ফটোগ্রাফি :-রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 days ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি। এই ফুলের নাম আমার জানা নেই। তবে এই ফুল গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। বিশেষ করে ফুলের পাপড়ি গুলো অনেক পাতলা। এখন গাছের মধ্যে ফুল ফুটে তখন মনে হয় পাতার চেয়ে ফুল বেশি। তবে এই ফুলগুলো যখন নিচে ঝরে পড়ে তখন গাছের নিচে সৌন্দর্য বৃদ্ধি পায়। তবে এই ফুল গাছ গুলো আকার অনেক বড় হয়। এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি একটি প্রতিষ্ঠানের সামনে থেকে। তাই আজকে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

20240510_145841.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে আখের ফটোগ্রাফি। আখ খেতে বেশ ভালো লাগে। বিশেষ করে আগের রসগুলো খেলে আমাদের শরীরের জন্য খুব ভালো হয়।আমাদের গ্রাম অঞ্চলে আখ চাষ করা হয়। তবে এই এগুলো কেটে বাজারে বিক্রি করে চাষিরা। আমাদের পাশের বাড়ি মাইন উদ্দিন ভাই অনেকগুলো আঁখের জমি চাষ করেছে। কিছুদিন আগে বিকেল বেলা আখ কিনতে গিয়ে আমি এই আখ খেতের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি ফটোগ্রাফিটি দেখে আপনাকে অনেক ভালো লাগবে।

IMG-20240802-WA0019.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে কাঁকরোল ফুলের ফটোগ্রাফি। কাঁকরোল হচ্ছে একটি সবজি। আসলে অনেকে কাঁকরোল ফুল দেখলে ঠিকমতো চিনতে পারেনা। কারণ কাঁকরোল ফুলগুলো সবজি ফুলের মত। তবে এই ফুলগুলো যখন ফুটে তখন দেখতে বেশ ভালো লাগে। আমাদের গ্রাম অঞ্চলে অনেকে কাঁকরোল চাষ করে। কাঁকরোল গাছ যদি একবার রোপন করে অনেক বছর পর্যন্ত ওখান থেকে চারা জন্ম নেই। কিছুদিন আগে এই কাঁকরোল ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমাদের বাড়ি থেকে। তাই আজকে কাঁকরোল ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240912_085826.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে লাউ এর কচি আকার ফটোগ্রাফি। লাউ শাক খেতে কম বেশি সবাই অনেক পছন্দ করে। আবার লাউ খেতেও অনেকে খুব পছন্দ করে। তবে গ্রাম অঞ্চলে লাউ এবং লাউ শাক অনেক বিক্রি করা হয়। আর তাজা লাউশাক গ্রাম অঞ্চলে অনেক পাওয়া যায়। তবে আমরাও লাউ গাছ রোপন করি বাড়িতে। অনেকদিন আগে আমি এই লাউয়ের কচি আগার ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240420_231405.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে খুব প্রিয় একটি সবজি ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলো দেখলে অন্যরকম ভালো লাগে। এই ফুলের নাম হচ্ছে লাসুই ফুলের ফটোগ্রাফি। আবার অনেকের লাসুইকে বরবড়ি বা শিম বলে থাকে। তবে আমরা গ্রামের বাসা লাসুই বলে থাকি। এই ফুল গুলো দেখলে অন্যরকম ভালো লাগে। তবে এই ফুলগুলো আকারে একটু ছোট তবে ফুলের কালার আবার অসাধারণ। কিছুদিন আগে আমি এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমাদের বাড়ি থেকে। তাই আজকে এই লাসুই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240307_092150.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে অলকানন্দা ফুলের ফটোগ্রাফি।অলকানন্দা ফুল গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। এই ফুলগুলো আকারে একটু বড় হয়। অবিকল দেখতে মাইক ফুলের মত। তবে এই ফুলের কালার অসাধারণ। আর এই ফুল গাছগুলো আকারে বড় হয়। এবং গাছের মধ্যে বড় বড় ফুলগুলো একসাথে ফুটলে অন্যরকম ভালো লাগে। এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি একটি রেস্টুরেন্ট সামনে থেকে। তাই আজকে এই অলকানন্দা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240912_085615.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 6 days ago 

এত সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন দেখে খুব ভালো লাগলো। আমি ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি দেখতে দুটোই খুব পছন্দ করি। আর এরকম ফটোগ্রাফিগুলো তো আরো বেশি ভালো লাগে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি সুন্দর হয়েছে। তবে আমার কাছে প্রথম এবং তৃতীয় ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে দেখতে। সবকিছুর সৌন্দর্য অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। এরকম সুন্দর ফটোগ্রাফি আশা করছি সব সময় শেয়ার করবেন।

 5 days ago 

আমার ফটোগ্রাফির প্রথম এবং তৃতীয় ফটোগ্রাফি আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

beautiful photos thanks for sharing.

 6 days ago 

খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন । আসলে ফটোগ্রাফি অনেক যত্ন করে করতে হয়। আমি নিজেও সব সময় ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়েছি। আমার কাছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 5 days ago 

হ্যাঁ ভাইয়া ফটোগ্রাফি অনেক যত্ন করে করতে হয়। ভালো লাগলো আপনার অসাধারণ মন্তব্য শুনে।

 6 days ago 

আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রথম ফটোগ্রাফির ফুলটির নাম আমারও জানা নেই। ফুলগুলো আসলেই অনেক সুন্দর। শিম ফুলের ফটোগ্রাফি টা দেখে বেশ ভালো লাগলো। এই ফুলের কালারটা বেশ সুন্দর। ধন্যবাদ ভাইয়া চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 days ago 

সালে আপু প্রথম ফোটোগ্রাফির নাম আমার নিজেরও জানা ছিল না। তবে আমি চেষ্টা করেছি সুন্দর ফটোগ্রাফি করার জন্য। ভালো থাকবেন আপু।

 6 days ago 

ভাই আজকে আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। আপনি প্রথমে যে ফটোগ্রাফিটি শেয়ার করেছেন সেটা একটি পাতাবাহার গাছের ফটোগ্রাফি। এই গাছগুলোর পাতা দেখে মনে হয় ফুলের মতো। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 5 days ago 

ভালো লাগলো আপনার মন্তব্য শুনে। তবে প্রথম ফটোগ্রাফি এগুলোকে আমরা পাতাবাহার বলি না আমাদের এদিকে। যাইহোক সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ।

 6 days ago 

ওয়াও আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি দারুণ হয়েছে। বিশেষ করে কাঁকরোল ফুলের ফটোগ্রাফি দারুণ হয়েছে। ধন্যবাদ ভাই পোস্ট টি শেয়ার করার জন্য।

 5 days ago 

আমার ফটোগ্রাফি দারুন হয়েছে বলে অনেক সুন্দর করে মন্তব্য করেছেন। আসলে সুন্দর মন্তব্য শুনলে ভালো লাগে ভাই।

 6 days ago 

বেশ ভালো লাগার মত রেনডম ফটোগ্রাফি প্রকাশ করেছেন আমাদের মাঝে। আপনার এ রেনডম ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো ভাইয়া। অনেকদিন পর আপনার পোষ্টের মধ্য দিয়ে আখ ক্ষেত দেখতে পারলাম।

 5 days ago 

আপু আমাদের এদিকে আখ ক্ষেত চাষ করা হয়। ভালো লাগলো আপনার চমৎকার মন্তব্য শুনে তাই ধন্যবাদ আপনাকে।

 6 days ago 

বেশ ভালো লাগলো আপনার ফটোগ্রাফি মূলক পোস্ট দেখে। যেখানে বেশ কিছু ফুলের দেখা মিললো। এছাড়াও ছিল আখ ক্ষেত। সব মিলে বেশি দারুণ একটি পোস্ট করেছেন।

 5 days ago 

আসলে আমি চেষ্টা করেছি ভিন্ন রকম কিছু ফটোগ্রাফি করার জন্য। তবে আপনার অসাধারণ মন্তব্য শুনে বেশ ভালই লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65266.27
ETH 2639.14
USDT 1.00
SBD 2.84