চলচ্চিত্র রিভিউ : ক্ষীর // ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago


নমস্কার বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি ঈশ্বরের কৃপায় আপনারা সবাই সুস্থ আছেন। আজকে ফের আপনাদের সাথে আরো একটি চলচ্চিত্রের রিভিউ নিয়ে হাজির হয়েছি। আজকের চলচ্চিত্রটির নাম ক্ষীর। ২০১৭ সালে মুক্তি পাওয়া ক্ষীর দুটো প্রজন্মের ভালোবাসা আর বৃদ্ধ বয়সের একাকিত্বকে কেন্দ্র করে বানানো।


সূত্র : YouTube


চলচ্চিত্র
ক্ষীর
পরিচালক
সূর্য্য বালকৃষ্ণ
অভিনয়
অনুপম খের, নাতাশা রাস্তগি
চিত্রনাট্য
শরণ্য রাজগোপাল, সূর্য্য বালকৃষ্ণ
মুক্তি
১৩-শে ফেব্রুয়ারি, ২০১৭
দেশ
ভারত
ভাষা
হিন্দি
সময়
৭ মিনিট


পটভূমি

ছবির শুরু হয় দুজন বৃদ্ধ ও বৃদ্ধার ঝগড়ার মধ্যে দিয়ে। যেমনটা একজন বিবাহিত দম্পতি তাদের দৈনন্দিন জীবনে করে ঝগড়া করে ঠিক তেমনই বৃদ্ধ ও বৃদ্ধার ঝগড়া চলছে। ঘড়ির ব্যাটারি শেষ হওয়া নিয়েই ঝামেলা চলছে। বৃদ্ধা ঘর পরিষ্কার করছে তার পাশাপাশি বৃদ্ধকে স্বভাবের জন্য বকাঝকা করে চলেছে। দুজনের ঝগড়া চলার মুহুর্তে ডোরবেল বেজে উঠলো।

ডোরবেল বাজার সাথে সাথে তাদের দুজনে ঝগড়া কমিয়ে বৃদ্ধ দরজা খুলে দিতে যায়। দরজা খুললে দেখা যায় দুটো বাচ্চা দরজার সামনে দাঁড়িয়ে, বৃদ্ধর নাতি-নাতনি। দুজনেই বাড়ির ভেতরে চলে আসে।

বাড়িতে ভেতরে এসে তাদের দাদুর সাথে অন্য একজন অচেনা মহিলাকে দেখে অবাক হয়। তারা মহিলার পরিচয় জানতে চায়। ঠিক সেই মুহূর্তে দুধের পোড়া গন্ধ আসতে বৃদ্ধ ছুটে যায় রান্না ঘরের দিকে। বৃদ্ধর পিছু নেয় নাতনিটি।

নাতনিটি বুঝতে পারে যে তার দাদু ও মহিলাটির মধ্যে প্রণয়ঘটিত সম্পর্ক আছে। যা নাতনিটির পক্ষে কাছে মোটেই গ্রহণযোগ্য নয়। নাতনিটি বলে তাদের প্রয়াত দিদাকে একজন অচেনা মহিলা দিয়ে প্রতিস্থাপন করা ঠিক নয়, এই বলেই বেরিয়ে গিয়ে বাইরে বসে পড়ে।

তারপর বৃদ্ধ ক্ষীর নাতির হাত দিয়ে নাতনিটির কাছে পাঠিয়ে দেয় কিন্তু মেয়েটি খেতে অরাজি হয়। তখন বৃদ্ধটিই বাটি হাতে করে নাতনির কাছে যায়। দাদু ও নাতনির মধ্যে ভালবাসা নিয়ে কথা হয়। বৃদ্ধ তার সাথে বৃদ্ধার সম্পর্কের কথা বুঝিয়ে বলে। দুজনের কথোপকথনে খুব দ্রুত সমস্ত সন্দেহ সমাধান হয়, নাতনি খুশি মনে দাদুর হাতের বানানো ক্ষীর খেতে চায়।


আমার অভিমত

চলচ্চিত্রটি প্রেম শব্দটিকে নতুন ভাবে আমাদের সামনে পরিবেশন করেছে। ভালোবাসা মানেই যে শুধু বিয়ে হওয়া নয়, একটি মানুষের সাথে তাঁর জীবনে সঙ্গী হওয়া। মানুষটির পাশে থাকা। প্রেমের অর্থ যে অনেক কিছু সম্ভব সেটাই বোঝানোর চেষ্টা করেছে পরিচালক সূর্য্য বালকৃষ্ণ।

অনুপম খের ও নাতাশা রাস্তগি দুজনেই তাদের চরিত্রে দারুন অভিনয় করেছেন।


রেটিং

পরিচালনা১০
কাহিনী১০
অভিনয়১০




Support @heroism Delegating your SP

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

প্রথমেই বলবো, আপনার দেওয়া রেটিংটি দেখে অবশ্যই আমি এই চলচ্চিত্রটি দেখবো।
কহিনী টি বেশ ভালো লাগলো। আমি ইচ্ছুক করছে এখনি এই চলচ্চিত্রটি দেখে নি।

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটা রিভিউ শেয়ার করার জন্য ও আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

বয়স্ক মানুষদের একাকিত্ব নিয়ে আমরা মোটেই ভাবি না। ক্ষীর পারতপক্ষে সেটাকেই তুলে ধরেছে তাই আমার কাছে ১০/১০।

 2 years ago 

এই মুভিটা দেখেছি বলে মনে হয় না। কিন্তু মনে হচ্ছে খুব সুন্দর হবে। আপনার উপস্থাপনা দেখে মনে হচ্ছে এটি খুব চমৎকার একটি মুভি। মুভি দেখার সময় পায়না বর্তমানে। কিন্তু আপনার মুভি রিভিউ টা দেখে মুভিটি দেখার ইচ্ছে করতেছে। শুভকামনা রইল দাদা আপনার জন্য।

 2 years ago 

স্বল্প দৈর্ঘ্যের মুভি হলেও অনেক বড়ো চিন্তা ভাবনা! বয়স্কদের জীবনে অল্প উঁকি ঝুঁকি মেরেছে।

 2 years ago 

আমার পছন্দের অভিনেতাদের মধ্যে অনুপম খের অন্যতম। ক্ষীর ছবিটি যদিও আমি আগে দেখিনি। তবে আপনার রিভিউ পড়ে বেশ ভালো লাগলো। এ ধরনের ছবি দেখতে আমার ভালোই লাগে। সুন্দর এই রিভিউটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দাদা, উনি আমারও খুব পছন্দের অভিনেতা। সাবলীল অভিনয় করেন।

ক্ষীর দেখুন। দারুন ভালোবাসা নিয়ে বানানো।

 2 years ago 

দাদা,ক্ষীর মুভিটি আমি একবার দেখেছি তাও পুরোপুরি ভাবে দেখিনি।তবে যতটুকু দেখেছি দেখে আমার খুবই ভালো লেগেছে। মুভিটি খুবই সামাজিক একটি মুভি। দাদা।ক্ষীর মুভির রিভিউর মাধ্যমে মুভির প্রত্যেকটি অংশ সংক্ষিপ্ত আকারে আমাদের মাঝে আপনি উপস্থাপন করেছেন। দাদা ক্ষীর,মুভিটি আমি দেখব আজকেই এইরকম মুভি আমার কাছে খুবই ভালো লাগে।অসংখ্য ধন্যবাদ দাদা,ক্ষীর মুভি রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ দিদি। আপনার কেমন লাগলো দেখে অবশ্যই জানাবেন। 🤗

 2 years ago 

মুভিটি এখনও দেখা হয়নি আমার। রিভিও পড়ে এখন মনে হচ্ছে দেখলে হয়তো ভালো লাগবে। এরকম আরো সুন্দর সুন্দর মুভি রিভিও পোস্ট চাই দাদা 😍

 2 years ago 

দেখুন অবশ্যই ভালো লাগবে। ধন্যবাদ রকিবুল ভাই, চেষ্টা করবো। 🤗

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74