মুক্তি // ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ3 years ago



নমস্কার,

মুক্তি! দুই সপ্তাহ পর। মুক্তি একঘেঁয়েমি জীবন থেকে, শারীরিক অসুস্থতা থেকে, সমস্ত বাঁধা থেকে। যখন ডেঙ্গুতে আক্রান্ত হই ঘুণাক্ষরেও টের পাইনি যে আগামী দু সপ্তাহ আমার জন্য কি অপেক্ষা করছে। শারীরিক দুর্বলতার পাশাপাশি মানসিক হেনস্তার থেকে নিস্তার ছিলো না। যতটা শারীরিক কষ্ট তার থেকে দ্বিগুন ছিলো মানসিক কষ্ট। প্রথম সপ্তাহ কিভাবে কেটেছে আমি নিজেও জানিনা তবে পরের সপ্তাহ তুলনামূলক ভালোই কেটেছে তবে জেগে থাকা খুবই কষ্টকর ছিলো। সব কিছু থেকেই মুক্ত হলাম যখন আজ বাড়ি থেকে বের হতে পারলাম।

বিগত দু সপ্তাহ ধরে পাহাড় প্রমাণ কাজ জমে ছিলো, প্রথমে একটু ভয়েই ছিলাম হয়তো কাজগুলো সামলাতে পারবো না কারন আমার পক্ষে টানা ১০ মিনিট বসে থাকাও বেশ কষ্টকর। তাছাড়া বেশিক্ষণ স্ক্রিনের দিকে তাকিয়ে থাকাও আমার পক্ষে অসম্ভব। তবুও যখন ব্লাড রিপোর্ট এলো মনে সাহস নিয়ে বেরিয়ে পড়লাম, যাতে নতুন বছর শুরুর আগে কাজ গুলো শেষ করতে পারি।

নতুন বছরে যেন পুরনো কাজ না থাকে এটাই ছিল মূল লক্ষ্য। ক্লায়েন্টদের দোকানে বসে থাকার মতো পরিস্থিতি মোটেই ছিলনা, তাই বন্ধুর অফিসের এক কোনায় বসে কাজ গুলো করে ফেললাম। সাধারণত যে কাজ গুলো আমি ঘণ্টাখানেকের মধ্যেই করে ফেলি সেগুলো শেষ করতে প্রায় চার ঘণ্টা লেগে গেলো।

রাত অনেকটা হয়ে গিয়েছিলো তাই কাজ পুরোপুরি শেষ করতে পারলাম না। রাত্রি বেলা সব সেরে যখন বেরোলাম তখন রাস্তা বেশ সুনসান। দুর্বলতা থাকায় আশীষ কে আমার সাথে যাওয়ার অনুরোধ করলাম। রাস্তায় দুদন্ড দাঁড়িয়ে চা খাওয়া যাবে আর কথা বলতেও পারবো।

করোনার পরবর্তীতে বাড়িতে টানা দু'দিন বসে থাকলেই দম বন্ধের পরিস্থিতি হয়। আর অনেকদিন পর বাড়ি থেকে বেরিয়ে কাজকর্ম করে, আশীষ এর সাথে দুটো কথা বলে, পরিচিত চায়ের দোকানে চা খেয়ে যেন স্বাধীনতার স্বাদ অনুভূত হলো। সত্যি কথা বলতে আমার কাছে সঠিক ভাষা নেই আমার আজকের অনুভূতি গুলো বলবার মতো তবে আজ আমার মুক্তির দিন।



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  

মানুষ যখন হাপিয়ে ওঠে, অসুস্থতা যখন গ্রাস করে তখন মনোবল টাই সবচেয়ে বড় শক্তি। আপনি আপনার যে মনোবলের পরিচয় দিয়েছেন তা আসলেই প্রশংসার দাবিদার দাদা। আপনার জন্য শুভ কামনা দাদা।

 3 years ago 

আপনি সুস্থ্য হয়েছেন এটা শুনে ভালো লাগল।ইনশাআল্লাহ এখন আস্তে আস্তে সব কাজ করতে পারবেন পুরোপুরি সুস্থ্য হয়ে কাজ করুন অনেক ভালো লাগবে।

 3 years ago 
ভাইয়া আপনি এখন সুস্থ আছেন জেনে খুবই ভালো লাগছে। আসলে শরীর আর মন একে অপরের পরিপূরক। শরীর ভালো না থাকলে মনও ভালো লাগে না। সবসময় আপনার সুস্থতা কামনা করছি ভাইয়া। অনেক অনেক ভালোবাসা আপনার জন্য
 3 years ago 

অসুস্থতা মানুষকে শারীরিক এবং মানসিকভাবে দুর্বল করে ফেলে। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ যে আপনি সুস্থ হয়ে আবার কাজে মনোনিবেশ করতে পেরেছেন। নতুন বছরে আপনাকে আমরা নতুন রুপে ফিরে পাবো এই প্রত্যাশা আমাদের সকলের।

 3 years ago 

দোয়া করি আপনার যেনো আর বন্দির দিন না আসে।
আসলে বাসায় বসে থাকার মতো বিরক্তিকর আর কোনো কাজ নেই।

 3 years ago 

সর্বপ্রথমে আমি আপনাকে একটি শুভ নববর্ষ চান, আপনি শেয়ার যে ব্লগ খুবই আকর্ষণীয়, আমি আপনার দিন ভাল গিয়েছিলাম আশা করি

 3 years ago 

অসুস্থতা এমন এক জিনিস যার কারণে শরীর দূর্বলতার পাশাপাশি মনটাও খারাপ হয়ে যায়। আপনি এখন সুস্থ আছেন শুনে ভালো লাগলো দাদা। নতুন বছরের নতুন দিনে ভালো থাকুন, এটাই কামনা করি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59056.49
ETH 2597.22
USDT 1.00
SBD 2.44