আমার আজকের কর্মব্যাস্ত দিন

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আজ - ১৩ শ্রাবণ| ১৪২৮ বঙ্গাব্দ | বুধবার | বর্ষাকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার সারাদিনের কর্মব্যস্ত দিন বা আমি সারাটা দিন কিভাবে অতিবাহিত করি সেই বিষয়ে উপস্থাপন করবো। আশা করি আপনাদের ভালো লাগবে

তো চলুন শুরু করা যাক



আলহামদুলিল্লাহ, আল্লাহ অশেষ রহমতে এবং আল্লাহর ইচ্ছায় আর একটি সকাল উপভোগ এবং দেখার ভাগ্য হলো। এই জন্যে সেই মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদাই করছি,আজ আমি আপনাদের সামনে আমার সারাদিন এর ব্যাস্ততাময় কর্মময় দিন উপস্থাপন করবো

আমি ভোর ০৫ঃ৩০ টায় ঘুম থেকে জেগে উঠি। তারপরে আমি ওয়াশরুমে যাই, ওয়াশরুমে গিয়ে আমি ফ্রেশ হই এবং দাঁত ব্রাশ করি। তারপরে টিউবওয়েল থেকে ওযু করি ফজরের সলাত আদাই করার জন্যে। ওযু শেষ করে আমি আমার রুমে চলে আসি, রুমে এসে ফজরের সলাত আদাই করি।

IMG20210724173252-01.jpeg

IMG20210715054328-01.jpeg

ছবিঃ- সকাল বেলার সূর্য

সলাত শেষ করে আমি বাইরে যাই কিছুক্ষণ হাঁটাহাঁটি করি। তারপর আম্মু সকালের নাস্তা করার জন্যে আমি ডাকে, আমি রুমে এসে সকালের নাস্তা করি। তারপরে কিছুক্ষণ বিশ্রাম করি। যেহেতু করোনা পরিস্থিতির কারনে স্কুল-কলেজে বন্ধ তাই আবার কিছু সময় ঘুমাই ঘুম থেকে উঠে আমি ফ্রেশ হই তারপরে আবার কিছু খাবার খাই তারপরে আমি আমার এক বন্ধুর সাথে বাজারে যাওয়ার জন্যে বাসা থেকে বের হই আমরা দুজন এক সাথে পায়ে হেঁটে বাজারে যাই যদিও এখন কোভিট-১৯ এর কারনে বাজারে লকডাউন দিয়ে রাখছে দোকান পাঠ কিছু কিছু বন্ধ ।

IMG20210715183325-01.jpeg

IMG20210715180542.jpg

ছবিঃ- লকডাউন-এ বাজারের অবস্থা

IMG20210716205843.jpg

ছবিঃ- বাজারে কফি খাওয়া

তবুও দুপুর ১২ঃ০০ টা পর্যন্ত বাজার খোলা থাকে সবাই যার যার প্রয়োজন মতো মাক্স পরে শরিরের প্রোটেকশন হিসেবে সব কিছু ব্যাবহার করে বাজারে আসে এবং কাজ শেষ হওয়ার সাথে সাথে বাজার থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। তারপরে ১১:৪৫ মিনিটে আমি বাড়িতে চলে আসি। তারপরে আমি গোসল করার জন্যে টিউবওয়েল এর উদ্দেশ্য যাই, টিউবওয়েল থেকে গোসল শেষ করে আমি আমার রুমে যাই এবং পোশাক চেঞ্জ করি। তারপরে আমি কিছু খাবার খাই। খাবার খাওয়া শেষ করে আমি আমার রুমে যাই এবং বিশ্রাম করি আবার মাঝেমধ্যে গান শুনি ফেসবুক চালাই। এভাবে ১২ঃ৫৫ টা পর্যন্ত চলতে থাকে।

IMG20210602174318-01.jpeg

ছবিঃ- বাচ্চাদের খেলাধুলা

IMG20210704184334.jpg

তারপর যোহরের আযান হয় আমি ওযু করে নামাজ পরার উদ্দেশ্য মসজিদে যাই এবং যোহরের সলাত আদাই করি। নামাজ শেষে বাড়িতে চলে আসি এবং দুপুরের খাবার খাই। দুপুরের খাবার খেয়ে ঘুমাই ঠিক ৪ঃ৪৫ পর্যন্ত আমি ঘুমাই। ঘুম থেকে উঠে আমি ওয়াশরুম থেকে ফ্রেশ হই এবং ওযু করি আসরের নামাজ আদাই করার উদ্দেশ্য মসজিদে যাই। নামাজ শেষ করে আমি খেলার মাঠে যাই এবং এলাকার ভাই-বন্ধুদের সাথে খেলা করি।

received_306661553761710.jpeg

ছবিঃ- আমাদের ফুটবল দল

খেলাধুলা শেষে মাগরিবের নামাজ আদাই করি এবং বাড়িতে চলে আসি । তারপরে বাড়িতে বিশ্রম নেই অথবা বাড়ির বাইরে ভাইদের সাথে আড্ডা দিই এবং গল্প করি।

IMG20210712192833.jpg

ছবিঃ- সন্ধ্যাকালীন মুহুর্ত

রাত ৯ঃ০০ টায় আমি বাড়ির উদ্দেশ্য রওনা হই এবং ৯ঃ৩০ টায় বাড়িতে চলে আসি। তারপরে বাড়িতে এসে আমি ওযু করি এশার নামাজ আদাই করি এবং রাতের খাবার খাই। তারপরে রাত ১১ঃ৪৫ পর্যন্ত বন্ধুদের সাথে আড্ডা দেই। তারপরে ১২ঃ০০ টায় বাড়িতে চলে আসি।

IMG20210724205333.jpg

IMG20210721212534.jpg

ছবিঃ- রাতে আকাশের চাঁদ

বাড়িতে এসে ফ্রেশ হই এবং রুমে যাই ঘুমানোর উদ্দেশ্য, রুমে এসে কিছুক্ষণ ফোন ব্যাবহার করি ফোনে ভুত এফ.এম. শুনি, তারপরে ঠিক ১২ঃ৩০ মিনিটে চোখে ঘুম চলে আসে ফোন বন্ধ করে আমি ঘুমিয়ে পরি।



আমার পোস্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোস্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে এই প্লাটফর্মটি থেকে অনুপ্রাণিত করবেন
Sort:  

অসাধারণ লিখা ও ফটোগ্রাফি।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

ফটোগ্রাফিগুলো অসম্ভব ভালো ছিলো, আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ আপনার সারাদিনের অনুভূতি ভাগ করে নেয়ার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই

দারুন হয়েছে ফটোগুলি

You have been upvoted by @rex-sumon A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

There are also various contest is going on in steemit, You just have to enter in this link and then you will find all the contest link, I hope you will also get some interest,

For general information about what is happening on Steem follow @steemitblog.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64268.75
ETH 3495.22
USDT 1.00
SBD 2.51