নব্যদের মাঝে আমি একজন - আমার পরিচয়।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

IMG_20211219_113429.jpg

আমি গতকাল একটা পোস্ট করেছিলাম এটা হয়তো হয়নি আমার যতটুকু ধারণা। আচ্ছা যাইহোক , আজকে ভাবলাম কেননা আবার অন্যের পোস্ট গুলো দেখে কিছু শিখে আবার নিজের পরিচয় পোস্টটা করি। সেই জন্যই আরকি আবার নতুন করে পোস্ট করলাম। গতকাল যে যে ভুল গুলো হয়েছিল সেই গুলাকে আজকে সঠিক করার চেষ্টা করবো। আচ্ছা এখন আমার পরিচয় দিয়ে শুরু করি :

আমার নাম মুহাম্মাদ জাকির হোসাইন। আর আমি একজন সাধারণ ব্যবসায়ী। তেমন সময় হয়না নতুন কিছু করার কিন্তু যে টুকু সময় পাই এখন হয়তো স্টিমিট এর পিছনেই দিবো। অনেক দিনে ধরে খুজছিলাম এমন একটা ওয়েবসাইট যেটাতে আমি আমার মনের ভাব গুলো প্রকাশ করতে পারবো।

আর স্টিমিট সম্পর্কে আমি ফেইসবুক পেজ এবং ইউটিউব থেকে শুনছি। আর সেখান থেকেই আমার যাত্রা শুরু। আমি এখানে শুধু নিজের ভাব গুলো প্রকাশ করতে না , আপনাদের থেকে অনেক কিছু শিখতে এসেছে। হয়তো সেই গুলো আমার জীবনের চলার পথে অনেক কাজে লাগবে।

আমার শখ বলতে তেমন কিছু নেই। শুধু ঘুরাঘুরি ছাড়া। এখন হয়তো এই পরিস্থির মাঝে তেমন বেশি ঘুরতে যাওয়া হয়না আবার এই ব্যস্ততার মাঝেও সময় কাটিয়ে উঠতে পারি না। এখন আর আগের মতো নেই , বড় হওয়ার সাথে সাথে নিজের দায়িত্ব ও তো বাড়ে। এখন তো আর আগের মতো জীবন যাপন করা সম্ভব না। না চাইতেও এখন নিজেকে তেমন বেশি সময় দিতে পারি না।

pexels-anna-rye-8899319.jpg

আমি গাজীপুরে আমার পরিবারের সাথে থাকি। পরিবারের আমার ছোট একটা ছেলে আমার স্ত্রী। আর বললামই তো যে শুধু মাত্র একটা শখ ঘুড়াবেড়ানোর। কিন্তু এখনতো আর সেই সময় নেই। নিজের কথা ভাবলেতো এখন আর চলবেনা। সত্যি কথা বলতে এখনো বন্ধুবান্ধবদের সাথে মাঝে মধ্যে ঘুরতে যাই। আর ঘুরতে না গেলে মনে হয় যে নিজে একটা জেলখানার মধ্যে বন্দি হয়ে আছি। আর বন্ধুদের সাথে ঘুরতে যাওয়ার মজাটা আর পরিবারের সাথে ঘুরতে যাওয়ার মজাটা একদম আলাদা। এখন যদিও বেশির ভাগ সময় পরিবারের সাথেই ঘুরতে যাওয়া হয়।

IMG_20211219_113456.jpg

আর আমার স্টিমিটে এসেছি ইউটিউবের ভিডিও দেখে। প্রথম যখন স্টিমিট সম্পর্কে জানতে পারলাম তখন অনেক ঘাটাঘাটি করি এটাকে নিয়ে , বেশ অনেক গুলো ভিডিও দেখে বুঝতে পারলাম যে এটা এমন একটা সাইট যেটাতে আপনার আপনার মন মতো অনেক কিছু তুলে ধরতে পারবেন।

আবার অনেক কিছু শিখতেও পারবেন। তো দেরি না করে একাউন্ট খুলে শুরু করে দিলাম। এখন হয়তো নতুন নতুন একটু সমস্যা হবে। কিন্তু আশা করি আস্তে আস্তে আপনাদের মতো পরিপক্ক হয়ে যাবো।

শুরুটা সব সময় খারাপ দিয়েই হয় আর শেষতা সব সময় ভালো দিয়েই যেন হয় ইনসাআল্লাহ। আজকের মতো এখানেই শেষ করছি। আশা করি আপনার ভালো থাকবেন। ধন্যবাদ।

Sort:  
 3 years ago (edited)

আপনাকে স্বাগতম আমার বাংলা ব্লগ এ তবে ভাই আপনি আপনার পরিচিতি সাথে আরো কিছু যোগ করতে পারেন যেমন আপনার বাসা, আপনার পরিবার,আপনি এই কমিউনিটির নাম কোথা থেকে শুনেছেন এবং আপনার কি কি পছন্দ অপছন্দ নিজের কিছু কাজ ইত্যাদি শেয়ার করতে হবে।আর বাংলা বানান এর প্রতি খেয়াল রাখবেন।

 3 years ago 

ভাইয়া আপনি অনেক কষ্ট করে আপনার মত করে সাজিয়ে গুজিয়ে পোস্টটি করার চেষ্টা করেছেন। পোষ্টি অনেকটাই হয়েছে কিন্তু আরেকটু বিস্তারিত লিখলে আরও ভালো হতো এবং প্রথম ট্যাগ টি অবশ্যই #abb-intro দেওয়া লাগবে।

আরো বিস্তারিত জানতে আমাদের কমিউনিটির ডিস্কট সার্ভারের যোগদান করতে পারেন।
https://discord.gg/TtRAPyGB

আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 3 years ago 

আপনাকে সুসাগতম আমাদের এই সুন্দর প্লাটফর্ম এ।আশা করছি আমার বাংলা ব্লগ এর সব নিয়ম মেনে কাজ করবেন। abb-scholl এর ক্লাস গুল করেন।আশা করি ভাল কিছু করতে পারবেন।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago (edited)

স্টিমিট সম্পর্কে আমি ফেইসবুক পেজ এবং ইউটিউব থেকে শুনছি।

আপনি যে ফেইসবুক পেজ এবং ইউটিউব চ্যানেল থেকে স্টিমিট সম্পর্কে জেনেছেন, সেই লিংক এই কমেন্টে শেয়ার করুন, পোস্টে #abb-intro ট্যাগ যোগ করুন। আর পরিচয়মূলক পোস্ট কিভাবে করতে হয় তা নিচের লিংক থেকে দেখে নিন এবং পোস্ট টি এডিট করুন।

লিংকঃ আমার বাংলা ব্লগ আমার পরিচয়

 3 years ago 

YT :

;-;
এটা হচ্ছে ইউটিউবের লিংক আর এটা হচ্ছে ফেইসবুক পেজএর লিংক : https://www.facebook.com/groups/steemitcommunitybd

Loading...
 3 years ago 

@jakirhossain, আপনাকে 'আমার বাংলা ব্লগ' কমিউনিটি তে স্বাগতম। একজন ভেরিফাইড মেম্বার হবার জন্য অবশ্যই আপনাকে Discord এ জয়েন হতে হবে এবং @abb-school এর মাধ্যমে ক্লাস করতে হবে, সকল নিয়ম কানুন শিখে নিতে হবে। খেয়াল রাখবেন, 'discord আইডি' আর 'স্টিমিট আইডি' যেনো একই হয়।

✔️সর্বপ্রথম Discord এ জয়েন হয়ে নিন ক্লাস এটেন্ড করার জন্য। নিচের লিংকে ক্লিক করুন।

👉আমাদের Discord Link: https://discord.gg/7SyC6uWBTS

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57913.08
ETH 2452.28
USDT 1.00
SBD 2.36