ভ্রমণ :- চাচাতো ভাইয়ের সাথে সুইজগেট ঘুরতে যাওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি।আজকে আমি আপনাদের মাঝে একটি ভ্রমণ কাহিনী শেয়ার করবো। আসলে ঘুরতে যেতে কমবেশি আমরা সবাই পছন্দ করি। আর আমি মনে করি মাঝেমধ্যে ঘুরতে গেলে মন ফ্রেশ থাকে। সেই জন্য আমি চেষ্টা করি কাজের ফাঁকে মাঝেমধ্যে ঘুরতে যাওয়ার। তেমনি আজকেও আপনাদের সাথে ঘুরতে যাওয়ার কিছুটা মুহূর্ত শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20240416_103239.jpg

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব কিছুদিন আগে চাচাতো ভাইয়ের সাথে সুইজগেট ঘুরতে যাওয়ার মুহূর্ত। আমাদের বাড়ির এক চাচাতো ভাইসহ আমি একদিন সকালবেলা ঘুরতে বাইর হলাম। যদিও আমারে চাচাতো ভাইটি তার পরিবারসহ ঢাকাতে বসবাস করে। আমাদের জন্মের আগ থেকে তাদের পরিবার ঢাকায় বসবাস করে। তবে মাঝেমধ্যে তারা বাড়িতে আছে। হয়তোবা কোন কাজে নয় তো বা যে কোন ঈদের সময়। তবে ভাইটি বয়সে আমার বড়।

সেই আমাকে বলেছে সুইজগেট ঘুরতে যাবে। তার উদ্দেশ্য ছিল তাদের চরের জমিগুলো দেখতে যাওয়া। প্রথমে আমরা একটি দোকানে বসে নাস্তা করতে লাগলাম সুইজগেট গিয়ে। যদিও আমি দোকানের বাইরে বসে ছিলাম। চাচাতো ভাই ওসমান দোকানের ভিতর বসলো। কিছুক্ষণের মধ্যে কয়েকজনের কাছে মোবাইলে কল দিয়ে লোক গুলোকে নিয়ে আসলেন দোকানে। আসলে দেখতেছি সেই জমি সংক্রান্ত ব্যাপারে লোকদের সাথে কথা বলতেছে।

IMG_20240416_103213.jpg

যদিও এই সুইজগেট জায়গাটিতে বসবাস খুবই কম মানুষের। যারা মূলত চাষা বাস করে তারা ওদিকে চলাফেরা করে। এরপর আমি চাচাতো ভাইয়ের সাথে তাদের জমিগুলো দেখলাম এবং সুইজগেট দিকে ঘুরতে গেলাম। এখনো সুইচগেট এর আশেপাশের রাস্তা গুলো তেমন উন্নত হয় নাই। কারণ এখনো এই জায়গার রাস্তা গুলো তেমন ভালো না। আমি কয়েকটি ফটোগ্রাফি নিলাম। তবে মজার বিষয় হচ্ছে এখানে পান ক্ষেত আছে। রাস্তার পাশে একটি বাড়ির সাথে এই পান ক্ষেত আমি দেখতে পেলাম। দেখে আমার কাছে খুব ভালো লাগলো।

যদিও এই পান ক্ষেত থেকে আমি আমার মায়ের জন্য পান কিনার চেষ্টা করেছিলাম। ওই সময় পান ক্ষেতের মালিক ছিল না। এই কারণে পান কেনা হয় নাই। তবে এই সুইজগেটে দিনের বেলা মানুষ ঘুরতে যায়। রাতের বেলা এই জায়গাটি খুব ভয়ংকর। বিশেষ করে এখানে ছিনতাই হয় রাতের বেলা। তাই রাতের বেলা বাহিরের এলাকার লোক এখানে একদম কম যায়। যদিও এলাকাটি আমাদের পাশে তারপরও আমরাও এই জায়গাটির মধ্যে রাত্রেবেলা যাই না।

তবে চাচাতো ভাইয়ের কাজ শেষ হওয়ার পর আমরা আরো কিছু জায়গায় ঘুরতে গেলাম। তবে আমরা যেই জায়গার মধ্যে বসে ছিলাম ওই জায়গাটির সুইজগেট নদীর একদম পাশে। নদীর উপরে এই দোকানটি আছে। এখনো এ জায়গাটির মধ্যে অনেক জায়গার মধ্যে কারেন্ট নেই। তবে এইখানে অনেকে মাছ চাষ হতে সব ধরনের সবজি চাষ করে থাকে। তবে গরমের কারণে ঠিক তেমন ভাবেই ঘুরতে পারেনি। কারণ আমরা সকালবেলা ঘুরতে গেলাম। আশা করি আমার আজকে সুইজগেট ঘুরতে যাওয়া পোস্ট পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240416_103041.jpg

IMG_20240416_102954.jpg

IMG_20240416_103017.jpg

device : Huawei

লোকেশন

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last month 

চাচাতো ভাইয়ের সাথে ঘুরতে যাওয়ার দারুন মুহূর্ত আপনি আমাদের মাঝে প্রকাশ করেছেন। তাও আবার সুইচগেট এরিয়া ঘুরতে যাওয়ার মুহূর্ত দেখিয়েছেন বর্ণনার সাথে। সব মিলে দারুন ভালো লাগলো আমার আপনার পোস্ট পড়ে।

 last month 

আমার পোস্টটি পড়ে অনেক সুন্দর করে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনি এবং আপনার চাচাতো ভাই মিলে ঘুরতে বের হয়েছেন। খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন আপনারা। পান ক্ষেত থেকে আপনার মায়ের জন্য পান কিনেছেন জেনে ভালো লাগলো। রাস্তাগুলো খুব সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে।

 last month 

হ্যাঁ আপু পান ক্ষেত থেকে তাজা পান কিনতে চেয়েছিলাম আমার মায়ের জন্য। আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 last month 

আমার বাবার বাড়ি এলাকাতেও একটা সুইজগেট আছে সেখানে আমরা বিকেলবেলা বেশ সুন্দর মুহূর্ত কাটাই মাঝেমধ্যেই। সেখানেও মাছ চাষ করা হয়।আপনার চাচাতো ভাইয়ের সাথে সুইজগেট ঘুরতে যাওয়ার মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া। পড়ে বেশ ভালো লাগলো।

 last month 

আমাদের এই খাওয়া সুইজগেট নামে একটি জায়গা আছে। যাই হোক আপনার মন্তব্য শুনে অনেক অনেক ভালো লাগলো।

 last month 

ভাই, অনেকদিন পর পান ক্ষেতের দৃশ্য দেখার সুযোগ হলো আপনার এই পোস্টের মাধ্যমে। আপনারা যে জায়গাটিতে ঘুরতে গেছিলেন, সেখানে রাতের বেলা ছিনতাই হয়, বিষয়টা জেনে একটু ভয় লাগলো। আপনারা তাহলে রাতের বেলায় কখনোই যাবেন না ভাই, এই জায়গাটিতে ঘুরতে। দিনের বেলাই ঘুরে চলে আসবেন এই জায়গা থেকে। যাই হোক, আপনার চাচাতো ভাইয়ের সাথে সুইজগেট ঘুরতে যাওয়ার মুহূর্তগুলো সম্পর্কে জানতে পেরে বেশ ভালো লাগলো আমার।

 last month 

চাচাতো ভাইয়ের সাথে খুব সুন্দর একটি মুহূর্ত কাটালেন আপনি। ঐ এরিয়া গুলোতে প্রচুর পরিমাণ পান চাষ করা হয়। মালিক না থাকা আপনি আপনার মায়ের জন্য পান কিনতে পারলেন না। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 29 days ago 

সুইজগেট ঘুরতে গিয়েছেন শুনে খুবই ভালো লাগছে এবং এখানে আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফির মাধ্যমে অনেক কিছু ফুটিয়ে তুলেছেন৷ আগে কখনো আমি এই জায়গা সম্পর্কে শুনিনি এবং দেখিনি৷ আজকে আপনার কাছ থেকে এই জায়গা সম্পর্কে দেখতে পেলাম যা দেখে খুবই ভালো লাগছে৷ অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69