আমার তোলা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 months ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন আমি আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরো একটি নতুন পোস্ট। তো ফটোগ্রাফি করতে আমার কাছে বেশ ভালো লাগে। আর নিজের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পারলেও ভালো লাগে। তো আজকে আমি আপনাদের মাঝে আমার তোলা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করব। তো চলুন তাহলে এবারে একে একে ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক।

IMG_20240418_211227-01.jpeg

লোকেশন

তো প্রথমেই আপনারা উপরে যে ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে মূলত বন্য ফুলের ফটোগ্রাফি। এই ফুল গুলো দেখতে খুবই ছোট এবং গোলাপি কালারের হয়ে থাকে। যদিও এগুলো বন্যফুল আর দেখতে খুব ছোট বনে জঙ্গলে দেখা যায় তারপরও এগুলো দেখতে কিন্তু খারাপ লাগে না। গত কয়েকদিন আগে রাতের বেলায় আমি এবং আমার বন্ধু নয়ন এক জায়গায় বসে কিছু কাজ করছিলাম তখন সেখান থেকে মূলত এই ফটোগ্রাফি টা করেছিলাম।

IMG_20240503_152500-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা উপরে যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত আকন্দ ফুলের ফটোগ্রাফি। এই ফুল গুলো দেখতে গোলাপি ও সাদা কালারের হয়ে থাকে। আমি সেই অনেক আগে থেকেই রাস্তার ধারে এই গাছগুলোকে দেখে আসছি। আর আমার মনে আছে ছোটবেলায় রাস্তার ধারে এই আকন্দ ফুল গাছ দেখলেই আমি গিয়ে কলি অবস্থায় থাকা ফুলগুলোক ফোটাতাম। আসলে হাত দিয়ে চাপ দিলেই ফুলগুলো একটু শব্দ করে ফুটতো যার কারণে একটু বেশি ভালো লাগতো। তো যাই হোক কয়েকদিন আগে রাস্তার ধারে দাঁড়িয়ে ছিলাম তো সেই সময় এই ফুলগুলোকে দেখতে পেয়ে একটা ছবি তুলে নিয়েছিলাম।

IMG_20220703_192823-01.jpeg

লোকেশন:গাংনী মেহেরপুর

তো এখন আপনারা যেই ছবিটা দেখতে পাচ্ছেন এই ছবিটা আমি কবে কোথায় তুলেছিলাম আমার কিছুই মনে নাই। তবে আজ গ্যালারি ঘাটতে ঘাটতে এই সুন্দর ছবিটা দেখতে পেয়ে আপনাদের মাঝে শেয়ার করে নিলাম। ছবিটা দেখে যতটুক বুঝতে পারলাম নিচে ল্যাম্পপোস্ট এর আলো জ্বলছিল হয়তোবা এই ছবিটা কোন এক সন্ধ্যাবেলায় তোলা হতে পারে। যাইহোক ছবিটা আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন।

IMG_20231027_121147-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত একটি হলুদ কালারের দেখতে বন্য ফুলের ফটোগ্রাফি। এ ফুলটা দেখতে বেশ ছোট আকারের হয়ে থাকে। তবে বন্যফুল হলেও ফুলটা দেখতে বেশ সুন্দর। তো এই বন্য ফুলের ফটোগ্রাফিটা আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন।

IMG_20231027_121209-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত একটি লতার ফটোগ্রাফি। তবে এটা কি গাছ ছিলো সেটা আমার জানা নেই তবে এটুকু মনে আছে আগের বন্য ফুলের ফটোটা যেখান থেকে তোলা এটাও ঠিক সেখান থেকেই তোলা হয়েছিল।

IMG_20220916_173512-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত পড়ন্ত বিকেলের একটি ফটোগ্রাফি। এই ফটোগ্রাফি টা প্রায় এক বছরেরও আগে তোলা হয়েছিল। তো এক বছর আগে যখন আপুর বাড়িতে গিয়েছিলাম তখন মূলত এই ফটোগ্রাফিলে করেছিলাম। আসলে আপুর বাড়ির পেছনের সাইডে এরকম দৃশ্য দেখা যেত আর এটা মূলত ওই দৃশ্যেরই ফটোগ্রাফি।

IMG_20240409_191059-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে মূলত পদ্মার চাকির ফটোগ্রাফি। কিছুদিন আগেও এটা সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। তো একদিন একটা বড় ভাইকে এটা খেতে দেখে তাকে এর বিষয়ে জিজ্ঞেস করেছিলাম। আর তার মাধ্যমে মূলত এটা সম্পর্কে জানতে পারি। তো আপনারা কেউ এটা কি আগে থেকে চিনতেন কিনা অবশ্যই কমেন্টে জানাতে পারেন।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11
ক্যামেরাঃ13 mp
লোকেশনঃগাংনী-মেহেরপুর

তো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। আমার আজকে শেয়ার করা রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন। তো আজকের মত এটুকুই।আবারো খুব শীঘ্রই নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 2 months ago 

আজকে আপনি বেশ কিছু এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি লেগেছে। আপনি আজকে বেশ কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। এছাড়া বাকি সব ফটোগ্রাফী আমার কাছে বেশ ভালোই লেগেছে।

 2 months ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যটি করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া। প্রত্যেকটা রেনডম ফটোগ্রাফি দেখে আমার অনেক অনেক ভালো লেগেছে। অসাধারণভাবে উপস্থাপন করেছেন ফটোগুলো। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর মন্তব্যটি করার জন্য।

@tipu curate

;) Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 2 months ago 

আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। তবে আমার কাছে সবচেয়ে প্রথম ছবিটা খুবই ভালো লেগেছে অন্ধকারের মধ্যে বন্য ফুলের ছবিটা দেখতে সত্যিই খুব ভালো লাগছিল। আসলে রাস্তার পাশে বন্যফুল গুলো দেখতে সত্যিই খুব ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

জি ,ঠিক বলেছেন রাস্তার পাশের বন্য ফুল গুলো কেউ দেখতে বেশ ভালোই লাগে।

 2 months ago 

সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন যেগুলো আমার কাছে দারুণ লেগেছে। বিশেষ করে ভিন্ন ভিন্ন সৌন্দর্য নিয়ে ফটোগ্রাফি গুলো তুলে ধরেছেন বলে বেশি ভালো লেগেছে শুভকামনা রইল ভাই।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 2 months ago 

আপনার তোলা এলোমেলো ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইজান। দেখে খুবই ভালো লাগলো আপনার এই ফটোগুলো। বেশ দারুন ভাবে ধারণ করেছেন প্রত্যেকটা ফটো। প্রাকৃতিক পরিবেশের এমন ফটোগ্রাফি আমার খুবই ভালো লাগে।

 2 months ago 

ধন্যবাদ সুমন ভাই সুন্দর মন্তব্যটি করার জন্য।

 2 months ago 

রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে আমার অনেক বেশি ভালো লাগে সেই সাথে রেনডম ফটোগ্রাফি গুলো করতেও আমার অনেক বেশি ভালো লাগে। আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে বেশ কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন সেই সাথে সুন্দর বর্ণনাও দিয়েছেন দেখছি। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট তুলে ধরার জন্য।

 2 months ago 

ধন্যবাদ ভাই ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 2 months ago 

আপনার এলোমেলো ফটোগ্রাফি ভাল লাগল। এমন সুন্দর প্রাকৃতিক পরিবেশ থেকে ফটো ধারণ করলে সেগুলো দেখতে খুব ভালো লাগে। ভাইয়া আপনি যে লতার ফটোগ্রাফিটা করেছেন দেখে মনে হল মাকাল ফলের লতা। তবে হাতের ওগুলা চিনতে পারলাম না।

 2 months ago 

কিসের লতা ছিল এই মুহূর্তে মনে নেই তবে মাকাল ফলের লতা হতেও পারে আবার নাও হতে পারে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 61430.70
ETH 3318.28
USDT 1.00
SBD 2.49