ক্রিটিভ রাইটিং (গল্প) // প্রভাবশালী লোকেদের অত্যাচার

in আমার বাংলা ব্লগ6 days ago

হ্যালো.........!!
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (২২-০৯-২০২৪)

1000069053.jpg

Source

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ক্রিটিভ রাইটিং (গল্প) // প্রভাবশালী লোকেদের অত্যাচার। আজকে সকাল বেলা থেকেই বেশ ব্যস্ত সময় পার করছি। প্রত্যেকদিনের ন্যায় আজকেও সকালবেলায় ঘুম থেকে উঠে প্রথমে মাছের খাবার দেওয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। মাছের খাবার দেওয়া শেষ করে বাড়িতে এসে। মাঠে গিয়েছিলাম অল্প কিছু মরিচ তোলার জন্য। আসলে আজকে আমার দাদার জন্য বাড়িতে একটু দোয়ার অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়েছে এই কারণে সব থেকে বেশি ব্যস্ত সময় পার করতে হবে। তার মধ্যেও আপনাদের মাঝে পোস্ট লেখার জন্য আমি হাজির হয়ে গেলাম। আসলে চেষ্টা করি প্রত্যেকদিন আপনাদের মাঝে অল্প কিছু সময় অতিবাহিত করার জন্য। আপনারা সকলে জানেন বেশ কিছুদিন আগে আমার দাদা মারা গিয়েছে এই বিষয়ে আমি আপনাদের সকলকে অবগত করেছিলাম। তাই সেই কারণে আমার দাদার জন্য আজকে আমাদের বাড়িতে একটু দুয়ার অনুষ্ঠান করা হবে তাই বাড়িতে আজকে অনেক কাজের মধ্যে দিয়ে যেতে হবে। এই কারণেই ভাবলাম আপনাদের মাঝে আজকে সকাল সকাল একটা পোস্ট শেয়ার করি। তবে চলুন আজকের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক.........

1000069054.jpg

Source

আজকে আমি আপনাদের মাঝে কি বিষয়ে পোস্ট লিখব আপনারা সকলে টাইটেল দেখে বেশ ভালো ধারণা পেয়েছেন আশা করি। আমি আজকে যেই পোস্টটি শেয়ার করতে যাচ্ছি এটি আমার চোখের সামনে ঘটা একটি ঘটনা। আসলে প্রভাবশালী লোকেদের অসহায় গরীব দুঃস্থ মানুষের উপরে এতটা অত্যাচার করে এর আগে আমার জানা ছিল না। তবে আমি যখন নিজে দেখেছি এই বিষয়গুলো তখন আমি সত্যি নিজে থেকে বেশ কষ্ট পেয়েছি। আমাদের বাড়ির পাশে একটা অনেক প্রভাবশালী লোক আছে। সেই লোকের কারণে আমাদের গ্রামের প্রায় প্রত্যেকটা মানুষ অতিষ্ঠ হয়ে গেছে। এক কথায় টাকা-পয়সা থাকলে যেটা হয়। কিন্তু আমি মনে করি টাকা পয়সা থাকলেই সকলেই মানুষের মতো মানুষ হতে পারে না মানুষের মতো মানুষ হওয়ার জন্য সকলের মনুষ্যত্ববোধ থাকা প্রয়োজন। সেই লোকের বেশ ভালো টাকা পয়সা আছে এবং গ্রামের মধ্যে একটা প্রভাবশালী ব্যক্তি তিনি। তার বাড়িতে আমাদের গ্রামের একটা ছেলে কাজ করে। সেই ছেলেটি হচ্ছে প্রতিবন্ধী। কথা বলতে পারে না তাছাড়া তার সবকিছু বিবেক বুদ্ধি জ্ঞান তার ভেতরে আছে। মাঝে মাঝে সেই ছেলেটাকে দেখলে আমার সত্যিই বেশ মায়া হয়। তার বাড়ির সকল কাজকর্ম করানো সত্বেও তাকে ঠিকমতো খাবার দেয় না এটা আমি কিছুদিন আগেই জানতে পেরেছি। আসলে এটা জানার পরে কতটা যে কষ্ট পেয়েছিলা কাউকে বলে বোঝানো যাবে না।


সেই ছেলেটাকে ঠিকমতো খাবার দেয় না সেই প্রভাবশালী লোক। সেই ছেলেটার বাবা ও বেশ ভালো করে জানে। আমি পরে সেই ছেলেটার বাবার সাথে এই বিষয় নিয়ে অনেক সময় আলাপ আলোচনা করেছিলাম। কিন্তু সেই ছেলেটার বাবা বলছিল আসলে আমার এত গরিব মানুষ আমাদের কাজ করে খেতে হবে যতটুকু দিচ্ছে অতটুকুই আমাদের জন্য অনেক উপকারে আসে। আসলে সেই ছেলেটা তার বাড়িতে প্রায় দুই বছর ধরে কাজ করে। কিন্তু গত কয়েকদিন আগে সেই ছেলেটার বাবা সেই প্রভাবশালী ব্যক্তির কাছে সেই ছেলেটার প্রত্যেক দিনের টাকার মাইনে নিতে এসেছিল। কিন্তু সেই প্রভাবশালী লোক সে ছেলেটার বাবাকে বলেছিল তোমার ছেলের হাতে আমি টাকা দিয়ে দিয়েছি। কিন্তু সেই ছেলেটা তখন সেখানে কান্নায় ভেঙে পড়ে। এর আগে কখনো সেই ছেলেটা যেখানে কাজ করে সেখান থেকে শুধুমাত্র খাবার ছাড়া আর কোন কিছুই সে নেয় না। এই সকল বিষয় নিয়ে সত্যিই আমার কাছে বেশ খারাপ লেগেছিল। সেই ছেলেটা মূলত সেই প্রভাবশালী লোকের বাড়িতে একটা গরুর ফার্ম ছিল সেখানে কাজ করতো। সেই কাজেই ছিল তার মূলত প্রত্যেক দিনের রুটিন।

1000069055.jpg
Source

কয়েকদিন আগে ছেলেটার সাথে ঘটে যাওয়া ঘটনা। ছেলেটা গরুর জন্য মাঠে ঘাস নিয়ে আনতে গিয়েছিল। কিন্তু মাঠে গিয়ে ঘাস কাটার সময় ছেলেটার হাত অনেকটাই কেটে গিয়েছিল। কিন্তু সেই ছেলেটার কোন চিকিৎসা বাবদ কোন টাকা পয়সা দিয়েছিল না সেই প্রভাবশালী ব্যক্তি। আসলে তার বাড়িতে যখন সে অনেকদিন ধরে কাজ করে তার মানবতার দিক থেকে তার চিকিৎসা বাবদ অল্প কিছু টাকা হলেও দেওয়া উচিত ছিল আমি মনে করি। কেননা সেই ছেলেটা যখন তার বাড়িতে অনেকদিন কাজ করে সে তার পরিবারের একটা অংশ। এইসব বিষয় নিয়ে সেই ছেলেটার বাবা কিছুদিন আগেই গ্রামের মধ্যে এক জায়গায় অনেক কান্নাকাটি করেছিল। সেই ছেলেটা প্রায় বাড়িতে এখন একমাস ধরে বসে আছে আর কোন কাজকর্ম করেছিল না। পরে ছেলেটার পরিবার আরো অসহায় হয়ে পড়ে। আসলে এই সব কিছু বিবেচনা করে সত্যিই আমার কাছে বেশ খারাপ লেগেছিল। তারপরে আমরা গ্রামের কিছু যুবক ছেলেরা মিলে উদ্যোগ নিয়েছিলাম ওদের পরিবারকে কিছু সাহায্য করা যায় কিনা। পরে আমরা আমাদের গ্রামের বেশ কিছু ভালো পর্যায়ের মানুষের কাছ থেকে কিছু টাকা উঠিয়ে তাদেরকে সাহায্য করেছিলাম। আসলে এটা সত্যি আমার কাছে বেশ ভালো লেগেছিল। আজকের লেখা পোস্ট এখানে শেষ করছি। আশা করি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য শুভকামনা রইল।
✨💞আমার নিজের পরিচয়💞✨

IMG_20240213_153009.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানা কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে দ্বাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে বিভিন্ন জায়গা ভ্রমণ করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Banner.png

1000061548.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

✨💞আমার লেখা পোস্টটি সকলকে ভিজিট করার জন্য ধন্যবাদ💞✨

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 days ago 
 6 days ago 

আপনার দাদার আত্মার শান্তি কামনা করছি ভাইয়া। আমার জানা ছিল না আপনার দাদা মারা গিয়েছেন। দোয়া করি আল্লাহ যেন উনাকে জান্নাত বাসী করেন। ঠিক বলেছেন ভাইয়া প্রভাবশালী মানুষরা অসহায় দরিদ্র মানুষগুলোর উপর খুবই অত্যাচার করে। টাকা থাকলেই কখনো ভালো মানুষ হওয়া যায় না। ভালো মানুষ হতে হলে ভালো মন মানসিকতা থাকতে হয়। আপনার এলাকার প্রভাবশালী লোকটি ছেলেটির সাথে খুবই অন্যায় কাজ করেছে।যা পড়ে খুবই খারাপ লাগলো। ধন্যবাদ ভাইয়া পোস্টটি শেয়ার করার জন্য।

 6 days ago 

আসলে আপনার পোস্টটি পড়তে পড়তে ওই প্রভাবশালী লোকের উপর আমার খুব রাগ হচ্ছিল। আসলে বর্তমান সময়ে এই ধরনের খারাপ লোক এখনও রয়েছে তা ভাবলে আমাদের সত্যি ভয় করে। আর ছেলেটিকে দিয়ে যেভাবে সে অমানসিক অত্যাচার করেছে তা ভাবটাই আমার কষ্ট হচ্ছে। আর তার পরিবারের পাশে দাঁড়ানোর জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।

 6 days ago 

আমাদের সমাজে অনেক মানুষ আছে অসহায় মানুষদের দিয়ে কাজ করে নেয় কিন্তু তাদের সঠিক পারিশ্রমিক দেয় না। ছেলেটা বোবা হলেও তার সব জ্ঞান বুদ্ধি আছে। আশা করছি সে বাড়ির সব কাজকর্ম বেশ ভালো করেই করতো। তবে বাড়ির মালিক এরকম আচরণ করবে এটা সত্যি ছেলেটার জন্য অনেক কষ্টকর। শেষের দিকে ছেলেটার পরিস্থিতি জানতে পেরে খুবই খারাপ লাগছে। তবে আপনারা যে এত সুন্দর একটি উদ্যোগ গ্রহণ করেছেন এটা জানতে পেরে ভীষণ ভালো লাগলো। আশা করছি এতে ছেলেটা অনেক সাহায্য পাবে।

 6 days ago 

আসলেই তো ছেলেটা যেহেতু ঐ লোকটির বাড়িতে কাজ করে তাহলে ওই ছেলেটির চিকিৎসা খরচ তো ওই বাড়ির মালিকেরই উঠানোর কথা ছিল। কিন্তু বাড়ির মালিক তো দেখছি একেবারে অন্যরকম। সমাজে এমন অনেক লোক রয়েছে যাদের মনুষত্ববোধ নেই। ছেলেটি কাজ করতে না পেরে পরিবারের অবস্থা কি তা ওই লোকটির জানার চেষ্টাও করেনি। যাইহোক খুব খারাপ লাগলো গল্পটি শুনে।

 6 days ago 

এরকম প্রভাবশালী মানুষগুলো যেন গরিব মানুষদেরকে মানুষই মনে করে না। আমি এটাই বুঝি না তারা আসলে নিজেদেরকে নিজেরা কি মনে করে। তবে এরকম মানুষদের পতন অনেক তাড়াতাড়ি হয়। প্রভাবশালী লোকেরা শুধু অন্যের উপর অত্যাচার করতেই পছন্দ করে। আপনারা গ্রামের যুবক ছেলেরা মিলে সুন্দর একটা উদ্যোগ নিয়েছিলেন এটা দেখে ভালো লাগলো। এরকম কাজ সবারই করা উচিত। ছেলেটার পরিস্থিতি জেনে অনেক খারাপ লেগেছে।

 23 hours ago 

আসলে যারা এখন একটু প্রভাবশালী তারা মনে করে যে তাদের কাছে এখন সব কিছুই করার ক্ষমতা রয়েছে৷ তারা এখন সবকিছুই করতে পারবে৷ আসলে এরকম ভাবাটা কোনোভাবেই ঠিক নয়৷ তারা গরীব মানুষদেরকে মানুষ বলে মনে করে না৷ প্রতিনিয়ত তারা তাদের প্রভাব কাজে লাগানোর চেষ্টা করে৷ তবে আপনারা গ্রামের যুবকরা মিলে খুব সুন্দর উদ্যোগ গ্রহণ করেছেন যা শুনে খুবই ভালো লাগছে৷ ধন্যবাদ সুন্দর পোস্ট শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88