লাইফ স্টাইল=//টিয়া পাখির সাথে কাটানো কিছু সময়//

IMG_20240531_154521_309.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ শনিবার। আশা করি আশা করি আপনারা সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি টিয়া পাখির সাথে কাটানো কিছু মুহূর্ত নিয়ে হাজির হয়েছি।টিয়া পোষা আমার অনেক শখ। কিন্তু টিয়া পাখি আমি বাজারে কিনতে গিয়ে পাইনি এই পাখিটি পোষা আমার অনেক শখ। আমার বাড়ির পাশে এক আঙ্কেল এই টিয়াটি কিনেছিল ৩০০০ টাকায় বাচ্চা টিয়া আমি বামন্দী বাজারে টিয়া পাখি কিনতে গিয়েছিলাম ৪০০০ টাকা নিয়ে কিন্তু আমি টিয়া পাখি পাইনি। এই টিয়াটি আপনারা দেখতে পারছেন এটির বয়স দুই মাস সে তার মালিক কে চিনে। আমার চাচা আসলেই টিয়া পাখিটি জোরে জোরে শব্দ করে ডাকে। আবার আমার চাচা বাসায় আসলে টিয়া পাখি ডাকাডাকি করে।

IMG_20240531_154546_515.jpg

আপনারা দেখতে পাচ্ছেন টিয়া পাখিটি আমার কাঁধে বসে আমার দিকে তাকিয়ে আছে টিয়া পাখিটি কেবলমাত্র কথা বলা শুরু করেছে। আমার চাচা শিস দিলে। টিয়া পাখিটি মিঠু বলে ডাকে টিয়া পাখিটি অনেক সুন্দর এবং পাখিটি ক্ষুধা লাগলে জোরে জোরে মিঠু মিঠু করে ডাকে আমার চাচাকে। এর আগে আমার একটি ছাগল আমার পোষ মেনে ছিল আমি তাকে বিশু নাম রেখেছিলাম। পাড়ার মধ্যে যেখানেই থাক জোরে করে বিশু বলে ডাকলেই চলে আসতো। আমার ছাগল টির নাম দিয়েছিলাম বৃহস্পতিবারে হয়েছিল তাই নাম রেখেছিলাম বিশু। আজ থেকে ৭,৮ বছর আগের কথা।

IMG_20240531_154619_274.jpg

আমার চাচা যখন টিয়া পাখিটিকে উল্টো ঘুরতে বললো সাথে সাথে সে আমার হাতেই উল্টো ভাবে ঝুলে ছিল। আমি দেখে হতভম্ব হয়ে গেলাম কারণ। সামান্য একটি পাখি তার মনিবকে চিনে আর আমরা সৃষ্টির সেরা জীব মানুষ আমরা আল্লাহ তালার আনুগত্য করি না কত কষ্টসাধ্য একটি কথা। যিনি আমাদেরকে রিজিক দান করে এবং শ্বাস-প্রশ্বাস চলাফেরার সব কিছুরই মালিক তিনি। আর আমরা মানুষ হিসেবে সেই রবকেই ভুলে রয়েছি।

IMG_20240531_154825_159.jpg

এবার টিয়া পাখিটি উড়ে গিয়ে আমার পিঠে বসেছিল এবং আমার টি শার্ট আটকে ধরেছিল। আপনারা খুশি হবেন যে টিয়া পাখিটি মোটামুটি অনেক কথাই শিখে গেছে এবং সে তার মনিবকে অনেক ভালোবাসে তার মনিব কে দেখতে পেলে জোরে জোরে ডাকাডাকি করে।

IMG_20240531_154603_111.jpg

এবার আমি আমার চাচার সঙ্গে একটি সেলফি উঠে ছিলাম টিয়া পাখি সহ। এই ছিল আজ আমার টিয়া পাখির সঙ্গে কাটানো কিছু মুহূর্ত। আশা করি আপনাদের ভালো লেগেছে ধন্যবাদ।

✨💞আমার নিজের পরিচয়💞✨

45406254-503f-44d8-8a5d-79dda79fe316.jpg

আমি মোঃ জাহিদুল ইসলাম আমি মেহেরপুর জেলার গাংনী থানা জুগীরগোফা গ্রামে আমি বসবাস করি। আমি একজন বাংলাদেশের সুনাগরিক, বর্তমানে আমার বিএ ফার্স্ট ইয়ারে পড়াশোনা চলছে। আমার মাতৃভাষা বাংলা, আমি বাংলা ভাষায় কথা বলতে অনেক ভালোবাসি। আমার শখ ভ্রমণ করা এবং আর্ট করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আপনাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।


(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

abb2.png

abb.png

bwith.png

VOTE @bangla.witness as witness

bwithness.png

SET @rme as your proxy

rproxy.png

Sort:  
 19 days ago 

টিয়া পাখি গুলো দেখতে কিউট লাগে। আপনাকে বেশ আদর করে দিলো ভাই। আপনার চাচা তো মনে হচ্ছে সৌখিন মানুষ। সৌখিন মানুষ পাখি কবুতর পালন করে শখ করে। আপনার অনুভূতি গুলো পড়ে ভীষণ ভালো লাগে। চাচার সাথে সেলফি দেখতে সুন্দর লাগতেছে ধন্যবাদ আপনাকে ভাই।

ঠিক বলেছেন ভাই সৌখিন মানুষগুলো এ ধরনের পশু পাখি পালন করে থাকে যেমন আমার বাসায়ও কবুতর আছে।


💯⚜2️⃣0️⃣2️⃣4️⃣ This is a manual curation from the @tipu Curation Project.
Also your post was promoted on 🧵"X"🧵 by the account josluds

@tipu curate

 19 days ago 

ওয়াও! টিয়া পাখিটার যখন ক্ষুধা লাগে তখন হোসাইন ভাইকে মিঠু মিঠু ষ করে ডাকি এই কথাটা শুনে বেশ ভালো লাগলো । আসলে টিয়া অনেক শখের একটা পাখি । এটা পাল ষষষবার আমার সৌভাগ্য আজও হয়নি তবে আমি এই ধরনের পাখি অনেক বেশি পছন্দ করি। আর এটা শুনে খারাপ লাগল আপনি বন্দিবাজারে ৪০০০ টাকা নিয়ে গিয়েছিলেন তবুও টিয়া পাখি পান নাই ইনশাল্লাহ কোন একদিন আপনারও হয়তোবা একটা টিয়া পাখি থাকবে।

অসাধারণ কিছু কথা বলেছেন যেগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে শুভকামনা রইল ভাই।

 19 days ago 

কিছুটা সময়ের জন্য টিয়া পাখির সাথে পাগলামি বেশ ভালো লাগলো দেখে। অবশ্য অনেকদিন পর টিয়া পাখি দেখতে পারলাম। এত সুন্দর টিয়া পাখিকে নিয়ে খেলা করা দেখে অনেক অনেক ভালো লেগেছে আমার।

যে ভাই এই ধরনের পশু পাখির সঙ্গে খেলা করতে ভালোই লাগে।

 19 days ago 

টিয়া পাখির সাথে খুবই সুন্দর মুহূর্ত কাটিয়েছেন এটা জানতে পেরে খুবই ভালো লাগলো। হোসাইন এর টিয়া পাখি টা আসলেই অনেক সুন্দর এবং মানুষের সাথে থাকতে পছন্দ করে। কিছুদিন আগে এই টিয়া পাখির কয়েকটা ভিডিও দেখলাম খুবই ভালো লেগেছিল।

আসলে আপনার আর কি বলব আপনি তো সবই জানেন হোসাইন চাচা টিয়া পাখি। ঠিক বলেছেন টিয়া পাখিটি মানুষের সাথে থাকতে পছন্দ করে।

 18 days ago 

পাখি পালন করতে আমারও অনেক ভালো লাগে। আর টিয়া পাখিটি দেখে অনেক ভালো লাগলো। আর আপনার চাচাকে দেখেও ভালো লাগলো ভাইয়া। টিয়া পাখিটি দেখতে কিন্তু খুবই সুন্দর। এই টিয়া পাখি গুলোর দাম অনেক বেশি। ধন্যবাদ আপনাকে এই পোস্ট শেয়ার করার জন্য।

আমার এই চাচা আমাকেও একটি টিয়া পাখি এনে দিতে চেয়েছে ৩ হাজার টাকায়। ধন্যবাদ সুন্দর কমেন্ট করার জন্য।

 18 days ago 

টিয়া পাখির সাথে খুব সুন্দর একটা মুহূর্ত কাটিয়েছেন এটা জানতে পেরে খুবই ভালো লাগলো। টিয়া পাখি আমার অনেক পছন্দের একটা পাখি। এত সুন্দর টিয়া পাখিকে নিয়ে খেলা করা দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65045.20
ETH 3523.22
USDT 1.00
SBD 2.37