আমার রেসিপি পোস্টের সংগ্রহশালা (ফেব্রুয়ারি পর্ব ২) // ১০% লাজুক 🦊-কে

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজ আপনাদের সাথে ফেব্রুয়ারি মাসের শেষ দুসপ্তাহে আমার বানানো রেসিপি গুলোর ছোটো রিভিউ নিয়ে হাজির হলাম।

ফেব্রুয়ারি শেষ দুসপ্তাহে মাত্র দুটি নতুন রেসিপি আপনাদের সাথে ভাগ করে নিতে পেরেছিলাম। আজ সেই সমস্ত রেসিপি গুলোর পুনঃমূল্যায়ন করবো। রেসিপি গুলোর দ্বি সাপ্তাহিক পুনঃমূল্যায়ন করার পেছনে আমার মূল দুটি উদ্দেশ্য, প্রথমত নতুন যা কিছু শিখলাম ও রান্নার মধ্যে যা কিছু ভুল ভ্রান্তি হয়েছে সে সম্পর্কে আমার সম্যক ধারণা ব্যক্ত করে নিজের রান্নার শুধরানো আর দ্বিতীয়ত রেসিপি গুলোর একটি আর্কাইভ বানাতে পারবো।

ফেব্রুয়ারি মাসের প্রথম দু সপ্তাহে আমি মোট ৪ টি নতুন পদ রান্না করলেও শেষ দু সপ্তাহে মাত্র ২ টি নতুন পদ রান্না করেছি।





আমার প্রথম রেসিপিটা আমার খুবই পছন্দ হয়েছে। নানা জায়গায় চিংড়ির বড়া খেলেও বাড়িতে করার ইচ্ছে বা সুযোগ কখনোই হয়নি। সেদিন যখন সকাল সকাল কুঁচো চিংড়ি বাড়িতে আসলো সেগুলো তরকারিতেই যাওয়ার কথা ছিলো। আমার অনেক জারিজুরির পরেই বড়া বানানোয় সম্মত করা গেলো তবে শর্ত ছিলো আমাকেই পুরো রান্না করতে হবে, কুঁচো চিংড়ি ধোয়া থেকে পেঁয়াজ রসুন কাটা তারপর বড়া ভাজা অবধি। কুঁচো চিংড়ি ধুয়ে পরিষ্কার করে সবকিছু গুছিয়ে উঠতে সময় লেগেছিলো প্রায় দেড় ঘন্টা, যেটা মোটেই কাম্য নয়। বড়া গুলো খেতে ভালো হলেও আমাকে রান্না করার সময় কমিয়ে আনতে হবে। আরেকটা বিষয় হলো পরের বার চিংড়ির বড়া হলে চ্যাপ্টা বানাবো।



দ্বিতীয় রেসিপিটি খুবই হালকা ও স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। আসলে টানা কয়েকদিন তেল মসলার খাবার খাওয়ার পর পেটকে অল্প স্বস্তি দিতেই পেঁপে ও আলু দিয়ে রুই মাছের পাতলা ঝোল রান্না করেছিলাম। ডেঙ্গুর পর থেকে পেঁপের প্রতি আমার একটু ঘৃণা চলে এসেছে তাই পেঁপে খেতে গেলেই নাকে গন্ধ আসে। গন্ধের জন্য বেশ কিছুদিন পেঁপে খাওয়া একদম বাদ দিয়েছিলাম কিন্তু পেটের ব্যাপারে কোনো আপস নয়। পিসির পরামর্শে পেঁপে বেশ কিছু সময় ধরে ভেজেছিলাম তাতেই গন্ধটা চলে গিয়েছিলো সাথে পেঁপে সুন্দর সুসিদ্ধ হয়েছিলো।




আমার রেসিপি পোস্টের সংগ্রহশালা (ফেব্রুয়ারি পর্ব ১)



Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

দাদা আপনার দুইটাই রেসিপি অনেক সুস্বাদু মনে হচ্ছে। তবে আমার কাছে বেশি ভালো লেগেছে কুচো চিংড়ির বড়াটা।আহা খেতে নিশ্চয়ই অনেক মজা হয়েছে। বিশেষ করে গরম ভাতের সাথে ডাল দিয়ে খেতে খুব টেস্ট লাগবে।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

আপনার তৈরি করা দুটি রেসিপি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে প্রথম রেসিপিটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। দ্বিতীয় টি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে রেসিপি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য ।

 2 years ago 

ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহ আপনি মাত্র দুটো রেসিপি আমাদের সাথে শেয়ার করেছিলেন, এই রেসিপি খুবই মজাদার রেসিপি ছিল। এই দুটির মধ্যে কুঁচো চিংড়ি বড়া আমার সবচাইতে বেশি ভালো লেগেছে। আসলে কুঁচো চিংড়ি বড়া খেতে খুবই মজাদার হয়। আপনার এই সুস্বাদু রেসিপি আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা। পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি আপনার কাছ থেকে উপহার পাব।আশায় রইলাম।

 2 years ago 

দাদা আপনার রেসিপি পোস্টের সংগ্রহশালা ঘুরে দেখে তো সব লোভনীয় রেসিপি দেখলাম। আপনার কাছে থেকে আরও সুন্দর সুন্দর রেসিপি আশাকরছি। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

দুইটা রেসিপি আমার কাছে ভালো লাগে তবে কুচো চিংড়ির বড়া এই রেসিপিটা আমার কাছে একটু বেশি পছন্দ হয়েছে। কুচো চিংড়ির বড়া দেখেই গরম ভাতের সাথে খেতে ইচ্ছে করছে। আপনার জন্য শুভকামনা রইল দাদা 💚

 2 years ago 

আরেকটা বিষয় হলো পরের বার চিংড়ির বড়া হলে চ্যাপ্টা বানাবো।

একদম,আমাদের বাসায় চ্যাপ্টা বানায় সবসময়।আর তাতে দেখতেও বেশি সুন্দর লাগে।

 2 years ago 

দাদা আপনি অনেক সুন্দর করে রান্না করতে পারেন তা আপনার পোস্ট গুলো দেখলেই বুঝতে পারা যায়। প্রতিনিয়তঃ আপনি আমাদের মাঝে অনেক মজাদার কিছু খাবার নিয়ে হাজির হন যা আমার কাছে অনেক ভালো লাগে। আপনার রেসিপি গুলো দেখে আমি চেষ্টা করি আপনার মত করে রেসিপি তৈরি করার জন্য।

 2 years ago 

দাদা আপনার রেসিপি সংগ্রহশালা থেকে রেসিপি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন সেগুলো খুব ইউনিক ছিল। কুচো চিংড়ি রেসিপি আমার কাছে একদম নতুন মনে হয়েছে। আপনি রেসিপি গুলো খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। নিখুঁত ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আশা করছি পরবর্তীতে আরও দারুন দারুন রেসিপি দেখতে পারবো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দুটো রেসিপি দারুন ছিল। কুচো চিংড়ির বড়া কখনও খাই নি তাই রেসিপি টি নতুন আমার কাছে তবে রুই মাছের পাতলা ঝোল পেপে সহকারে এটাও ভাল ছিল। পেপে মানেই তো পেট কে সস্তি দেওয়া । ভাল ছিল দুটোই । ধন্যবাদ দাদা । ভাল থাকবেন।

 2 years ago 

আপনার প্রতিটি রেসিপি খুবই অসাধারণ ছিল । এরমধ্যে কুচো চিংড়ির রেসিপি টা আমার খুব বেশি ভালো লেগেছে । এভাবে আরও রেসিপি আমরা দেখতে চাই ভাই । রেসিপি থেকে কিছু শিখতে চাই । ধন্যবাদ ভাই এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74