ফটোগ্রাফি :- রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ23 days ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে আমার খুব প্রিয় নাগ চম্পা ফুলের ফটোগ্রাফি।এই ফুল হচ্ছে আমার খুব প্রিয়। তবে এই ফুলের কালার মানুষকে মুগ্ধ করে। এবং নাগ চম্পা ফুলগুলো আকার একটু বড় হয়। বড় বড় পাতার মধ্যে এই ফুল গুলো দেখতে অন্যরকম ভালো লাগে। যদিও এই ফুল গাছগুলো একটু নরম। তবে ফুলের পাপড়ি গুলো মোটা এবং নরম। কিছুদিন আগে আমি বাজারে যাওয়ার সময় একটি বাড়ির সামনে থেকে এই নাগ চম্পা ফুলের ফটোগ্রাফি করি। তাই আজকে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240926_214341.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে আমার খুব প্রিয় এবং পছন্দের নয়নতারা ফুলের ফটোগ্রাফি। নয়নতারা ফুলের কালার আমার কাছে বেশি ভালো লাগে। তবে ছোট ছোট পাতার মধ্যে এই ছোট ফুলগুলো যখন একসাথে অনেকগুলো ফুটে তখন অন্যরকম ভালো লাগে। যদিও এই ফুল গাছ গুলো আকার তেমন বড় না। তবে যখন ফুল গাছের পাতা মাঝে অনেকগুলো ফুল দেখা দেখা যায় তখন অন্যরকম সৌন্দর্য উপভোগ করা যায়। তবে এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি অনেকদিন আগে একটি অফিসের সামনে থেকে। তাই আজকে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240926_214447.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে আমাদের সবার খুব প্রিয় একটি ফুল। এ ফুলগুলো গ্রামাঞ্চলে বিভিন্ন প্রতিষ্ঠানের সামনে এবং বাড়ির সামনে দেখা যায়। এই ফুলের নাম হচ্ছে অলকানন্দা ফুল। তবে আবার অনেকেই এই ফুলকে মাইকফুল বলে। এবং এই ফুলগুলো আকারে একটু বড়। বিশেষ করে ফুলের কালার মানুষকে মুগ্ধ করে। অলকানন্দা ফুলগুলো আকারে একটু বড় হয়। তবে এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম কিছুদিন আগে আমি একটি বাড়ির সামনে থেকে। তাই আজকে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি এই ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240926_214308.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে আমাদের সবার পরিচিত ফুল। এই ফুলের নাম হচ্ছে পিটুনিয়া ফুল। তবে পিটুনিয়া ফুল বিভিন্ন নার্সারি বাগানে গেলে অনেক দেখা যায়। আবার পার্কে ফুল অনেক দেখা যায়। আর এই পিটুনিয়া ফুলগুলো বিশেষ করে টপের মধ্যে রোপন করে অনেকে। তবে এই ফুল গাছগুলো অতিরিক্ত গরম পড়লে মারা যায়। তবে আমি এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম একটি নাসারী বাগান থেকে। টপের মধ্যে ঝুলন্ত অবস্থায় এই ফুলগুলো দেখে আমার কাছে বেশ ভালো লাগলো। তাই আজকে এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। তবে এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240926_212542.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে আমাদের সবার খুব পরিচিত এবং প্রিয় একটি ফুল। এবং এই ফুলের নাম হচ্ছে সূর্যমুখী ফুল। তবে সূর্যমুখী ফুল গাছ মানুষ চাষ করে তেলের জন্য। তবে আমাদের গ্রাম অঞ্চলে সূর্যমুখী ফুল চাষ করা হয়। যদিও আমি এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম অনেকদিন আগে। একদিন নদীর ধারে ঘুরতে গিয়ে আমি এই সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি করেছিলাম। যদিও এখন এই জায়গাটি নদীতে ভেঙে গেল বন্যার সময়। আশা করি আমার এই সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

IMG_20240926_212845.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে মোরগ গাছের ফটোগ্রাফি। এই গাছগুলো হচ্ছে মোরগ গাছ। তবে অনেকে আবার এই গাছকে সবজি গাছ বলে। এই গাছগুলো দেখতে অবিকল মাইরা গাছের মত। তবে গ্রামাঞ্চলে অনেকের বাড়ির সামনে এই মোরগ ফুল গাছ দেখা যায়। যদিও এই গাছটি এখনো ছোট এই কারণেই গাছের মধ্যে ফুল নেই। কিছুদিন আগে আমি একটি বাড়ি সামনে থেকে এই মোরগ গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই মোরগ গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার মোরগ গাছের ফটোগ্রাফি দেখে আপনার অনেক ভালো লাগবে।

IMG_20240926_214548.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

IMG-20240904-WA0011.jpg

Sort:  
 23 days ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া যত ধৈর্য নিয়ে ফটোগ্রাফি করা যায় দেখতে তত বেশি সুন্দর হয়। আপনার আজকের ফটোগ্রাফিগুলো কিন্তু খুব চমৎকার হয়েছে। নাগ চম্পা ফুল আমার কাছে খুবই ভালো লাগে দেখতে। তাছাড়া অলকানন্দা ফুলগুলো ইদানিং খুব দেখা যায় এবং খুব সুন্দর লাগে। সবগুলো ফুল অসম্ভব ভালো লাগছে দেখতে।

 22 days ago 

হ্যাঁ আপু ধৈর্য নিয়ে ফটোগ্রাফি করলে ফটোগ্রাফি গুলো দেখতে সুন্দর হয়। আপনার অসাধারণ মন্তব্য শুনে বেশ ভালো লাগলো।

 23 days ago 

ভাইয়া আপনার ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আসলে ভাইয়া নাগ চাপা ফুল গুলো দেখতে অনেক ভালো লাগে। সত্যি এগুলোর গাছ অনেক নরম হয়। আপনার অন্যান্য ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 22 days ago 

আমার ফুলের ফটোগ্রাফি চমৎকার হয়েছে বলে অনেক সুন্দর মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

 23 days ago 

আপনার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ সুন্দর লাগছে ভাইয়া বিশেষ করে এক নম্বর ফটোগ্রাফিতে শেয়ার করা নাগ চম্পা ফুলের ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। সাদা ফুলের পাপড়ি গুলো পুরোপুরি স্বচ্ছ ভাবে ফুটে উঠেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 22 days ago 

নাগ চাপা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। আসলে সুন্দর মন্তব্য শুনলে নিজের কাছে ও ভালো লাগে।

 23 days ago 

আপনি অনেক সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। যেগুলো আমার কাছে দেখতে অনেক ভালো লেগেছে। এরকম ফটোগ্রাফি গুলো দেখলে আমার কাছে অনেক ভালো লাগে। আর যদি ফুলের ফটোগ্রাফি হয়, তাহলে তো আরো বেশি ভালো লাগে। আমার কাছে নাগ চম্পা, নয়ন তারা এবং পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে দেখতে।

 22 days ago 

আমার ফটোগ্রাফির মধ্যে নাগ চাপা ফুলের ফটোগ্রাফি নয়ন তারা এবং পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লাগলো শুনে খুশি হলাম। ভালো থাকবেন ভাইয়া।

 23 days ago 

ওয়াও ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে দেখতে বেশ ভালো লেগেছে। প্রত্যেকটি ফটোগ্রাফি আপনি বেশ সুন্দরভাবে ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফির এত সুন্দর ভাবে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 22 days ago 

আমার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 23 days ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ধারণ করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আমি প্রতিনিয়তই মুগ্ধ হয়ে যাই। আপনি শেয়ার করে এই সপ্তাহের ফটো গুলোর মধ্যে থেকে আমার কাছে নয়নতারা ফুলের ফটোগ্রাফি এবং সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 22 days ago 

আমার ফটোগ্রাফি দেখলে আপনি মুগ্ধ হয়ে জান শুনে খুশি হলাম। এবং নয়নতারা ফুলের ফটোগ্রাফি ও সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 23 days ago 

আপনি সবসময় ফটোগ্রাফি করার জন্য চেষ্টা করে যাচ্ছেন এটা দেখে খুব ভালো লেগেছে। প্রতিনিয়ত এভাবে যদি চেষ্টা করে যান, তাহলে আরো অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারবেন পরবর্তীতে। চেষ্টা করার কারণে এখন সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি করতে পারছেন। আজকে অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। সবগুলো ফটোগ্রাফি ছিল অনেক বেশি সুন্দর এবং মনোমুগ্ধকর। নাগ চম্পা ফুলের ফটোগ্রাফি বেশি সুন্দর ছিল। যেটা দেখে আমি একেবারে মুগ্ধ হলাম।

 22 days ago 

আমার ফটোগ্রাফির মধ্যে নাগ চম্পা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে এবং মুগ্ধ হয়ে গেলেন শুনে খুশি হলাম। ভালো থাকবেন আপু।

 23 days ago 

আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব সুন্দর হয়েছে আপনার ক্যাপচার করা ফটোগ্রাফি গুলো। নাগ চম্পা ফুলগুলো আমারও ভীষণ পছন্দ। সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি টা দেখে বেশ ভালো লাগলো। মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 22 days ago 

আসলে আপু আমি চেষ্টা করেছি সুন্দর ফটোগ্রাফি করার জন্য। নাগ চম্পা ফুলের ফটোগ্রাফি এবং সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72