DIY - এসো নিজে করি : মোবাইল কভার পেইন্টিং // ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার,

আমরা যখন নতুন মোবাইল কিনি প্রায় প্রত্যেকেই মোবাইলের সাথে একটি করে স্বচ্ছ ব্যাক কভার পাই যেটা কয়েকদিন ব্যবহারের পরেই হলদে হতে থাকে। হলদে হওয়ার পেছনে দুটো মূল কারন, প্ৰথমটা আমাদের হাত আর দ্বিতীয়টা ব্যাক কভারগুলির উপাদান। কভারগুলি উপাদান পলিমার যেটা কয়েকদিন ব্যবহার হলে অল্প অল্প ক্ষয় হয় সাথে নিজের স্বচ্ছতা হারিয়ে ফেলতে থাকে।

পিসির নতুন ফোনের ব্যাক কভার যখন হলদে হতে শুরু করলো মাথায় একটা বুদ্ধি খেললো, যদি কিছু আঁকিবুকি করা যায় আরকি। যা ভাবা তাই কাজ, দিদির কাছ থেকে ফেব্রিক রঙ ধার নিয়ে পিসির ব্যাক কভারে আঁকিবুকি করে ফেললাম।

আঁকিবুকিতে খাটনি কম হলেও পুরোটা বেশ সময় সাপেক্ষ ছিলো। বারবার রঙ করে শুকিয়ে নেওয়া আবার নতুন পরত দেওয়া। বেশি কথা বলবো না আর আঁকিবুকি কিভাবে করলাম সেটাই আপনাদের সামনে তুলে ধরবো।


উপকরণ

  • মোবাইলের ব্যাক কভার
  • ফেব্রিক রঙ (সাদা, নীল, হলুদ ও সবুজ)
  • তুলি
  • স্পঞ্জ



ধাপ ১:

  • ব্যাক কভারটি মোবাইল থেকে খুলে নিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে নিয়েছি।


ধাপ ২:

  • জল পুরোপুরি শুকিয়ে গেলে এক পরত সাদা ফেব্রিক রং কভারের পিঠের দিকটায় লাগিয়ে শুকোতে দেবো।


ধাপ ৩:

  • প্রায় ঘন্টা খানেক বাতাসে রেখে যখন রঙের প্রথম পরত শুকিয়ে গেলো তখন সাদা রঙের আরেকটা পরত দিয়ে আবার শুকোতে রেখে দিলাম।


ধাপ ৪:

  • সাদা রঙ পুরোপুরি শুকিয়ে গেলে স্পঞ্জে অল্প নীল রঙ লাগিয়ে ছোপ ছোপ আকারে প্রলেপ দিয়ে শুকোতে রাখলাম আর স্পঞ্জটিকে ধুয়ে ফেললাম।


ধাপ ৫:

  • নীল ছোপ গুলো শুকিয়ে যেতেই স্পঞ্জে সবুজ রঙ নিয়ে নীল ছোপ গুলোর পাশে সবুজ ছোপের আরেকটা প্রলেপ দিয়ে শুকোতে রেখে দিলাম।


ধাপ ৬:

  • সবুজ রঙ শুকিয়ে গেলে একই পদ্ধতি অবলম্বন করে হলুদ রঙের ছোপ গুলো দিয়ে শুকিয়ে নিলেই মোবাইল কভারটিকে নতুনরূপে পেয়ে যাবো।






Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

দাদা আপনার আইডিয়াটা আমার কাছে চমৎকার লেগেছে। মোবাইলের কভার এভাবে রং করলে তো বেশ দারুন লাগে দেখতে!! আমিও আপনার মত চেষ্টা করে দেখব , কতটুক করতে পারি । আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা এত ইউনিক একটা বুদ্ধি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

দাদা আপনি তো আজকে অসাধারণ একটি কাজ করলেন। আপনার তৈরি করা মোবাইলের কভার টা তো অসাধারণ দেখাচ্ছে। এত নিখুত ভাবে তৈরি করলেন আমিতো প্রথমে দেখে ভেবেছিলাম হয়তো দোকান থেকে কিনে এনেছেন। কিন্তু পরে বুঝতে পারলাম এটা আপনিই নিজে পেইন্টিং করলেন। এত অসাধারণ দেখাচ্ছে কি বলব আর। আমারতো খুব পছন্দ হয়েছে। পারলে আমার জন্য পাঠিয়ে দিয়েন আমার ফোনে লাগিয়ে নেব 🤗🤗 অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা মোবাইলের কভার তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago (edited)

আপনি তো অনেক দারুন একটি আইডিয়া করেছেন দাদা। আমি তো দেখে একদম অবাক হয়ে গেছি। আর এই মোবাইলের কভার টা কে দেখতে তো একেবারে দামি কোন কভার এর মত তৈরি হয়েছে। এটা ঠিক বলেছেন আমরা প্রথমে মোবাইল কিনলে যে কবারটা দেয় তো কিছুদিন পর হলদেটে হয়ে যায়। আপনি এরকম একটা আইডিয়া দিকে তো এটাকে নতুন করে ফেললেন। আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

  • দারুন একটি আইডিয়া শেয়ার করেছেন দাদা আপনি। এই আইডিয়াটা আমার কাছে খুবই দারুণ লেগেসে। আমি নিজেও চেষ্টা করব আমার মোবাইলের কভার টি আপনার মত করে নেওয়ার জন্য। অসম্ভব ভালো লেগেছে আমার কাছে।
 2 years ago 

আসলে দাদা ফ্রী জিনিস কখনোই ভালো হয় না। আমার ফোনের সাথে দেওয়া কভার টারও একই অবস্থা হয়েছিল। পরে আমি সেটা ফেলে দেয়। কিন্তু পরবর্তীতে কোনো কভার আর আমার পছন্দ হয় নাই এজন্য আমি আর ফোনের কভার কিনি নাই। কিন্তু আপনার রং তুলির আচড় দেওয়া কভারটা অসাধারণ লাগছে। ইসস এইরকম একটা কভার যদি পেতাম। যাইহোক অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

ঠিকই বলেছেন দাদা মোবাইলের ব্যাক কভার কিছুদিন ব্যবহারের ফলে হাতের স্পর্শ ঘর্ষণে হালকা রঙের পরিবর্তন ঘটে। যেটা একটু বিকৃতি আকার লাগে আমার কাছে আপনি চিন্তাভাবনা করে খুবই সুন্দর ধারণা প্রকাশ ঘটিয়েছেন। আমার মোবাইলের কভার টি ঠিক এইরকম হলদে রঙের ধারণ করেছে। আপনি খুব সুন্দর ভাবে ফেব্রিক রং দিয়ে মোবাইলের কভারটির সৌন্দর্য বৃদ্ধি করেছেন। আমার কাছে দেখতে খুবই ভালো লাগছে। চিন্তা চেতনা মূলক পোষ্ট শেয়ার করার জন্য ধন্যবাদ দাদা।

 2 years ago 

ওয়াও দাদা আজকের পোস্টটি অনেক ইউনিক এবং চমৎকার একটি পোস্ট ছিলো। মোবাইলের কভার আমাদের মোবাইলের জন্য খুবই গুরুত্বপূর্ণ কেননা এটি মোবাইল হাত থেকে পড়ে গেলে তখন মোবাইলটিকে প্রটেকশন করতে সাহায্য করে ।আপনি এমন একটি কার্যকারী জিনিস কে অনেক সুন্দর করে পেইন্টিং করে অসাধারণ একটি রূপ দিয়েছেন । আমিও আমার মোবাইল কভার এ এমন পেন্টিং করতে ইচ্ছুক। ধন্যবাদ দাদা আপনাকে এমন সুন্দর একটি ক্রেটিভ পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

চমৎকার তো। কিভাবে পুরনো জিনিসকে নতুন বানাতে হয় আপনি শিখিয়ে দিলেন।এমন একটা কভা পেইন্ট করে এত চমৎকার করে তৈরি করেছেন মনে হচ্ছে খুবই ফ্যাশনাবল মোবাইল কভার। আমার অনেক ভালো লেগেছে আপনার আইডিয়া দেখে।ধন্যবাদ দাদা চমৎকার কিছু আমাদের মাঝে উপস্থিত করার জন্য।

 2 years ago 

মোবাইল কভার পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আমিও শিখে নিলাম দাদা আমার ফোনের কাভার পেইন্টিং করবো ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

জাস্ট অসাধারণ দাদা আপনি অনেক চমৎকার ভাবে মোবাইলের কভার প্রিন্টিং করেছেন। আপনার করা এই মোবাইলের কভার প্রিন্টিং টি অসম্ভব সুন্দর হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। যেটা দেখে সত্যিই আমার অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এরকম একটি মোবাইল কভার প্রিন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42