ট্রাভেল পোস্ট || নৌকা ভ্রমণে একদিন || শেষ পর্ব

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালোই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও বেশ ভালো আছি। আজ আপনাদের সাথে ভিন্ন আরো একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আমার ঘুরাঘুরি করার কিছু মুহূর্ত এবং সেই সাথে প্রকৃতির সুন্দর কিছু ফটোগ্রাফী শেয়ার করবো আপনাদের সাথে। এর প্রথম পর্ব আমি কিছুদিন আগেই শেয়ার করেছি। আজকে দ্বিতীয় পর্ব শেয়ার করছি। আশা করি পোস্ট টি আপনাদের কাছে ভালো লাগবে।

প্রথম পর্ব

IMG-20231013-WA0003.jpg

প্রথম পর্বেই বলেছিলাম প্রায় এক সপ্তাহ আগে আমি আমার ফ্রেন্ডদের সাথে হটাৎ প্ল্যান করে এই জায়গায় ঘুরতে গিয়েছিলাম। যারা পোস্টটি পড়েছিলেন তারা জানেন জায়গাটির স্থানীয় নাম হচ্ছে "ভাঙ্গা ব্রিজ"। আর এই নামটির পেছনে কাহিনী হচ্ছে সেখানে বেশ পুরনো একটি ব্রিজ রয়েছে যেটা এখনো পর্যন্ত মেরামত করা হয়নি। উপরের ছবিটা ভালো ভাবে লক্ষ্য করলেই সেই ব্রিজ টি দেখা যাবে।


IMG-20231013-WA0000.jpg

আগের পর্বেই বলেছিলাম পরবর্তী পর্বে বিলের মাঝখানের ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করব। এই পোস্টের সবগুলো ফটোগ্রাফী বোট থেকেই করেছি। সেদিন আকাশ টা সত্যিই খুব সুন্দর ছিল। রদ্রুজ্জল আকাশ ছিল। নীল আকাশে সাদা মেঘ দেখতে খুবই সুন্দর লাগছিল। আসলে শরৎকালের নীল আকাশের সৌন্দর্য আমাদের সবাইকেই মুগ্ধ করে। তবে রোদ্রের তাপ টাও বেশি ছিল।


IMG-20231013-WA0002.jpg

IMG-20231013-WA0004.jpg

বিলটা মোটামুটি বেশ বড় ছিল। একদম মাঝখানে যাওয়ার পর মনেই হচ্ছিল না এটা বিল। চারপাশের নিরিবিলি পরিবেশ সবুজ প্রকৃতি সব মিলিয়ে খুব ভালো লেগেছে। খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছি। বোটে যাওয়ার সময় চারপাশে বেশ কিছু জায়গায় কাশফুল দেখতে পেলাম। শহরে আসলে খুব একটা কাশফুল দেখা যায় না। নিদির্ষ্ট কিছু জায়গায় কাশফুল দেখতে পাওয়া যায়। এই ফটোগ্রাফী গুলো তে কাশফুল দেখা গেলেও সেখানে যাওয়া সম্ভব না। তবে দূর থেকে বাতাসে কাশফুলের দৃশ্য দেখে খুব ভালো লাগছিল।


IMG-20231013-WA0005.jpg

ফটোগ্রাফি তে কাশফুলের যে জায়গা টি দেখা যাচ্ছে এটি একটি দ্বীপের মতোই। কারণ এর চারপাশে পুরোটাই পানি। এই জায়গা টুকুর চারপাশ দিয়ে ঘুরে এসে আমরা আবার ঘাটে ফিরে আসি। প্রায় এক ঘন্টার মতো বোটে ছিলাম। বোট থেকে নেমে সবাই মিলে আইসক্রিম খেলাম। এবং আরো কিছু ফটোশুট করেছি সবাই।


IMG-20231013-WA0001.jpg

Location

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি আপনাদের কাছে এটি ভালো লেগেছে। পোস্টটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল 💖

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু ছোটবেলা থেকে বাবার ব্যবসার কারণে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 10 months ago 

ট্রাভেল পোস্ট এর ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল আপু। যদিও বন্ধুদের সাথে অনেক সুন্দর একটি সময় কাটিয়েছেন। পড়ে খুব ভালো লাগলো মুহূর্তটি। কিন্তু আপনার শেয়ার করা আকাশের ফটোগ্রাফি গুলো দেখে তো মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর একটি পরিবেশের সাথে আপনারা ভ্রমণ করলেন সবাই মিলে। বুঝা যাচ্ছে সময় গুলো কত আনন্দময় ছিল।

 10 months ago 

আমার শেয়ার করা আকাশের ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

আসলে আপনি যেখানে ঘুরতে গিয়েছিলেন সেই বিলটা বেশ বড় এই জন্যই নৌকা ভ্রমণের মজাটা ভালোভাবে উপভোগ করতে পেরেছেন। তবে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন সেগুলোতে আকাশের সাদা মেঘের সৌন্দর্যটাই সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

নৌকা ভ্রমণ অনেক আনন্দের। মাঝে মাঝে বিভিন্ন জায়গায় ঘুরতে গেলে নৌকায় ভ্রমণ করি। খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আর কাশফুলের দৃশ্য আসলে মন কেড়ে নেওয়ার মতো ছিল। খুব ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ নিজের অনুভূতি শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 10 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

ভাঙা ব্রীজ নামকরনের কারণ টা বেশ হাস‍্যকর ছিল তবে বেশ যুক্তিযুক্ত। আপনার প্রথম পর্বের পোস্ট টা দেখেছিলাম। উপরে সুন্দর নীল আকাশ এবং নিচে এইরকম সুন্দর জলরাশি সবমিলিয়ে অসাধারণ এবং চমৎকার এক প্রাকৃতিক সৌন্দর্য। আর ঐ কাঁশফুল ফুটে থাকার জায়গা টাকে আপনি দ্বিপ এর সঙ্গে তুলনা করেছেন কারণ চারিদিকে পানি বিষয়টি আমার কাছে বেশ দারুণ লেগেছে। সবমিলিয়ে দারুণ ছিল আপনার ভ্রমণ টা।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 61227.67
ETH 2682.99
USDT 1.00
SBD 2.62