কবিতা আবৃত্তি// কাজী রায়হান ভাইয়ার স্বরচিত কবিতা "আমি চাইনা"

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে অনেক দিন পর আপনাদের সাথে একটি কবিতা আবৃত্তি নিয়ে হাজির হলাম। যদিও আপনাদের মত এত সুন্দর কবিতা আবৃতি করতে পারি না, তবে চেষ্টা করেছি। আশা করছি আপনাদের কাছে খুব একটা খারাপ লাগবে না। আজকে আমি যে কবিতাটি আবৃতি করব সেটি হচ্ছে কবি কাজী রায়হান ভাইয়ার স্বরচিত কবিতা "আমি চাইনা"।

20230319_110551_0000.png

আসলে রায়হান ভাইয়া প্রায় সময় নিজের স্বরচিত বেশ কিছু কবিতা পোস্ট করে থাকেন আমার বাংলা ব্লগ কমিউনিটিতে। অনেক কবিতা পড়া হয়। রায়হান ভাইয়ের স্বরচিত সবগুলো কবিতার মধ্যেই এই কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে, তাই সিদ্ধান্ত নিলাম কবিতাটি আবৃত্তি আকারে আপনাদের মাঝে শেয়ার করি। সত্যি বলতে কবিতা আবৃত্তি করতে আমার খুবই ভালো লাগে তবে এই ভালো লাগাটা শুরু হয়েছে আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলের উৎসাহ ও অনুপ্রেরণায়। এজন্য আমি সবাইকে আমার পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ জানাই। সেই সাথে ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগ কমিউনিটির কর্তৃপক্ষকে যারা এত চমৎকার একটি কমিউনিটি আমাদেরকে উপহার দিয়েছেন।

কবিতাটির ভিডিও লিংক

কবিতাটির লিরিক্স
আমি চাইনা
....…................কাজী রায়হান
-

চাই না -
আমি চাই না -
তুমি আমাকে ক্ষনিকের নিদারুণ প্রশান্তি
দিয়ে বিলীন হয়ে যাও!
আমি চাই না -
কন্টকসজ্জা মাঝপথে তুমি আমার
হাত ছেড়ে চলে যাও!
আমি চাই না -
ভোরের পূর্ব আকাশে উদিত সূর্য একা দেখতে!
আমি চাই না -
বৃষ্টির প্রতিটা ফোটা শুধু আমাকে ছুঁয়ে দেখুক!
আমি চাই না -
কালো পিচ ঢালা রাস্তায় একা হাঁটতে!
আমি চাই না -
তোমাকে ছাড়া গল্পের আসরে মাততে !
আমি চাই না -
প্রতিটা বসন্তে কোকিলের সুর একা একা শুনতে!
আমি চাই না -
সারা জীবন কাঠগোলাপ নিজের হাতে রাখতে!
আমি চাই না -
অন্যের ভালোবাসা দেখে হিংসেয় জ্বলতে!
আমি চাই না -
তুমিহীনা শূন্যতায় ভুগতে!

উৎস

কবিতাটি নিয়ে আমার ব্যক্তিগত মতামত
কবিতাটি ভালো করে পড়ে ও আবৃত্তি করতে করতে আমি যেটা অনুধাবন করলাম সেটি হল এই কবিতাটি হচ্ছে একটি ভালোবাসার জলন্ত প্রতিচ্ছবি। একজন আরেকজনকে কতটুকু ভালোবাসে তা এই কবিতা মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে তাছাড়া ভালোবাসা এমন যা একজন আরেকজনকে এতটা আপন করে তোলে সেটাও এই কবিতার মাঝে ফুটে উঠেছে। সে সাথে একজন আরেকজনকে কতটা কাছে রাখতে চায় চোখের আড়াল যাতে না হয় সর্বক্ষণ যাতে তার সাথেই থাকে সেই বিষয়গুলো চমৎকারভাবে ফুটিয়ে তোলা হয়েছে। এবং এই কবিতাটিতে আরও চমৎকারভাবে ফুটিয়ে তোলা হয়েছে যে একজন আরেকজনকে সারা জীবন এভাবে ভালোবেসে আঁকড়ে ধরে রাখে, কেউ যাতে কাউকে ছেড়ে চলে না যায়।

এই ছিল আমার আজকের কবিতা আবৃতি। তার পাশাপাশি কবিতার মূলভাবটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি জানিনা কতটুকু পেরেছি। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কবিতা টি শোনার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

Upvote and follow me also bro

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

কবিতার লাইনগুলো পুরাই অস্থির লেগেছে! কাজী রায়হান ভাই তো সেই কবিতা লেখেন! আপনার মিষ্টিভাসী কন্ঠে কবিতার আবৃত্তিটিও দারুণ মানিয়েছে 🌼🦋

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনি এত চমৎকার কবিতা আবৃত্তি করতে পারেন আগে তো জানতাম না। আপনার কবিতা পাঠ করার ভয়েস খুব চমৎকার। খুবই নিরিবিলি মনোযোগ সহকারে কবিতাটি আবৃত্তি করেছেন। কবিতার ভাষা ও ছিল খুবই মনোরঞ্জন। অনেক ভালো লেগেছে কবিতাটি শুনে।

 last year 

আপনাদের ভালো লাগাই আমার কাজের সার্থকতা সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

এই কবিতাটির মাধ্যমে বেশ ভালোই একটা টপিক তুলে ধরা হয়েছে। একজন আরেক জনকে কতটুকু ভালবাসে তা এই কবিতাটির মাধ্যমে ফুটে উঠেছে দেখছি। এরকম একটি কবিতা আপনি আবৃত্তি করেছেন দেখে ভীষণ ভালো লেগেছে। আসলে কবিতা পড়তে যেমন আমি ভালোবাসি কবিতা আবৃতি শুনতেও আমার কাছে ভীষণ ভালো লাগে। অসম্ভব ভালো ছিল আপনার আজকের এই কবিতা আবৃতি।

 last year 

আমার কবিতা আবৃতি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। আপনার মূল্যবান মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

মাশাল্লাহ! কিসিকা নাজার না লাগে🥺❤️‍🩹।
ওগুলো না চাওয়ার পরেও সবই হয়ে যায়,কষ্ট এখানেই😐।
সুন্দর ছিল আবৃত্তি।শুভ কামনা রইলো।

 last year 

কাজী রায়হান ভাইয়ার স্বরচিত কবিতা "আমি চাইনা" পড়ে অনেক ভাল লাগলো। আপনার আবৃতি করা বিডিও টিও ধারুন হয়েছে। কবিতার অর্থটা যে বুঝেছে সে কবিতাটি বার বার পড়ার চেষ্টা করবে। আপনি অবশ্যই অর্থটা বুঝেছেন তাই কবিতাটি আবৃতি করেছেন। ধন্যবাদ আপু।

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 last year 

কবিতা আবৃত্তি খুব সুন্দর হয়েছে আপু।আগেও শুনেছি খুব ভাল লেগেছিল। এভাবেই প্রতিনিয়ত করে যাবেন আশাকরি। শুভকামনা রইলো।

 last year 

চেষ্টা করব এভাবে আপনাদেরকে কবিতা আবৃতি শোনানোর জন্য। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

প্রশংসা করলেও হয়তো কম হয়ে যাবে, আপনি যত সুন্দর করে আবৃত্তি করেছে। বিশেষ করে ব্যাকগ্রাউন্ড মিউজিক এবং আপনার গলার মিষ্টি ভয়েস দুটো মিলে এক অসাধারণ কম্বিনেশন তৈরি করেছে কবিতাটির। সত্যিই দুর্দান্ত ছিল আপু আপনার আবৃত্তি।

 last year 

সুন্দর মন্তব্য করে আমাকে আরো উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 last year 

সত্যি অনেক ভালো লেগেছে, আমার লেখা কবিতা কেউ সত্যি সত্যি আবৃত্তি করবে এমনটা কখনো আশা করি নি। অসংখ্য ধন্যবাদ আপু মনি 💞

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 65457.15
ETH 2939.01
USDT 1.00
SBD 3.68