"আমি চাই না"(Poem of my writing"i don't want")||(১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -২৪শে অগ্রহায়ণ | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার | হেমন্তকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


প্রতিটা মানুষেরই মনে কিছু অনুভূতি থাকে আর সেই অনুভূতিগুলো তার প্রিয় মানুষকে ঘিরেই ফুটে ওঠে। যখন দুজনের মধ্যে ভালোবাসার বৃত্তটা বড় হতে থাকে তখন তারা একে অপরকে ছেড়ে দীর্ঘ সময় থাকতে পারে না। কাছে আসার অনুভূতিগুলো দিনের পর দিন বাড়িতেই থাকে।একা একা কোন সুন্দর একটা সময় অতিবাহিত হলে কেমন যেন একটা আফসোস সৃষ্টি হয়, মনে হয় এই সময় যদি আমার প্রিয় মানুষটা আমার পাশে থাকতো তাহলে সময়টা আরো ভালোভাবে পার করতে পারতাম। প্রিয় মানুষটাকে ছাড়া আমার প্রতিটা মুহূর্ত কেমন কাটবে সেটাই আমি এই কবিতার মাধ্যমে তুলে ধরেছি।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

অন্য সপ্তাহের মতো এই সপ্তাহের একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি। আজকে সারাদিন শুক্রবার ছিল আর সকাল বেলায় একটু ঘুরতে বের হয়েছিলাম বলে দিনের বেলা কমিউনিটিতে খুব একটা সময় দেওয়া হয়নি। আবার একটু পরেই ব্রাজিলের খেলা, সেটা শেষ হওয়ার কিছু সময় পরে আবার আর্জেন্টিনার খেলা। ইচ্ছা আছে দুইটা ম্যাচ দেখব তাই সন্ধ্যার পর থেকেই কমিউনিটিতে একটু কাজ করেছি। সারাদিনই কোন পোস্ট শেয়ার করা হয়নি তাই সন্ধার পরে ডিসকোর্ডে কথা বলার সময় ভাবলাম একটা কবিতা লিখব। যাইহোক খাতা কলেজ নিয়ে বসে ছিলাম একটা কবিতা লেখার জন্য তবে বরাবরের মতো এবারও রোমান্টিক বিষয়ে কবিতা লেখার ইচ্ছা ছিল। তবে কবিতাটা রোমান্টিক না হলেও ভালোবাসা কেন্দ্রিক হয়েছে। বুঝেনই তো রোমান্টিক মানুষ এই জন্যই বারবার ভালবাসা কেন্দ্রিক কবিতাগুলো লিখি হা হা হা। সবার জীবনে ভালোবাসা আসে আর তাকে নিয়েই সব অনুভূতির সৃষ্টি হয়। ভালোবাসার সেই প্রিয় মানুষটাকে সবাই চায় স্থায়ীভাবে পাশে পেতে, ক্ষণিকের জন্য পাশে পাওয়া সেটা কষ্টের হয় তবে যদি আজীবন পাশে পাওয়া যায় সেটা হয় সার্থকতা। এখনো এমন কোনো ভালোবাসার খোঁজ পাইনি যেটা আমাকে পুরোপুরি সার্থকতা দেবে তবে অপেক্ষায় আছি যদি এমন কোন দিন কোন ভালোবাসা আমাকে তার মায়ায় জড়িয়ে নেয়। অপেক্ষার প্রহর যে কতদিন যাবত গুনতে হবে সেটা জানিনা তবে অপেক্ষা করতে দোষ কিসের। ছোট থেকেই শুনে আসছি, অপেক্ষার ফল নাকি অনেক মিষ্টি হয় এই জন্যই মিষ্টি ফলের আশায় এখনো অপেক্ষা করছি। তবে আমি যদি আমার সেই কাঙ্ক্ষিত অপেক্ষার অবসান ঘটাতে পারি তাহলে সব সময় চাইবো সেই অপেক্ষার অবসান ঘটানো মানুষটি আমার পাশে থাকুক। সুসময় দুঃসময়ে সব সময় আমি তার পাশে থাকার চেষ্টা করব। আর তাকে পাশে পাওয়ার পরে যে অনুভূতিটা সৃষ্টি হবে সেই অনুভূতিকে কেন্দ্র করে আজকের এই কবিতা লিখেছি। যদিও চোখ বন্ধ করে সেই অনুভূতিটার পরশ পেতে ভালো লাগে। আমি চাইনা আমার সুসময় আমার প্রিয় মানুষটা আমার থেকে অনেক দূরে থাকুক। যেহেতু প্রিয় মানুষটাকে পাশে পেতে যে অনুভূতি মনে জেগেছিল সেটাকে কেন্দ্র করে কবিতা লিখেছিলাম তাই নাম দিয়েছি"আমি চাই না"
কবিতাটি কেমন হয়েছে কমেন্ট করে জানাবেন আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


20221209_170057_0000-01.jpeg

Canva দিয়ে তৈরি

কবিতা

কবিতার নামঃ-"আমি চাই না"

চাই না -
আমি চাই না -
তুমি আমাকে ক্ষনিকের নিদারুণ প্রশান্তি
দিয়ে বিলীন হয়ে যাও!
আমি চাই না -
কন্টকসজ্জা মাঝপথে তুমি আমার
হাত ছেড়ে চলে যাও!
আমি চাই না -
ভোরের পূর্ব আকাশে উদিত সূর্য একা দেখতে!
আমি চাই না -
বৃষ্টির প্রতিটা ফোটা শুধু আমাকে ছুঁয়ে দেখুক!
আমি চাই না -
কালো পিচ ঢালা রাস্তায় একা হাঁটতে!
আমি চাই না -
তোমাকে ছাড়া গল্পের আসরে মাততে !
আমি চাই না -
প্রতিটা বসন্তে কোকিলের সুর একা একা শুনতে!
আমি চাই না -
সারা জীবন কাঠগোলাপ নিজের হাতে রাখতে!
আমি চাই না -
অন্যের ভালোবাসা দেখে হিংসেয় জ্বলতে!
আমি চাই না -
তুমিহীনা শূন্যতায় ভুগতে!

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

🖤💞🖤

 2 years ago 

💖🖤💖

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া প্রতিটি মানুষের মনে অনুভূতি রয়েছে আর এই অনুভূতি গুলো তাদের প্রিয় মানুষকে ঘিরে ফুটে ওঠে। আজ আবারো আপনি অনেক সুন্দর একটি কবিতা আমাদের উপহার দিয়েছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলে আপু সত্যি বলতে আবেগ আর অনুভূতি নিয়েই তো মানুষের জীবন।

 2 years ago 

খেলা দেখার জন্য আজকে দেখি সবাই তাড়াতাড়ি কাজ সেরে ফেলেছে। সত্যি ভাইয়া দুই দলের সমর্থকের সংখ্যা অনেক বেশি। তাই তো ব্রাজিল এবং আর্জেন্টিনার খেলা দেখার জন্য সবাই প্রস্তুত। যদিও আপনি প্রতি সপ্তাহে কবিতা শেয়ার করেন ও দেখে ভালো লাগে। আজকে আপনি অনেক সুন্দর ভাবে মনের অগোচরে লুকানো অনুভূতি দিয়ে দারুন একটি কবিতা লিখেছেন ভাইয়া। আপনার লেখা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

হ্যাঁ আপু তাড়াতাড়ি একটা কবিতা লিখে পোস্ট করে খেলা দেখার জন্য একদম ফ্রি হয়ে গেলাম।

 2 years ago 

আপনার কবিতা অসাধারণ হয়েছে ভাই। মনের অনুভূতিগুলো ছন্দের সাহায্যে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাই। আসলে প্রিয় জনকে কেন্দ্র করে মনের মাঝে অনেক অনুভূতি সৃষ্টি হয়। বিশেষ করে কবিতার শেষে লাইনগুলো আমার হৃদয় ছুঁয়ে গেল।

সারা জীবন কাঠগোলাপ নিজের হাতে রাখতে!
আমি চাই না -
অন্যের ভালোবাসা দেখে হিংসেয় জ্বলতে!
আমি চাই না -
তুমিহীনা শূন্যতায় ভুগতে!

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া একটু ছন্দের মিল না থাকলে আসলে কবিতার মজাটা আসেনা।

 2 years ago (edited)

আপনি একজন রোমান্টিক মানুষ সেটা আমি জানি। কবিতা টার নামের সঙ্গে দারুণ মিল ছিল আমি চাই না। কিন্তু আপনি না চাইলেই যে হবে না বিষয়টি এমন না। তবে যদি সত্যি বলতে প্রত‍্যেকটা মানুষ তার ভালোবাসার মানুষের প্রতি এইরকম আশা থাকে। ভালো ছিল কবিতা টা।।

আমিও ভেবেছিলাম ব্রাজিলের ম‍্যাচের পর কিছু ব্লগ পড়ব কমেন্ট করব। কিন্তু এমন একটা কাজ হলো মনটা হয়ে গেল খারাপ কিছুই আর করা হয়নি।

 2 years ago 

আসলে মানুষ তো অনেক কিছুই চায় না কিন্তু তার ইচ্ছার বাইরে অনেক কিছুই হয়ে যায়।

 2 years ago 

আপনি তো দেখছি অসম্ভব সুন্দর একটি কবিতা লিখেছেন যা পড়ে মনটা জুড়িয়ে গেল। এরকম কবিতা গুলো যত পড়ি ততই ভালো লাগে। রোমান্টিক মানুষ তো রোমান্টিক কবিতার লেখার চেষ্টা করবেই। আমরা তো জানি আপনি একজন রোমান্টিক মানুষ। কবিতা সম্পর্কে আপনার অনুভূতিগুলো করে আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক দারুন দারুন কথা তুলে ধরেছেন এই কবিতাটির মাধ্যমে আপনি। এরকম কবিতা গুলোর মাধ্যমে তুলে ধরা যায়। আশা করি এরকম সুন্দর কবিতা নিয়ে আবারও আমাদের মাঝে হাজির হবেন।

 2 years ago 

রোমান্টিক মানুষ ঠিক আছে তবে রানী ছাড়া রাজা এরকম হা হা হা

 2 years ago 

ভাই প্রিয় মানুষ টিকে সবসময় কাছে পাবার জন্য বিয়ের করে ফেলেন ৷ এছাড়া প্রিয় মানুষ গুলো ধরা দেয় না ৷ তারা এরকমি একটু আসবে আবার চলে যাবে ৷ হিহি হিহি!!
যা হোক খুব চমৎকার কবিতা লিখেছেন ৷ সত্যি তো আমি চাই না সে ভালোবাসা ৷ যা এসে আবার চলে যায় ৷
ধন্যবাদ ভাই কবিতা পড়ে অনেক ভালো লাগলো ৷

 2 years ago 

ভাই সেই রকম একজন পারফেক্ট মানুষ খুঁজছি কিন্তু বর্তমান সময়ে তো পারফেক্ট মানুষ পাওয়া দুষ্কর হয়ে পড়েছে।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66697.56
ETH 3490.05
USDT 1.00
SBD 3.17