সুস্বাদু জাপানি মাছ রান্নার রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (০৫-০৬-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে আমি সুস্বাদু জাপানি মাছ রান্নার রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আসলে জাপানি মাছ রান্না করার পরে গরম ভাত দিয়ে খেতে অনেক ভালো লাগে। তবে চলো নিচে ধাপে ধাপে শেয়ার করা যাক......

রেসিপি তৈরির উপাদান

IMG_20220605_102105.jpg

ক্রমিক নম্বরউপাদান
জাপানি মাছ
ঝালের গুড়া
হলুদের গুড়া
তৈল
লবণ

ধাপ-১

IMG_20220513_143820.jpg

প্রথমে আমি মাছগুলো কাটার পর একটি নির্দিষ্ট গামলার মধ্যে রেখে ছিলাম। তারপরে মাছ গুলো অনেক সুন্দর ভাবে পানি দিয়ে ধুয়ে নেওয়ার পরে মাছগুলোর গায়ে হলুদের গুড়া ও ঝালের গুড়া ও লবণ অনেক সুন্দরভাবে মাকিয়ে নিয়ে ছিলাম তারপর একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম।

ধাপ-২

IMG_20220513_144739.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে তাকালে অনেক সুন্দর ভাবে লক্ষ্য করতে পারবেন আমি মাছগুলো ভাজার জন্য একটি কড়ার মধ্যে দিয়ে দিয়েছি। তারপরে অনেক সুন্দর ভাবে মাছ গুলো ভাজার জন্য আমি চুলার মধ্যে জাল দেওয়া শুরু করলাম।

ধাপ-৩

IMG_20220513_150105.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন মাছগুলো অনেক সুন্দরভাবে ভাজার পরে আমি একটি নির্দিষ্ট গামলার মধ্যে নামিয়েছে। তারপরে আমি গামলার ছবিসহ মাছ গুলো ছবি অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনারা উপরের দিকে তাকালে অনেক সুন্দর ভাবে লক্ষ্য করতে পারবেন।

ধাপ-৪

IMG_20220513_150109.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন তার কিছুক্ষণ পরে আমি অনেক সুন্দর ভাবে কড়ার মধ্যে অল্প কিছু পানি হলুদের গুড়া ও ঝালের গুড়া দিয়ে জ্বাল দেওয়া শুরু করলাম। আপনারা উপরের ছবির দিকে তাকালে লক্ষ্য করতে পারবেন।

ধাপ-৫

IMG_20220513_150410.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন তার কিছুক্ষণ পরে পানি গুলো অনেক সুন্দর ভাবে ফুটে ওঠার পরে আমি অনেক সুন্দর ভাবে মাছগুলো কড়ার মধ্যে ঢেলে দিয়েছি। তারপর একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

ধাপ-৬

IMG_20220513_150702.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন মাছগুলো যখন অনেক সুন্দর ভাবে কড়ার মধ্যে ফুটে উঠেছিল আমি অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনারা উপরের দিকে তাকানো অনেক সুন্দর ভাবে লক্ষ্য করতে পারবেন।

ধাপ-৭

IMG_20220513_151326.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন অনেকক্ষণ চলার উপরে কড়া বসিয়া জ্বাল দেওয়ার কারণে মাছের ঝোল গুলো শুকিয়ে গিয়েছে। অল্প কিছুক্ষণের মধ্যে মাছগুলো কড়া থেকে নামিয়ে ফেলা হবে একটি নির্দিষ্ট গামলায়।

ধাপ-৮

IMG_20220513_151516.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি মাছগুলো রান্না করার পরে অনেক সুন্দর ভাবে কড়া থেকে একটি নির্দিষ্ট গামলায় নামিয়ে ফেলেছি তারপর একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে মাছ রান্না করার পরে খাওয়ার সময় অনেক ভালো লেগেছিল আমার কাছে। আশা করি আপনাদের মতামত নিচে কমেন্ট এর মাধ্যমে প্রকাশ করবেন ধন্যবাদ সকলকে।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

জাপানি মাছ এই প্রথম আমি এ মাসের নাম বাংলাদেশের শুনলাম কোন দেশে নামে মাছ। তবে এই মাছ আমি কোনদিনও দেখিনি নামও শুনিনি কিন্তু আপনার রেসিপিটি আমাদের মাছের দারুন ভাবে উপস্থাপন করেছেন এবং প্রতিটি ধাপ নিখুঁতভাবে বর্ণনা করেছেন। যেহেতু এই মাছ কখনো খাইনি তাই এই মাছের স্বাদ সম্পর্কে জানিনা ।তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে বেশ দারুন হবে রেসিপিটি। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে এই মাছ খেতে অত্যন্ত সুস্বাদু।

 2 years ago 

ভাইয়া এই মাছের নাম আজ প্রথম শুনলাম। এই মাছের নাম যদি জাপানি হয়ে থাকে তাহলে এই মাছ আমি কোনদিন দেখিনি আর খাওয়া তো দূরের কথা। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। রেসিপি তৈরি প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু এই মাছের নাম মিনার কাপ বলে থাকে মানুষ।

 2 years ago 

জাপানি মাছটা চিনতে পারলাম না ভাইয়া। এই মাছের নাম আগে কখনো শুনেছে বলে মনে পড়ে না। যাইহোক মাছটি খুবই সুস্বাদু দেখে বোঝা যাচ্ছে। তাছাড়া আপনি এত চমৎকার করে রান্না করেছেন সুস্বাদু না হয়ে উপায় আছে। ধন্যবাদ আপনাকে নতুন একটি মাছের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

আপু এই মাছের আর একটি ভিন্ন নাম রয়েছে মিনার কার্প মাছ।

 2 years ago 

ভাইয়া এই মাছের নাম জানতে পারলে অনেক ভালো লাগতো।রেসিপির কালার ও তৈরি প্রক্রিয়া দেখে বোঝাই যাচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছে।এত লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রদান করা যায়।

 2 years ago 

আমাদের অঞ্চলেও এই মাছের নাম জাপানি মাছ নামেই পরিচিত। এই মাছ খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে আপনি লোভনীয় ভাবে রেসিপিটি প্রস্তুত করেছেন বিশেষ করে ভাতা মাছগুলো দেখে লোভ সামলানো মুশকিল 😋😋

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আপনি এই মাছ খেতে খুবই সুস্বাদু।

 2 years ago 

আমি অনেক মাছের নাম শুনেছি কিন্তু আগে কখনো জাপানি মাছের নাম শুনিনি। এই জাপানি মাছের আর কোন নাম নেই তাহলে যদি একটু বলতেন চিনতে পারতাম। দেখে তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। যদি পারতাম আপনার কাছ থেকে নিয়ে খেয়ে নিতাম লোভ লেগে গেছে আমার। হয়তো আমরা এই মাছ দেখে এবং চীনে থাকবো কিন্তু আমরা অন্য নামে চিনে থাকি মনে হয়। এই মাছটি আর আপনারা জাপানি মাছ বলে মনে হয় বলে থাকেন তাই চিনতে একটু কষ্ট হচ্ছে। আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ। খুবই দারুণ একটি রেসিপি তৈরি করলেন আজকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এই মাছ আমাদের এলাকাই "জাপানি মাছ" নামেই পরিচিত এছাড়াও স্থান ভেদে এই মাছ জাপানি কই কার্ফ, কার্ফু, আমুর কার্ফ নামেও পরিচিত। এই মাছ আমার ভীষণ ভাল লাগে এর পেট ভর্তি ডিমের কারণে।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি এই মাছের পেটের ভিতরে ডিমের কারনে অনেক ভালো লাগে

 2 years ago 

এই মাছ আরেকটি নামে পরিচিত হয়েছে আপু মিনার কার্প মাছ।

 2 years ago 

জাপানি মাছ এই প্রথম নাম শুনলাম। জানি না এর আগে অন্য কোন নাম আসে কিনা।যাই হোক প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভলো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু এই মাছের আরেকটি নাম রয়েছে মিনার কার্প মাছ

 2 years ago 

বেশ কয়েক বছর আগে আমি জাপানি মাছ খেয়েছিলাম। জাপানি মাছ খেতে মোটামুটি ভালোই লাগে। আজকে আপনার তৈরি জাপানি মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর ভাবে জাপানি মাছ রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন এই মাছ খেতে খুবই সুস্বাদু লাগে।

 2 years ago 

জাপানি মাছ আমার কাছে খুবই ভালো লাগে একটু বেশি ঝাল দিয়ে রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি একটু বেশি ঝাল দিয়ে মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু হবে।

 2 years ago 

আপনার মাছ রান্নার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে এটা খেতে খুবই মজার হবে। মাছ আমার কাছে খেতে খুব ভালো লাগে। তবে জাপানি মাছ বলতে আমি কোন মাছের নাম শুনিনি বা কখনো খাইনি। তবে এই মাছের হয়তো অন্য কোন নাম রয়েছে কারণ এই মাছ দেখে খুবই চেনা লাগছে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে ভাইয়া মাছ রান্না খেতে সবার কাছে খুবই ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64063.60
ETH 2742.49
USDT 1.00
SBD 2.67