ট্রাভেল পোস্ট || নৌকা ভ্রমণে একদিন || প্রথম পর্ব

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালোই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও বেশ ভালো আছি। আজ আপনাদের সাথে ভিন্ন আরো একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আমার ঘুরাঘুরি করার কিছু মুহূর্ত এবং সেই সাথে প্রকৃতির সুন্দর কিছু ফটোগ্রাফী শেয়ার করবো আপনাদের সাথে। আশা করি পোস্ট টি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG-20231008-WA0002.jpg

পহেলা অক্টোবর অর্থাৎ আজ থেকে এক সপ্তাহ আগে ফ্রেন্ডদের সাথে হটাৎ প্ল্যান করে এই জায়গায় ঘুরতে চলে গিয়েছিলাম। আসলে আমার ক্ষেত্রে একটা জিনিস আমি খেয়াল করেছি যে যতবারই কোনো কিছু হটাৎ করে প্ল্যান করি সেই জিনিসটা ভালোভাবে সম্পূর্ন করতে পারি। আসলে ঘুরতে যাওয়ার ক্ষেত্রে আমি অনেক আগে থেকেই খুব একটা প্ল্যান করি না। হঠাৎ করে সিদ্ধান্ত নেওয়া হয়। গত বছর চট্টগ্রাম যাওয়ার সিদ্ধান্তটাও হঠাৎ করেই নেওয়া হয়েছিল। এইতো কয়েকদিন আগে যখন চিড়িয়াখানায় গেলাম সেটাও কোনরকম প্ল্যান ছাড়াই। তবে সময় সময়গুলো বেশ ভালোভাবেই উপভোগ করি।

IMG-20231008-WA0007.jpg

IMG-20231008-WA0006.jpg

আজকে যে জায়গাটি কে নিয়ে এই পোস্ট তা নিয়ে কিছু কথা বলি। জায়গাটির স্থানীয় নাম হচ্ছে "ভাঙ্গা ব্রিজ"। আমাদের বাসা থেকে খুব বেশি দূর না। ৪০ থেকে ৪৫ মিনিটের মধ্যে যাওয়া যায়। গাজীপুর চৌরাস্তা থেকে তাই একদমই কাছে। তবে এই জায়গাটি সম্পর্কে আমার আগে জানা ছিল না। নামটাই শুনে এসেছি সবসময়। তবে জায়গাটি এই নামের পিছনে একটি কারণ রয়েছে। সেটি হচ্ছে এখানে দুটি এলাকার সংযোগের একটি ব্রিজ রয়েছে। তবে ব্রিজ টি ভাঙার পর আর নতুন করে সংস্করণ করা হয়নি। সেই থেকেই জায়গাটির নাম "ভাঙ্গা ব্রিজ"। আমি ভাবিও নি যেখানে আসলে একটি ভাঙ্গা ব্রিজ রয়েছে।

IMG-20231008-WA0001.jpg

যাই হোক সেখানে যাওয়ার পর সবাই মিলে আমড়া মাখা খেলাম এবং ফুচকা খেলাম। খাওয়ার পর বেশ কিছু ছবি তুললাম সেখানে। দেখলাম বেশ কিছু বোট রয়েছে সেখানে। তারপর ভাবলাম যেহেতু এসেছি তাই বোটে উঠাই যায়। সেখানকার পরিবেশটা আসলেই বেশ সুন্দর ছিল। রাস্তার দুপাশে বিল। বেশ ভালই লাগছিল দেখতে। এই বিলের সাথে অবশ্য ঢাকার উত্তরায় যে তুরাগ নদীরটি রয়েছে সেটার সাথে কিছুটা সংযুক্ত।

IMG-20231008-WA0003.jpg

তারপর আমরা সবাই মিলে একটি বোট ভাড়া করলাম এক ঘণ্টার জন্য 200 টাকা দিয়ে। ভাড়া টা আমার কাছে খুব কমই লেগেছে। এর আগে অন্য একটি বিলে যখন ঘুরতে গিয়েছিলাম সেখানে ভাড়াটা আরো বেশি ছিল।

IMG-20231008-WA0000.jpg

Location

এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি আপনাদের কাছে এটি ভালো লেগেছে। বিলের মাঝখানের ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে পরবর্তী পর্বে শেয়ার করব। পোস্টটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল 💖

ধন্যবাদান্ত
@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু ছোটবেলা থেকে বাবার ব্যবসার কারণে অবস্থান করছি গাজীপুরে। আমি আমার পড়াশুনা এইচ এস সি পর্যন্ত করেছি এবং এখন পরবর্তী পর্যায়ের ভর্তি প্রস্তুতি নিচ্ছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

আপু আমার ও মনুহয় হঠাৎ করে ঘুরতে গেলেই ঘুরটা অনেক ভালো হয়।আপনি তো দেখছি বেশ ভালোই ভ্রমণ করেছেন। ঠিক বলেছেন আপু ভ্রমণ করতে এসে বোটে না চড়লে কেমন হয়।আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কাটানো সময় টুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

সুন্দর ও গঠনমূলক গন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @ abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 10 months ago 

যে কোন জায়গার নাম কোন কারনবশতই রাখা হয়। ব্রিজ ভেঙ্গে আর তৈরী করা হয়নি সেই থেকে নাম ভাঙ্গা ব্রিজ। খুবই ইন্টারেস্টিং নাম। আর ঐ জাগায় ২০০ টাকা দিয়ে এক ঘন্টা নৌকা ভাড়া হলে,কমই নিয়েছে। আশা করি খুবই মজা করেছেন। ধন্যবাদ।

 10 months ago 

হ্যাঁ আমিও মনে করি ২০০ টাকা এক ঘন্টার নৌকা ভাড়া অনেক কম আছে। আমরা সবাই মিলে খুব মজা করেছিলাম। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

হুট করে বান্ধবীদের সাথে ঘুরতে যাওয়াই বেশ মজা হয়। অনেক সময় প্ল্যান করেও তা করা যায় না। তাই হুট হাট করে ঘুরতেই যাওয়াই ভাল। জায়গাটা বেশ সুন্দর মনে হচ্ছে। আর বিলটাও বেশ বড় মনে হচ্ছে। আর বোটগুলো বেশ সুন্দর । এসব জায়গায় নিরাপত্তা থাকলে বেশ আনন্দ করে ঘুরা যায়।বেশ মজা করেছেন মনে হচ্ছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 10 months ago 

ঠিকই বলেছেন আপনি সবাই মিলে খুব মজা করেছিলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

একেবারে ঠিক বলেছেন খুব বেশি প্ল‍্যান করলে এই ঘোরার কাজটা হয়ই না। আমিও যতবারই ঘুরতে গিয়েছি হুট করেই যেন পরিকল্পনা করে চলে গিয়েছি। ভাঙা ব্রিজে বন্ধুদের সঙ্গে নৌকাভ্রমণ এককথায় চমৎকার। এইরকম ভ্রমণ করলে বেশ ভালো একটা অভিজ্ঞতা অর্জন হয়। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল। কী অসাধারণ নদীর ভিউ। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 10 months ago 

হঠাৎ প্লান করে ঘুরতে যাওয়ায় বেশি মজা। আর নদী ভ্রমণ তো আমার অনেক ফেভারিট। নদীর তীরে ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য ।পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় রইলাম

Posted using SteemPro Mobile

 10 months ago 

আসলেই তুলনামূলক ভাড়া টা অনেক কম এক ঘন্টার জন্য ২০০ টাকা ভাড়া সেটা আমার কাছে অসম্ভব মনে হচ্ছে। যাইহোক তারপরেও অল্প ভাড়ায় বেশ ভালোই উপভোগ করেছেন নদীর সৌন্দর্যটা।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45