কয়েকটি ফুলের আলোকচিত্র // ১০% লাজুক🦊-কে

in আমার বাংলা ব্লগ2 years ago


ডালিয়া

নমস্কার বন্ধুরা,

কদিন আগেই যখন সইফের বউ ভাতের আমন্ত্রণে ওর বাড়ি যাই তখন আপনাদের সাথে বউ ভাতে কাটানো সমস্ত মুহূর্ত গুলো ভাগ করে নিয়েছিলাম। আজ ওর বাড়ি যাওয়ার পথে এক বিশেষ জায়গার কিছু ফুলের ছবি আপনার সাথে ভাগ করে নেবো। সকাল সকাল কলকাতা থেকে বর্ধমানের যাওয়ার পথে জলখাবার সেরে নিতে নবান্ন নামে একটি দোকানে দাঁড়িয়েছিলাম। যদিও নবান্ন হোটেলটি আগে থেকেই আমার পরিচিত ছিলো। কয়েকমাস আগের কথা যখন শুশুনিয়া ঘুরতে গিয়েছিলাম তখন এই হোটেলটিতেই সকালের চা পর্ব সেরেছিলাম। সে বারে নবান্নের চা আমার বেশ ভালো লেগে ছিলো সেই সূত্রে সইফের বাড়িতে যাওয়ার পথে আবার সেই নবান্নতেই দাঁড়ালাম।

যদিও শুশুনিয়া যাওয়ার সময়কার আর সইফের বাড়িতে যাওয়ার সময়ের নবান্নের বিস্তর ফারাক ছিলো। আজকের নবান্নের সামনে দেখি হরেক রকমের ফুলের ছোটখাটো বাগান বানানো। সকাল-সকাল ফুলের আবেশে পরিবেশটা মনমুগ্ধকর হয়ে উঠেছিলো। বাগানটির কাছে যেতেই প্রথমেই চোখে পড়লো হলুদ রঙের ডালিয়া।

হলুদ ডালিয়া

ডালিয়ার পাশে নতুন এক প্রজাতির ফুলের দেখা পেলাম, মোরগ ফুল (নাম ইন্টারনেট থেকে পেয়েছি 😁)। চলতি শীতে ডালিয়ার সাথে আমার দু একবার দেখা সাক্ষাৎ হলেও মোরগ ফুলটা প্রথম দেখলাম, হলুদ ও লাল রঙের।

মোরগ ফুল

বাগানের অনেক ফুলের মাঝে আমার সবচেয়ে বেশি চোখ কাড়লো রং বেরঙের পিটুনিয়া। সেখানে সব মিলিয়ে তিন রঙের পিটুনিয়া ফুল ছিলো, সাদা পিটুনিয়া, বেগুনি পিটুনিয়া ও লাল-সাদা মিশ্রিত সারফিনিয়া। নানা রঙের পিটুনিয়া বেশ কয়েকবার দেখলেও সারফিনিয়ার দেখা প্রথম বার পেলাম।


সাদা পিটুনিয়া


বেগুনি পিটুনিয়া


সারফিনিয়া





Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর সুন্দর ফুলের সমন্বয়ে আপনার এই পর্বটি সাজিয়েছেন। তবে আমি লাল রং এর মোরগ ফুল দেখেছি কিন্তু হলুদ রঙের মোরগ ফুল এই প্রথম দেখলাম। এককথায় নতুন একটি ফুলের প্রজাতি সম্পর্কে জানতে পারলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল দাদা 💚

 2 years ago 

লাল রঙের মোরগ আমিও কয়েকবার দেখেছি তবে নামটা জানতাম না। আমারও নতুন কিছু জানা হলো।

 2 years ago (edited)

দাদা এর আগে আপনার ফটোগ্রাফি আমি দেখেছি কিনা হয়তো আমার জানা নেই। কিন্তু আমার কাছে মনে হচ্ছে আজকেই হয়তোবা প্রথম দেখলাম। কি বলবো ফটোগ্রাফির চেয়ে আপনার ক্যাপশনগুলো বেশি জোস লেগেছে আমার কাছে তবে ফটোগ্রাফি গুলো মন্দ লাগে না কিন্তু আমার কাছে দারুন একদম ফাটাফাটি হয়েছে সবমিলিয়ে।

 2 years ago 

ধন্যবাদ মুন্না ভাই 💖

 2 years ago 

দাদা আপনি আজকে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাদের দেখেই চেষ্টা করছি! ধন্যবাদ লিমন ভাই 💖

 2 years ago 

এক ঝাঁক ফুটন্ত বসন্ত দেখতে পেলাম আপনার ফটোগ্রাফির মাধ্যমে ফটোগ্রাফি গুলা দেখে খুবই ভালো লাগলো বিশেষ করে মোরগঝুঁটি ফুলের হলুদ কালার হয় এটা আমি আগে কখনো দেখিনি জানতাম না দারুন উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে শুভেচ্ছা রইল দাদা

 2 years ago 

হলুদ রঙের ফুল হয় তবে খুবই কম। গাঢ় হলুদ তো আরো কম। ধন্যবাদ লিটন ভাই 💖

 2 years ago 

ভাগ্যিস আপনি এই ছবিগুলো দিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন নি। তাহলে হয়তো প্রতিযোগিতার মধ্য থেকে একজনের কপাল খারাপ হয়ে যেত হাহাহাহাহা। দাদা সত্যিই অনেক ভাল ছবি তুলেছেন আপনি। শুভকামনা রইল

 2 years ago 

হাঃ হাঃ! কি যে বলেন দাদা! সদস্যরা যা সমস্ত ফটোগ্রাফি পোস্ট করেছেন আমার কোনো চান্স নেই দেখে প্রতিযোগিতায় অংশগ্রহণ করিনি। 😆

 2 years ago 

😆👍

 2 years ago 

দাদা অনেক সুন্দর ফুলগুলো ।আসলে সবগুলো ফুল আমার কাছে ভালো লেগেছে। বিভিন্ন রঙের পিটুনিয়া ফুল আর হলুদ ডালিয়া ফুল আমার খুবই প্রিয়। হলুদ রঙের ডালিয়া ফুল গুলো বেশ দারুন হয়ে থাকে। আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন দাদা। অসংখ্য ধন্যবাদ আপনাকে এজন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74