সজনে শাক ভাজির রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230618_193804.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ মঙ্গলবার জুন,(২০-৬-২০২৩) আশা করি আমার প্রাণপ্রিয় সকল বন্ধুরা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আমার প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগে সজনে শাক ভাজির রেসিপি নিয়ে হাজির হয়েছি। চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক রেসিপির ধাপগুলো।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
সজনে শাক
সয়াবিন তৈল
কাঁচা মরিচ
রসুন
পিয়াজ
লবণ
পানি

🍲০১ 🍲

IMG_20230618_193340.jpg

প্রথমে আমি সজনে শাকগুলো ভালোভাবে পানি দিয়ে ধুয়ে নিয়েছি। নেওয়ার পরে এবার আমি ছুরি দিয়ে ছোট ছোট করে কেটে নিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍲০২ 🍲

IMG_20230618_193403.jpg

  • এবার আমি কড়াই এর উপরে কাঁচা মরিচ,লবণ,পেঁয়াজ,পানি ইত্যাদি পরিমাণ মতো দেওয়া হয়েছে।

🍲০৩ 🍲

IMG_20230618_193427.jpg

  • সেই সাথে এবার আমি কড়াইয়ের উপরে সজনে পাতার শাক উঠিয়ে দিয়েছি।

🍲০৪ 🍲

IMG_20230618_193506.jpg

সজনে পাতার শাক গুলোর উপরে পরিমাণমতো পানি দেওয়া হয়েছে। কিছুক্ষণ পরে দেখা যাচ্ছে শাকগুলো অনেক সুন্দর সিদ্ধ হয়ে গিয়েছে। একটু লক্ষ্য করলে বুঝতে পারবেন আপনারা।

🍲০৫ 🍲

IMG_20230618_193538.jpg

  • আরো কিছুক্ষণ পরে দেখা যাচ্ছে আরও সুন্দর সিদ্ধ হয়ে গিয়েছে, খুন্তি দিয়ে অনেকক্ষণ নেড়েচেড়ে দেওয়া হয়েছে তাই।

🍲০৬ 🍲

IMG_20230618_193637.jpg

এবার আমি কড়াইয়ের উপরে সজনে পাতার শাক রাখা অবস্থায় কড়াই এর মাঝখানে একটু ফাঁকা করে নিয়েছি, কড়াইটা নেওয়ার পরে যেটা করব।

🍲০৭ 🍲

IMG_20230618_193700.jpg

এবার আপনার দেখলেই বুঝতে পারবেন কড়াই টার মাঝখানে সয়াবিন তৈল ঢেলে দিয়েছি। সেই সাথে তৈলের উপরে পিয়াজ কুচি দিয়ে দিয়েছে। সজনে শাক স্বাস্থ্যের জন্য অনেক উপকারী কারণ চোখের জ্যোতি বাড়াতে অনেক বেশি সাহায্য করে ডাক্তারি মতে। যাহারা চোখের সমস্যা বা চোখে কম দেখেন তারা সজনে শাক বেশি বেশি খেতে পারেন তার সাথে ছোট মাছ।

🍲০৮ 🍲

IMG_20230618_193743.jpg

এবার আমি সোয়াবিন তৈল একসঙ্গে সজনে শাক মিক্স করে দিয়েছি। দেখেই বোঝা যাচ্ছে আমরা শজনে শাক ভাজি রেসিপির একদম শেষ মুহূর্তে চলে এসেছে।

🍲০৯ 🍲

IMG_20230618_193804.jpg

এবার আমি সজনে শাক ভাজি গামলায় এর মধ্যে নামিয়ে নিয়েছি। কড়াই থেকে সজনে ভাজির রেসিপিটা। আশা করি আপনাদের অনেক ভালো লেগেছে আমার সজনে শাক ভাজির রেসিপি টা। ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই করি সবার জন্য।

Sort:  
 last year 

সজনে শাক খেতে আমার অনেক ভালো লাগে আমার মা এটা অনেক মজা করে ভর্তা বানিয়ে দিতেন এবং ছোট মাছ দিয়ে চচ্চড়ি বানিয়ে দিতেন। খেতে খুব ভালো লাগতো।আপনার তৈরি করা সজনে শাকের ভাজির রেসিপি আমার কাছে খুব ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

চচ্চড়ি করে কখনো খাওয়া হয়নি আপু কিন্তু আশা করি আপনার কথাটা মাথায় রাখবো ধন্যবাদ।

 last year 

সজনে শাক খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার শাক দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনার উপস্থাপনা খুব লোভনীয় দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। সজনে ভর্তা খেতে আরো বেশি ভালো লাগে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

সমস্যা নেই আপু এভাবে খেয়ে দেখবেন বাসায় অনেক ভালো লাগবে এবং স্বাস্থ্যের জন্য অনেক উপকারী এই সজনে পাতার শাক।

 last year 

সজনে শাক এর আগে এভাবে খাওয়া হয়নি। আপনি সজনে শাক ভাজির খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। রান্নার ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শাক ভাতের সাথে খুব ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

একদম ঠিক বলেছেন আমি গরম ভাতের সাথে খেতে সব থেকে বেশি ভালোবাসি।

 last year 

সজনে শাক আমার খুব প্রিয়। সজনে শাকে অনেক খুব চিকন রয়েছে। আপনি খুব সুন্দর করে আমাদের সজনে শাক ভাজি করেছেন বেশ দুর্দান্ত হয়েছে । এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনার কাছে ভালো লেগেছে ভাই শুনে আমার অনেক ভালো লাগলো শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

সজনে পাতায় অনেক গুণাগুণ রয়েছে তাই এই পাতাকে সুপার ফুড বলা হয়।অনেক রোগের ঔষধ হিসেবে কাজ করে সজনে পাতা।আমি কখনো এরকম করে ভাজি করে খাইনি। আজ আপনার রেসিপি টি দেখে বেশ ভালো লাগলো।এরপর অবশ্যই একদিন বাসায় ট্রাই করবো।ধন্যবাদ ভাইয়া।

 last year 

জি আপু ঠিক বলেছেন এই সজনে পাতার অনেক গুণাগুণ রয়েছে। আর আপনি এভাবে ভাজি করে খেয়ে দেখবেন আপু অনেক ভালো লাগবে আশা করি।

 last year 

সজনে শাক ভাজির রেসিপিটা চমৎকার হয়েছে। সজনে শাক ভাজি অনেকদিন আগে খেয়েছিলাম। খেতে সত্যিই দারুণ লাগে। সজনে শাক খেতে যেমন সুস্বাদু,তেমনি আমাদের শরীরের জন্যও খুব উপকারী। রেসিপিটা দেখে সত্যিই খুব ভালো লাগলো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62065.67
ETH 2429.85
USDT 1.00
SBD 2.68