পরিচয় পর্ব।।আমার বাংলা ব্লগ।।কমিউনিটিস ব্লগ ওয়ার্ল্ড ১৬ মে ২০২২

আসসালামু আলাইকুম, আশাকরি আপনারা সকলে আল্লাহর রহমতে ভালো আছেন। আজকে আমি আমার পরিচয় সম্পর্কে কিছু তথ্য সামনে উপস্থাপন করব।

IMG_20220516_132026.jpg
আমার নাম মোঃ জাহিদ হাসান,আমার ইউজার ID @jahidhasan07,আমি বাংলাদেশের উত্তর অঞ্চলের রংপুর বিভাগের পঞ্চগড় জেলার তেতুলিয়া উপজেলায় বসবাস করি।আমরা পরিবারে ৪ জন সদস্য বাবা,মা,আমি,আর ছট ভাই আমি একজন ছাত্র
বাবার নাম মোঃ আঃ সাত্তার।
মায়ের নাম মোছাঃ জাহেদা খাতুন।
আমার ইউজার আইডি @jahidhasan07
আমার বাবা একজন কৃষক মা একজন গৃহিনী আমার বয়স ২২বছর।

IMG_20210830_164916.jpg

শিক্ষা জীবন
শিক্ষা জীবন শুরুতে আমি ধাইজান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়ন করি ২০০৫ সালে আমি প্রথম শ্রেণীতে ভর্তি হয়ে ৫ বছর অধ্যয়ণ করে, ২০০৯ সালে সমাপনি পরিক্ষাই উত্তির্ন হয়ে ২০১০ সালে সিপাইপাড়ার দ্বিমুখি উচ্চ বিদ্যালয়ে ভর্তি হয়ে ৩ বছর অধ্যয়ণ করে ২০১২সালে অষ্টম শ্রেণি পাস করে ২০১৩সালে নাওয়া পারা আদ্যশ উচ্চ বিদ্যালয়ে বানিজ্য বিভাগে ণবম শ্রেণীতে ভর্তি হয়ে ২ বছর অধ্যয়ণ করে ২০১৫ সালে এস.এস.সি পাশ করি ২০১৫ সাল এ তেতুলিয়া ডিগ্রি কলেজে বানিজ্য বিভাগে ভর্তি হয়ে ২০১৭ সাল এ এইচ এস সি পাশ করি এখন আমি মকবুলার রহমান সরকারি কলেজ এ ডিগ্রি দ্বিতীয় বর্ষে অধ্যয়ণ করি এবং একটা কোম্পানিতে চাকরি করি।
IMG_20220516_132144.jpg

খেলাধূলা
আমি ফুটবল, ক্রিকেট খেলতে অনেক ভালো বাসি এই দুইটি আমার পছন্দের খেলা যখন ছোট ছিলাম সারাক্ষণ খেলাধূলা নিয়ে ব্যস্ত থাকতাম এখনো অনেক মনে পরে সেই দিন গুলোর কথা।ফিরে পেতে মন চায় সেই ছেলে বেলা টায় কাটানোর দিন গুলো।

শখ
আমি কবিতা পড়তে ও লিখতে ভালবাসি গল্প পড়তে অনেক ভালোবাসি ফটোগ্রাফি করতে ভাল লাগে। আমার কবিতা আবৃত্তি করতে ভাল লাগে আমি অনেক ভাল কবিতা লিখতে পারি।
আমার লিখা একটি কবিতা

কবিতার নামঃ আমার ছেলে বেলা

শাপলা ফোটা বিলের শোভা পদ্ম ফুলের মেলা,
কোথায় আছে জৈষ্ঠ্য দুপুর আমার ছেলেবেলা?
বুকের ভেতর খাঁ খাঁ করে দিন গুলোকে পেতে,
আষাঢ় এলো জেগেছে কি রঙধনুদের ফিতে?
কলমি-কচু-হেলেঞ্চা আর কিশোর ছেলের দল,
এখনো কি ডাহুক নদীর জল করে কলকল?
গাছের ডালে পাখ-পাখালি মিষ্টি মধুর চাক,
ভোরের আগে শুনতে পেতাম লালমোরগের ডাক।
সিঁদুর রাঙা মেঘের ফাঁকে বিকেল রোদের হাসি,
সেলিম মামার চালতা আচার বড্ড ভালোবাসি।
সেলিম মামা এখনো কি চালতা আচার বেচে?
মন্ডল পাগলা এখনো কি দুঃখ নদী সেচে?
পেটের দায়ে নয়তো সুখে আজ শহরে রই,
ডুব সাঁতারে মেতে উঠা দিনগুলো আজ কই?

received_515239135932580.jpeg
আমি আমার বাংলা ব্লগের সন্ধান পাই একজন বড়ো ভাইয়ের কাছে, তারপর আমার বাংলা ব্লগ কমিউনিটির পোস্ট পড়তাম এবং ইউটিউবে ভিডিও দেখে নিয়ম কানুন জানতে পারি আমার বাংলা ব্লগের পোস্ট পড়তে অনেক ভালো লাগে। যেহেতু আমি বাংগালী তাই বাংলা ভাষাকে আমি অনেক ভালো বাসি।আমি অনেক দিন ধরে আমার বাংলা ব্লগের পোস্ট পড়ে আসছি এবং আমি আমার বাংলা ব্লগ কে অনেক ভালো বাসি।
আমি আমার বাংলা ব্লগের সকল নিয়ম কানুন মেনে চলতে বাধ্য থাকিব।আমি আপনাদের কাছে অনুরোধ জানাইতেছি যে আমাকে আমার বাংলা ব্লগে নিষ্ঠা ও সততার সঙ্গে কাজ করার জন্য সুযোগ দেওয়া হোক

IMG_20220516_132103.jpg

আমি গ্রাম এ থাকি পাসাপাসি বাবার সাথে কৃষি কাজে সাহায্য করি আমরা জমিতে বিভিন্ন রকম ফসল ফলাই। চাষ কোরতে ওনেক ভাল লাগে। বিষেস করে যখন চারদিকে সবুজে ভরে যাই তখন অনেক ভাল লাগে দোক্ষিনা বাতাস চারদিকে সবুজ আর সবুজ চোখ জুরালো একটা দ্রিশ।

Sort:  
 2 years ago 

আপনার সাথে পরিচিত হতে পেরে ভালো লেগেছে। আশা করি কমিউনিটি সকল নিয়ম কানুন মেনে কাজ করবেন। আমাদের মডারেটরগণ আপনাকে যে নির্দেশনা দেবে সে নিয়ম-নীতি মেনে চলবেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনাকে স্বাগতম। আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি যে সকল নিয়ম শৃঙ্খলা ও দিকনির্দেশনা রয়েছে সেগুলো সম্পর্কে অবগত হবেন।

 2 years ago 

আপনি অনেক সুন্দরভাবে আপনার পরিচিতিমুলক পোস্ট উপস্থাপন করেছেন।

তবে এই মুহুর্তে আমার বাংলা ব্লগে নিউ মেম্বার নেয়া হচ্ছে না, আপনি আমাদের discord server এ জয়েন করুন। নিউ মেম্বার নেয়ার সঠিক সময় জানিয়ে দেয়া হবে discord এর মাধ্যমে।
👇
Discord link: https://discord.gg/5aYe6e6nMW
আরও কিছু জানতে ফলো করুন। 👇

https://steemit.com/hive-129948/@rme/last-updated-rules-of-amar-bangla-blog-community-29-sep-21

https://steemit.com/hive-129948/@rme/privacy-policy-last-updated-privacy-policies-of-amar-bangla-blog-community-30-sep-21

https://steemit.com/hive-129948/@rme/4pwnok

ধন্যবাদ দাদা আমাকে যথাযথ নিদর্শনা দেওয়ার জন্য

ভাইয়া আমি নুতুন ইউজার, আমি কি আরো নুতুন কোন পোস্ট করবো নাকি আপনারা অনুমতি দেওয়া পর্যন্ত অপেক্ষা করবো। দয়া করে একটু জানাই দিলে খুবই উপকার হতো।অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে

 2 years ago 

আমি ভাইয়া না আপু,
না আপনি এখন কোনো পোস্ট করবেন না, আপনাকে আমি আমাদের discord server এর link দিয়েছি আপনি discord এ জয়েন করুন। নিউ মেম্বার নেয়ার সঠিক সময় জানিয়ে দেয়া হবে discord এর মাধ্যমে।

এবং তখনই আপনি পোস্ট করবেন।

ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

আমার বাংলা ব্লগে‌আপনাকে স্বাগতম ! আপনার পরিচয় মূলক পোস্টটা পড়ে খুবই ভালো লেগেছে ভাই সেই সাথে আপনার কবিতাটা অনেক চমৎকার ছিল। আমার বাংলা ব্লগের সকল নিয়ম কানুন মেনে কাজ করলে আশা করি আপনি অনেক ভালো কিছু করবেন আপনার প্রতি শুভেচ্ছা এবং ভালোবাসা রইলো।

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার সাথে পরিচিত হতে পেরে খুবই ভালো লাগলো ।।আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম জানাই।। আশা করি সব নিয়মকানুন মেনে আপনি কাজ করবেন ধন্যবাদ।।

 2 years ago 

আপনার পরিচিতি পোস্ট পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে আপনার পরিচিতি আমাদের মাঝে তুলে ধরেছেন। আশা করব আমার বাংলা ব্লগের সকল নিয়ম কানুন মেনে কাজ করবেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনাকে স্বাগতম। আশা করি খুব শিঘ্রই কমিউনিটির মডারেটর আপনার সাথে যোগাযোগ করবেন এবং আপনাকে দিক নির্দেশনা দিবেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সম্পর্কে জেনে অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে আপনার সম্পর্কে প্রয়োজনীয় তথ্য শেয়ার করেছেন। আশা করি সামনে এই কমিউনিটিতে জয়েন হওয়ার সুযোগ পাবেন। ধন্যবাদ।

অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি কি আমার বাংলা ব্লগ কমিউনিটির মেম্বার হতে ইচ্ছুক??? তবে
আপনার জন্যে একটি সুখবর রয়েছে !!!

আজ ২৭/০৫/২০২২ থেকে আগামী ০২/০৬/২০২২ তারিখ পর্যন্ত আমার বাংলা ব্লগ কমিউনিটিতে নতুন মেম্বার নেয়া চালু থাকবে। যদি আপনি আমাদের কমিউনিটিতে কাজ করতে আগ্রহী হোন তাহলে এই সময়ের ভেতর কমিউনিটির সকল নিয়মকানুন মেনে পরিচিতিমূলক পোস্ট করতে পারেন।

পরিচিতিমূলক পোস্ট করার নিয়ম জানতে ফলো করুন !!
Link: https://steemit.com/hive-129948/@rme/4pwnok

ধন্যবাদ আপনাকে ।

আপু আমি কি আর‍্য নতুন করে পোস্ট করবো দয়া করে একটু জানাবেন

 2 years ago 

হা করতে পারেন। তবে কমিউনিটির সকল নিয়ম মেনে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60133.79
ETH 2686.90
USDT 1.00
SBD 2.49