মজাদার পটল ভাজি রেসিপি। (১০% বেনিফিশিয়ারী @লাজুক-শিয়াল এর জন্য।) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -২৯ শে, বৈশাখ||১৪২৯ বঙ্গাব্দ||বৃহস্পতিবার||গ্রীষ্মকাল||



আমি কাজী রায়হান।আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।

তাহলে চলুন শুরু করি


চলুন আজ একটা সহজ এবং মজাদার রান্নার রেসিপি আপনাদের দেখাই। আজকে আমি আপনাদের মাঝে মজাদার পটল ভাজি রেসিপি তৈরি করে দেখাবো। বর্তমানে বাজারে সব ধরনের সবজির প্রচুর দাম তবে পটল সবজির দাম অন্যান্য সবজির তুলনায় একটু কম। আর গরম ভাতের সাথে পটল ভাজি খেতে বেশ মজা লাগে তাই গতদিনে বাজার থেকে পটল কিনেছিলাম ভাজি করে খাব বলে। সারাদিন বৃষ্টি হওয়ার কারণে বাজারে যেতে একটু কষ্ট হয়েছিল তার পরেও বাজারে গিয়ে এক কেজি পটল কিনেছিলাম। পরবর্তীতে সকালে রান্নার সময় আম্মুকে বললাম আজকে পটল ভাজি রান্না করবে। আম্মু পটল গুলোকে ছোট ছোট করে কেটে রেডি করলো আর আমি সেগুলোর ছবি তুললাম আর আম্মুকে সাহায্য করলাম। রান্নার সময় ধাপগুলোর ছবি তুলে রেখেছিলাম আর সেটা এখন তুলে ধরবো।
চলুন তাহলে শুরু করা যাক।


IMG-20220512-WA0001.jpg


পটল ভাজি
Device: Samsung galaxy A52


প্রয়োজনীয় উপকরণসমূহ


20220511_215125-COLLAGE.jpg


  • পটল
  • হলুদের গুঁড়া
  • কাঁচা মরিচ
  • পেঁয়াজ
  • সয়াবিন তেল
  • লবণ


রান্নার প্রয়োজনীয় ধাপ


20220508_114006.jpg


ধাপঃ-১ঃ একটি প্লেটের উপর কিছু পটল নিলাম।


20220508_113731.jpg


ধাপঃ-২ঃ পটল গুলোকে কুচি কুচি করে কেটে নিলাম।


20220508_113831.jpg


ধাপঃ-৩ঃ পেঁয়াজ এবং মরিচ গুলো কুচি কুচি করে কেটে নিলাম।


20220508_114445.jpg


ধাপঃ-৪ঃ চুলায় কড়াই বসিয়ে দিলাম এবং তাপ দেওয়া শুরু করলাম।কড়াই গরম হয়ে গেলে তাতে পরিমাণমতো তেল দিলাম।


20220508_114457.jpg


ধাপঃ-৫ঃ গরম তেলে পেঁয়াজ এবং মরিচ কুচি গুলো ছেড়ে দিলাম। গরম তেলে পেঁয়াজ এবং মরিচ কুচি গুলো কিছু সময় নেড়ে নেড়ে একটু ভেঁজে নিলাম।


20220508_114748.jpg


ধাপঃ-৬ঃ পটল কুচিগুলো গরম তেলে দিয়ে দিলাম এবং পেঁয়াজ মরিচের সাথে ভালোভাবে মিক্সড করে নিলাম।


20220508_114758.jpg


ধাপঃ-৭ঃ পরিমাণমতো হলুদের গুঁড়া দিয়ে দিলাম।


20220508_114841.jpg


ধাপঃ-৮ঃ আবার ভালোভাবে মিক্স করে নিলাম।


20220508_115546.jpg


ধাপঃ-৯ঃ চুলার তাপ একটু বাড়িয়ে দিয়ে পটল গুলোকে ভাজতে থাকলাম আর নাড়তে থাকলাম।


20220508_120938.jpg


ধাপঃ-১০ঃ রান্না চলছে।
একটু লবণ এবং ঝাল টেস্ট করে নিলাম,সব ঠিকঠাক 😋


20220508_121255.jpg


ধাপঃ-১১ঃ পটল ভাজি রান্না শেষ এখন আলাদা একটি পাত্রে পরিবেশন করলাম।
এইতো তৈরি হয়ে গেল ঝটপট মজাদার পটল ভাজি রেসিপি 😋



আজকে এই পর্যন্তই ছিল। আবার অন্য কোন দিন হাজির হবো নতুন কোন রেসিপি নিয়ে।
আমার আজকের এই মজাদার পটল ভাজি রেসিপি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা আপনাদের মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন। ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকবেন সবাই, আল্লাহ হাফেজ।



ধন্যবাদ সবাইকে


standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

সবজি ভাজির মধ্যে এই পটল ভাজি আমার অনেক ভালো লাগে। তবে আমাদের এইদিক পটোল লম্বালম্বি কেটে ভাজি করে। সেটা খাইতে অনেক স্বাদের হয়। আপনার মতন করে খাইনি কখনো। মনে হচ্ছে খুবই স্বাদের হয়েছে। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

দুই ভাবেই রান্না করা যায় তবে ছোট ছোট করে কেটে ভাজি করলে টেষ্ট বেশি হয়।

 2 years ago 

বৃষ্টির কারণে আপনি বাজারে যেতে পারেননি। অবশেষে গিয়ে এক কেজি পটল কিনেছেন।সেই পটল দিয়ে খুবই সুস্বাদু একটি ভাঁজি করেছেন। এভাবে পটল ভাঁজি করলে খেতে খুবই মজা লাগে। ধন্যবাদ ভাইয়া আপনাকে পটল ভাঁজির সুস্বাদু রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

❤️❤️❤️

 2 years ago 

পটল ভাজি খেতে আমার অনেক ভালো লাগে ভাইয়া এবং পটলের সুস্বাদু বেশ ভালো আর আসলে প্রচুর দাম তবে অন্যান্য তুলনায় এটি কম কিন্তু খেতে অনেক ভালো লাগে। আপনি দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

যদিও পটল ভাজি আমি একটু কম খাই। তবে আপনার ভাজি রেসিপি আমার কাছে বেশ ভালো লেগেছে। খুব সুন্দর করে সবকিছু র্বণনা আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ভাজিটি । ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রসংসা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মজাদার পটল ভাজি রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। এভাবে রান্না করে খেতে অনেক মজা লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

হ্যাঁ চেষ্টা করি সুন্দর রেসিপি তৈরি করে ধাপে ধাপে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।
ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া বর্তমান বাজারের অবস্থা খুবই খারাপ, আমরা আশা করি যেনো খুব শীঘ্রই বাজার গুলো আগের মত হয়ে উঠে, ভাইয়া এক সময় আমার পা কাটা গিয়েছিলো তখন এই পটল ভাজি খেতে কাজ শেষ হয়ে গিয়েছিলো, তবুও কিন্তু পটল ভাজি অপছন্দ হয়ে উঠেনি, আপনি আমার মনের কথাটি বলেছেন, গরম ভাতের সঙ্গে পটল ভাজি খুবই ভালো লাগে, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার কাছেও পটল ভাজি অনেক মজা লাগে।
সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ্ চমৎকার পটল ভাজি করেছেন 😋
দেখে তো খিদে চেপে গেলো।
ভালো উপস্থাপনা করেছেন।
শুভ কামনা রইল 🥀

 2 years ago 

চলে আসুন আবার তৈরি করে একসাথে খাওয়া যাবে।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.032
BTC 63617.36
ETH 3070.79
USDT 1.00
SBD 3.82