ক্রিটিভ রাইটিং (গল্প) // পরিবারের সবাই যখন অসুস্থ

in আমার বাংলা ব্লগ3 days ago

হ্যালো.........!!
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (৩০-০৯-২০২৪)

1000069539.jpg

source

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ক্রিটিভ রাইটিং (গল্প) // পরিবারের সবাই যখন অসুস্থ। আজকে সকাল বেলা থেকেই বেশ ব্যস্ত সময় পার করছি। আসলে গত কয়েকদিন ধরে পরিবারের সবাই শারীরিকভাবে বেশ অসুস্থ আমি নিজেও। তাই সকাল বেলায় ঘুম থেকে উঠেছিলাম বেলা দশটার দিকে। ঘুম থেকে ওঠার পরে বাইরে অল্প একটু চেয়ার নিয়ে বসে ছিলাম। আসলে শরীর সুস্থ না থাকলে কোন কিছুই ভালো লাগেনা। সেখানে বসে হাত মুখ ধুয়ে সকালে অল্প একটু নাস্তা খেয়েছি। আসলে জ্বর সর্দি কাশি হয়েছে তাই খাবার ভালো খাওয়া হচ্ছে না কোন কিছুতেই রুচি নেই খাওয়ার ক্ষেত্রে। বেশ কিছু সময় সেখানেই বসেছিলাম পরিবারের সকলে মিলে এবং গল্প করছিলাম। তারপরে আমি রুমে এসে বেশ কিছু সময় আপনাদের মাঝে যুক্ত হয়েছিলাম কমেন্ট করেছিলাম। তারপরে আবারো একটু বাইরে বের হয়েছিলাম আসলে এখন একা একা রুমের মধ্যে বসে থাকতে আর ভালো লাগছে না। তাই বাইরে থেকে আবারো একটু ঘুরে বেড়ে এসে পোস্ট লেখার জন্য বসে গেলাম। তবে চলুন আজকের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক........

1000069540.jpg

Source

বেশ কিছুদিন আগে আমরা আমার পরিবারের সকলে মিলে আমাদের এলাকায় একটি সুইমিংপুল হয়েছে সেখানে গোসল করতে গিয়েছিলাম। আসলে আমাদের এলাকার আবহাওয়া এখন খুব একটা ভালো না এখন প্রায় প্রত্যেকটা ছেলেমেয়েদের জ্বর সর্দি কাশি বিভিন্ন রোগে ভুগছে। আমরা সেই দিন দুপুরবেলায় সুইমিংপুলে গোসল করতে গিয়েছিলাম। আমাদের সাথে পরিবারের অনেক সদস্য ছিল এবং আমাদের বাড়ির ছোট্ট ছেলে মেয়েরা ছিল। আসলে গোসল করার সময় আমরা সেখানে বেশ মজা করে গোসল করেছিলাম। আমরা সেখানে তিনটা বাইক নিয়ে গিয়েছিলাম সুইমিংপুলে গোসল করার জন্য। আমাদের বাড়ি থেকে প্রায় ৮ থেকে ৯ কিলোমিটার দূরে সুইমিং পুল হয়েছে। সেখানে আমরা পরিবারের সবাই মিলে একদিন প্ল্যান করে গোসল করতে গিয়েছিলাম। সেখানে বেশ সুন্দর একটি পার্ক ছিল। সেখানে পার্কের মধ্যে অনেক ভালো একটি রেস্টুরেন্ট ছিল সেখানে আমরা সকলে বসে খাওয়া দাওয়া করেছিলাম একটু ঘোরাঘুরি করেছিলাম তারপরে গোসলের জন্য সুইমিং পুলে নেমেছিলাম। সত্যি বলতে গোসল করার আগ মুহূর্তে আমরা সকলে সেখানে বেশ দারুন মজা করেছিলাম।


আমরা সেই পার্কে মূলত সুইমিংপুলের মধ্যে গোসল করার জন্য গিয়েছিলাম। সেখানে আমি আমার ডিএসএলআর ক্যামেরা নিয়ে গিয়েছিলাম পরিবারের সকল সদস্যের বেশ কিছু ছবি তুলেছিলাম। ছবিগুলো বাড়িতে এসে রাতে প্রত্যেককে আমার কাছ থেকে আবারো সংগ্রহ করে নিয়ে গেছে। সত্যি ছবি তোলার সময় পরিবারের সকলের স্টাইল দেখে আমি বেশ মুগ্ধ হয়ে ছিলাম। সেখানে আমরা গোসল করার জন্য প্রত্যেকে ৫০ টাকা দিয়ে টিকিট গ্রহণ করে তারপরে সুইমিং পুলে গোসল করতে নেমেছিলাম। সুইমিং পুলের চারিপাশে বেশ ভালোভাবে ঘেরা এবং সিকিউরিটি দিয়ে রাখা হয়েছে। মেয়েদের জন্য এক পাশে গোসল করার জন্য আলাদা জায়গা আছে এবং ছেলেদের জন্য আলাদা সুইমিংপুল আছে। সত্যি এই বিষয়টা সত্যি আমার কাছে বেশ ভালো লেগেছিল। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে সেখানে প্রচন্ড রোদ ছিল আসলে রোদ গরমে এভাবে গোসল করে পরিবারের সকলে বেশ অসুস্থ হয়ে পড়েছিল। সেখান থেকে আমরা বেশ কিছু সময় গোসল শেষ করে আবারও বাড়ির পথে রওনা দিয়েছিলাম। বাড়ির পথে সবাই বেশ ভালোভাবে পৌঁছে গিয়েছিলাম। সন্ধ্যায় আমরা সকলে পরিবারের সবাই খাওয়া-দাওয়া শেষ করে এক জায়গায় বসে ছিলাম। তখনই আমার বোনের মেয়ে খুবই অসুস্থ হয়ে পড়ে। আমাদের বাড়িতে তখন ডাক্তার নিয়ে আসা হয়েছিল।

1000069541.webp

Source

আসলে আমাদের গ্রামে একটি ভালো ডাক্তার রয়েছে তাকে ফোন দেওয়ার পরে তিনি আমাদের বাড়িতে অল্প কিছু সময়ের মধ্যে চলে আসে। তিনি আমার আপুর মেয়েকে খুবই ভালোভাবে দেখে শুনে ঔষধ দেয়। ওষুধগুলো খাওয়ার পরে সকালে বেশ ভালো মোটামুটি সুস্থ হয়ে ওঠে। কিন্তু পরের দিন সকালবেলা থেকেই পরিবারের প্রায় প্রত্যেক সদস্য রোধ গরমে সুইমিংপুলের মধ্যে গোসল করে অসুস্থ হয়ে পড়ে। এমনকি আমি নিজেও বেশ অসুস্থ হয়ে পড়েছিলাম। সত্যি তখন আমার ভিতর অনেক খারাপ লেগেছিল। আসলে একজন মানুষ অসুস্থ না হলে বুঝতে পারে না সুস্থতা কত বড় নেয়ামত। সর্দি কাশি জ্বর মাথায় যন্ত্রণা থেকে শুরু করে বেশ অসহ্যের মধ্যে ছিলাম একদিন। আমি ফার্মেসিতে গিয়ে বেশ কিছু ঔষধ নিয়ে আসার পরে বাড়ির সকল সদস্যকে দিয়েছিলাম। সকলে ঔষধ সেবন করার পরে আলহামদুলিল্লাহ এখন মোটামুটি সকলে বেশ সুস্থ আছে। আশা করি পরিবারের সকল সদস্যের ভালোভাবে সুস্থ হয়ে উঠতে এখনো কিছু সময় লাগবে। আপনারা সকলে আমার পরিবারের সদস্যের জন্য দোয়া করবেন যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারে।


আসলে পরিবারের সকল সদস্য যখন একসাথে অসুস্থ হয়ে পড়েছিল। তখন আমাদের পরিবারের খাবার তৈরি করার মত কোন সুস্থ লোক পাওয়া যাচ্ছিল না। পরিবারের সব লোক যদি একসাথে অসুস্থ হয় কত বড় একটা পরিবারের ক্ষতি সেটা আমরা কয়েকদিন আগেই বেশ ভালোভাবে বুঝতে পেরেছি । আসলে সব থেকে বড় ব্যাপার এখন আমাদের এলাকায় আবহাওয়া খুব একটা ভালো না। প্রায় প্রত্যেকটা মানুষের বাড়িতেই অনেকেই বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। তাই এই সময়টা আপনারা সকলে একটু সাবধানে থাকার চেষ্টা করবেন। আশা করি তাহলে আপনাদের কোন অসুবিধা হবে না। আশা করি আজকের লেখা পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।
✨💞আমার নিজের পরিচয়💞✨

IMG_20240213_153009.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানা কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে দ্বাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে বিভিন্ন জায়গা ভ্রমণ করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Banner.png

1000061548.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

✨💞আমার লেখা পোস্টটি সকলকে ভিজিট করার জন্য ধন্যবাদ💞✨

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 days ago 
 3 days ago 

গাংনীর এই সুইমিং পুলটা অনেক জনপ্রিয়তা লাভ করেছে কিন্তু কিছুদিন প্রচন্ড গরমে যারা সেখানে সাঁতার কেটেছে তাদের এখন সাঁতার বের হচ্ছে। কারণ ওই দিনগুলো এমন গরম গাছে আমি কয়েকদিন বিশেষ কারণে যাওয়া আসা করলাম দেখলাম অনেকে আনন্দ উল্লাস করছে প্রচন্ড রোদে। তখনই বুঝতে পেরেছি এদের সবার বিপদ হবে। কারণ দিনকাল এতটাই গরম গেছিল তখন নিজেকে টিকিয়ে রাখা কঠিন। যাইহোক সুস্থতা কামনা করি আর কখনো যেন এমন রোদ গরমে সুইমিংপুল বা মাঠে পুকুরে না থাকা হয়।

 2 days ago 

আসলেই পরিবারের সবাই অসুস্থ থাকলে ভালো লাগে না মন থেকে।আর কিছু আনন্দের পিছনে নিরানন্দ কাজ করে।আপনারা সুইমিংপুলে মজা করেছেন কিন্তু তার ফলশ্রুতিতে রোদ-গরমে সর্দি-জ্বর হয়েছে।আপনার পরিবারের দ্রুত সুস্থতা কামনা করি, ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60984.95
ETH 2351.90
USDT 1.00
SBD 2.47