পেঁপে দিয়ে মসুর ডালের রেসিপি// @shy-fox - 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে পেঁপে দিয়ে মসুর ডালের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

20220809_183744086.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • পেঁপে
  • আলু
  • মসুর ডাল
  • পেঁয়াজ কুচি
  • কাঁচামরিচ
  • রসুন বাটা
  • লবণ
  • হলুদ গুঁড়ো
  • মরিচ গুঁড়ো

20220809_175706754.jpg

প্রথম ধাপ

20220809_175733823.jpg

  • প্রথমে আমি পেঁপে এবং আলুগুলো টুকরো করে কেটে নিয়েছি। এবং পরিষ্কার পানি দিয়ে ভালো করে ধুয়ে নিয়েছি।
দ্বিতীয় ধাপ

20220809_175845368.jpg

  • এরপর একটি প্যানে পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে পেঁয়াজ কুচি এবং কাঁচামরিচ কুচি খুব ভালোভাবে ভেজে নিয়েছি।
তৃতীয় ধাপ

1660920945166.jpg

  • এরপর সেখানে পরিমাণ মতো লবণ, হলুদ গুঁড়ো, মরিচ গুঁড়ো, রসুন বাটা দিয়ে দিয়েছি।
চতুর্থ ধাপ

20220809_180011656.jpg

  • এরপর সব কিছু খুব ভালোভাবে নেড়েচেড়ে নিয়েছি।
পঞ্চম ধাপ
20220809_180022249.jpg20220809_180047814.jpg
  • এরপর সেখানে দিয়ে দিয়েছি পরিমাণ মতো মসুর ডাল। এবং খুব ভালোভাবে নেড়েচেড়ে নিয়েছি।
ষষ্ঠ ধাপ

20220809_180102613.jpg

  • এরপর সেখানে দিয়ে দিয়েছি পরিমাণ মতো পানি।
সপ্তম ধাপ

20220809_180220262.jpg

  • তারপর সেখানে টুকরো করা পেঁপে এবং আলুগুলো দিয়ে দিয়েছি।
সর্বশেষ ধাপ

20220809_181224439.jpg

  • এরপর সব কিছু খুব ভালোভাবে সিদ্ধ হয়ে গেলে সেগুলো চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।
এভাবেই তৈরি হয়ে গেল আজকের রেসিপিটি

20220809_183750484.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর ও ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন। এই রেসিপিটি আমার অনেক ভালো লাগে। রেসিপিটি আমার পূর্বে পরিচিত। অনেক সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে রেসিপিটি তুলে ধরেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই রেসিপিটি খেতে আমার খুবই ভালো লাগে আপু। গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

এই রেসিপিটি আমার অনেক প্রিয় একটি রেসিপি। আমি অনেক বার পেঁপে দিয়ে মসুর ডাল রান্না করে খেয়েছি। সত্যি বলতে একটা ভালো একটা স্বাদের অনুভূতি পেয়েছি। আপনার রেসিপির কালার লোভনীয় ছিলো।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি এই রেসিপিটি আমারও খুবই ভালো লাগে খেতে।আমারো প্রিয় একটি রেসিপি। সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পেঁপে দিয়ে মসুর ডালের রেসিপি চমৎকার হয়েছে। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। এভাবে রান্না করে খেতে হবে আমিও শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

প্রিয় আপু মনি পেঁপে দিয়ে মসুর ডালের এই রেসিপিটি অনেক আগে আমি করেছিলাম খেতে দারুন লাগে♥♥

 2 years ago 

পেঁপে দিয়ে আলু রান্নার রেসিপি খেতে আমার কাছেও খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু পেঁপে দিয়ে মসুর ডাল রান্না চমৎকার হয়েছে দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আসলে আপু এভাবে রান্না করলে অনেক মজা হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার কথাই ঠিক। পেঁপে দিয়ে এভাবে আলু রান্নার রেসিপি পেতে খুবই মজা লাগে। চমৎকার মন্তব্য করেছেন আপনি। মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

পেঁপে দিয়ে মসুর ডাল খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। বাসায় মাঝেমাঝে এ রকম রেসিপি করে খাওয়া হয়। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই রেসিপিটা খেতে আমার কাছেও খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করেছেন আপনি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পেঁপে ভীষণ ভালো স্বাস্থ্যের পক্ষে ।মা মাঝেমধ্যেই মসুরের ডাল দিয়ে পেঁপে দিয়ে রান্না করে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি। পেঁপে আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পেঁপে দিয়ে মসুর ডালের রেসিপি তৈরি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। সত্যি বলতে পেঁপে আমি অনেক পছন্দ করি। আপনার রেসিপি তৈরি দেখি আমার জিভে জল চলে এসেছে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করার পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

 2 years ago 

পেঁপে দিয়ে মসুরের ডাল রান্নার রেসিপি দেখে তো আমার জিভে জল চলে আসছে এমন রেসিপি খেতে আমার অনেক ভালো লাগে। অনেক দিন এভাবে রেসিপি তৈরি করে খাওয়া হয়নি কিন্তু আপনার ধাপগুলো দেখে আমি সম্পূর্ণ শিখে নিয়েছি অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

পেঁপে দিয়ে মসুর ডালের রেসিপি টা আসলেই অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে তা দেখে বোঝা যাচ্ছে। পেঁপে আমার ভিশন পছন্দের একটা খাবার। রান্না ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন রেসিপিটা খেতে খুবই সুস্বাদু হয়েছে ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43