মরসুমের পঞ্চম বিয়েতে // ১০% লাজুক 🦊-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার,

২০২১-২২ সালের বিয়ের মরসুমটা আমার বেশ ভালোই কাটছে। যেদিন আমার ডেঙ্গু ধরা পড়লো তার ঠিক একদিন আগেও বিয়ের আমন্ত্রণে গিয়েছিলাম। ডেঙ্গু ধরা পড়ার দিনেও আমার এক সিনিয়রের বিয়ের নিমন্ত্রন ছিলো, যদিও আমি সেটায় যেতে পারিনি। স্বাভাবিক কারণেই। যাওয়ার খুব ইচ্ছে ছিলো তবে শরীরটা দিলোনা 😆। বেশ কয়েক বছর বাদ পরপর অনেকগুলো বিয়ের পরপর আমন্ত্রণ পেয়ে আমি বেজায় খুশি। সেই বন্ধুর বিয়ের থেকে শুরু হয়েছে তারপর ঋতুদির আশীর্বাদ, ঠিক তারপর দিন পিসের বন্ধু মেয়ের। ফের কদিন পর ঋতুদির বিয়ে অবশেষে আজকের পিসের বন্ধুর ভাইয়ের মেয়ে। বছরে বিয়ের আমন্ত্রন যেন শেষ হতেই চায় না। শেষ না হলেই ভালো 😁।

আজকের বিয়েটা আকস্মিকই যাওয়া হলো। সপরিবারে নিমন্ত্রন থাকলেও প্রথমে আমার যাওয়ার কথা ছিলো না, আসলে বন্ধুদের সাথে ঘুরতে যেতাম। কিন্তু সেই পরিকল্পনা ভেস্তে যাওয়ায় বাড়িতে বসেই ল্যাদ খাচ্ছিলাম। সন্ধ্যে বেলায় পিসিদের সাজগোজ করতে দেখে আমিও যাওয়া স্থির করলাম। বন্ধুদের সাথে ঘুরতে যাওয়াটা না হয় মিস করলাম তাই বলে বিয়েটাও মিস হবেনা। মোটেই মেনে নেওয়া যায় না।

অনুষ্ঠান বাড়ি খুবই কাছে ছিলো, কিন্তু সন্ধ্যের জ্যামে আটকে প্রায় ঘন্টাখানেক পৌঁছতেই লেগে গেলো।

জাকজমক পূর্ণ বিয়ে বাড়ি! সবই অপরিচিত মুখ। আমিও আর চেনা মানুষ খুঁজতে যাইনি। সোজা খাবারের দিকে হামলা করলাম।

শুরুটা সাদা ভাত, গলদা চিংড়ি, দু পিস খাসির মাংস আর ফিস কেক। তারপর মাটন বিরিয়ানি আর চিকেন চাপ।

সবকিছু খেয়ে মিষ্টিমুখ না করলেই নয়। শেষপাতে তাই আইসক্রিম, দুটো পান্তুয়া আর একটা রসগোল্লা।

"ঠাকুর যা করেন মঙ্গলের জন্যই করেন", আজকের দিনটা সেটারই প্রমাণ। ঘুরতে যাওয়ার পরিকল্পনা ভেস্তে যাওয়ায় মনটা খারাপ ছিলো। মনখারাপটা বিয়ের প্লেটে পুষিয়ে গেলো 😌।





Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

আপনার আজকর পোস্টের টাইটেল টা দারুণ ছিল এই মরসুমের পঞ্চম বিয়ে। এবং আমি আগেও আপনার কিছু বিয়ে আর্শীবাদ বাড়ির পোস্ট দেখেছি। এটা বুঝলাম আপনি বিয়ে বাড়ির খাওয়া মিস দেন না☺☺। আমি হলেও দিতাম না। আজকের বিয়ে বাড়ির খাবারগুলো বেশ লোভনীয় ছিল। এবং আইসক্রিম টা এককথায় অসাধারণ।

 2 years ago 

বিয়ে আমন্ত্রণ ছাড়লে ঠাকুর পাপ দেয় 😛!

 2 years ago 

😘😘😘

 2 years ago 

আপনি একজন বিয়েতে গিয়ে দুজন মানুষের খাবার সাবাড় করে দিয়েছেন দেখছি।🤪🤪
যাই হোক,বেশ লোভনীয় খাবার।

 2 years ago 

দুজনের না হলেও দেড় জনের খাবার নিশ্চিত! 😁

 2 years ago 

মানুষ নয় মানুষ নামক ক্ষুদার্ত আত্মা।🤪😂

 2 years ago 

আত্মার শান্তির জন্য চারটি ভাত খেয়েছি মাত্র 😌

 2 years ago 

দাদা খাবার দেখিয়েই তো লোভ লাগিয়ে দিলেন।তবে এই জাকজমকপূর্ণ বিয়ে দেখে আমারও তো যেতে ইচ্ছে করতেছে ,খুব সুন্দর কিন্তু দেখাচ্ছে সব গুলো। আর সত্যি বলতে যা হয় ভালোর জন্যই হয় ।একটি প্ল্যান বাদ হলেও আরেকটি প্ল্যান অলরেডি সেট হয়ে গেছে।

 2 years ago 

বিয়েটা অতিরিক্ত জাঁকজমকপূর্ণ! প্রথমে গিয়ে ঘাবড়ে গিয়েছিলাম।

যা হয় মঙ্গলের জন্য হয়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32