ঢাকার একদম শেষ প্রান্তর। কারন তুরাগ নদী পাড় হলেই আপনি গাজীপুরে প্রবেশ করবেন। আমি তেমন গল্প লিখতে পারি না কিন্তু মাঝে মাঝে লেখা টুকটাক অভ্যাস আছে।

রেফারেন্স -

@sajjadsohan ভাইয়ের কাছ থেকে শুনতে পারছিলাম এই কমিউনিটির কথা। পুরো কমিউনিটি ঘুরি দেখে আমার মনে হয়েছে আমার বাংলা ভাষায় এতো সুন্দর কমিউনিটি দেখে সত্যিই মুগ্ধ।

PicsArt_09-18-10.38.55.jpg

কোন এক রেস্টুরেন্টে আমি

আমার শখ

আমার শখ ফটোগ্রাফি। ফোন ক্যামেরা দুইটা দিয়েই ছবি তোলা হয়। আমি প্রফেশনাল কোন ফটোগ্রাফার না। তাই সবসময় নিজেকে ইম্প্রুভ করার চেষ্টাই থাকি। ছোট বেলা থেকেই ছবি উঠানোর প্রতি ছিল আমার অনেক আগ্রহ। আমি অনেক এক্সিবিশনের গিয়েছি এটা দেখার জন্য তারা কীভাবে ছবি তুলতেছে।

IMG-20211008-WA0000.jpg

ক্যামেরা কিনার দিন

আর লেখালেখির একটা অভ্যাস আছে যেটা এতো গুরুত দেওয়া হয় না। তবে কিছু লেখতে হলেই আমি বেশিভাগ সময় নোট ব্যবহার করি।

ক্যামেরা সম্পর্কে আমি যত টুকু জানি -

আপনি যখন কোন আলোক দৃশ্য একটা ফ্রামে আটাকবেন সেটা ছবি ভিডিও ক্ষেত্রে অনেক গুলো আলোক চিত্র একসাথে ধারন করার ফলে ঘটে। ফোটগ্রাফি আপনার জীবনের প্রতিটা জায়গায় আছে। একজন ফোটগ্রাফার চায় ন্যাচারাল কিছু ছবি ফ্রেমবন্দী করতে। আমরা সবাই ছবি তুলতে পছন্দ করি শুধু কেউ কেউ এটা কে বিলাসিতা ভাবেন। আপনার জন্মের পর থেকে আপনি ছবির সাথে পরিচিত হয়ে যাবেন।

ক্যামেরা তোলা ছবি

PicsArt_10-28-09.24.43.jpg

রাস্তায় ঝাড়ু দিচ্ছিলো তার ছবি তোলায় সে খুব খুশি।

PicsArt_10-28-09.45.59.jpg

নৌকা ওয়ালা মামা

20211027045321_IMG_0320.JPG

product photography

কিছুদিন আগে আমার দুইটি ছবি বাংলাদেশ শিল্পকলা একাডেমী তে প্রদর্শনী ছিলো। এটা আমার ফটোগ্রাফি জীবনে আমার সেরা পাওয়া ছিলো। তবে এর থেকে যদি বলেন বেশি সুখ কোথায় পেয়েছি আমি বলবো যারা শ্রমিক দিন এনে দিন খায় তাদের ছবি তুলে দেওয়ার পর যখন আপনি তাদের মুখে হাসি ফুটিয়ে তুলতে পারবেন। ছবি সবাই তুলতে চায় শুধু কেউ এইসব কে শখ মনে করে দূরে সরিয়ে দেয় আর কেউ থাকলেও প্রকাশ করতে পারে না। আশা করি আমি আপনাদের ভালো কিছু ছবি উপহার দিতে পারবো আমি আমার সবটা দিয়ে চেষ্টা করবো ইনশাআল্লাহ। আপনারা যদি দোয়া করেন হইতো ভালো কিছু করতে পারবো।

ফোনে তোলা ছবি

IMG_20211018_095452.jpg

তুরাগ নদী

PicsArt_09-12-05.53.31.jpg

ছবি টা উলটো করে দেখতে পারেন।

IMG_20211011_141253.jpg

শিল্পকলায় প্রদর্শনী করা ছবি।

Photodetails
📸 DevicesCanon 2000D, Xioami note 8
🌍 locationDhaka,Bangladesh

সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন

আসসালামু আলাইকুম

Sort:  
Loading...
 3 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগত। প্রথম ট্যাগ হিসেবে #abb-intro ব্যবহার করা আবশ্যক। ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ ❤️ আমি আসলে জানতাম না 😑

 3 years ago 

আমার বাংলা ব্লগের Discord সার্ভারে অবশ্যই যোগ দেবেন। 🙏🏾

 3 years ago 

😑জী হয়েছি

 3 years ago 

😐abar o ki verification post korbo?

 3 years ago 

😑আমি এডিট করে দিয়েছি একটু যদি দেখতেন

 3 years ago 

লেখার পরিমান বাড়াতে হবে। নিজের সম্পর্কে আর ভালোলাগার ব্যাপারে আরো আরেকটু লিখতে পারলে ভালো হয়। @labibasultana

 3 years ago 

🙂Done vaiya 😑ar nijer somporke jani na

 3 years ago 

বাংলা ছাড়া লিখবেন না আপু প্লিজ।

 3 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে স্বাগতম আপনার সম্পর্কে জানতে পারলাম ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেন তা দেখেই বুঝতে পারলাম। তুরাগ নদীতে মাঝির ছবিটা তুলেছিলেন অনেক সুন্দর হয়েছে। আশাকরি আপনি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপহার দিবেন। আর কমিউনিটির সকল নিয়ম কানুন মেনে কাজ করবেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ❤️

 3 years ago 

আমার বাংলা ব্লগে স্বাগতম। প্রোডাক্ট ফটোগ্রাফি টা সেই ছিল। ভালোই ছবি তুলেন । দোয়া রইল আপনার জন্য সব নিয়ম কানুন মেনে চলবেন ইনশাল্লাহ সব সময় পাশে আছি।

 3 years ago 

❤️ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61784.55
ETH 3389.51
USDT 1.00
SBD 2.52