একটি মেহেদি ডিজাইন//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একটি মেহেদি ডিজাইন শেয়ার করবো। এর আগে আমি কখনো এমন ধরনের পোস্ট শেয়ার করিনি। আজকেই প্রথম আপনাদের সাথে মেহেদি ডিজাইন শেয়ার করলাম। আশা করছি আপনাদের সবার কাছে এই ডিজাইন টি ভালো লাগবে। যদিও আমি খুব একটা ভালো করে দিতে পারি না। তবে চেষ্টা করি। তাহলে চলুন শুরু করা যাক আজকের ডিজাইন টি।

হাতে মেহেদি দেওয়া আমার খুব পছন্দ। প্রধানত ঈদ আসলে সবাই মেহেদি দেয়। কিন্তু আমি প্রায় সারা বছরই দেই😁😁। সাথে আবার মাঝেমধ্যে আমার ছোট বোন কেউ মেহেদি দিয়ে দেই। আজকের ডিজাইনটিও আমার ছোট বোনের হাতেই করেছি।

মেহেদি ডিজাইন টির সর্বশেষ একটি ফটোগ্রাফি

20220807_192552956.jpg

এই মেহেদিটির নাম হচ্ছে কাবেরী মেহেদী। আমার সবচেয়ে পছন্দের একটি মেহেদি এটি। এটি ছাড়া অন্য আর কোন মেহেদী আমি তেমন একটা দেই না। এটি ছাড়াও নেহা মেহেদীও আমার ভালো লাগে। তবে বেশিরভাগ সময় কাবেরী মেহেদি দেওয়া হয়। কারণ এই মেহেদির রং টা অনেক দিন পর্যন্ত থাকে এবং একদম আসল মেহেদি পাতার রং এর মতই হয়।

20220808_162839813.jpg

প্রথম ধাপ

মেহেদি দেওয়ার শুরুতে হাত ভালো করে ধুয়ে নিলে ভালো হয়।

  • এরপর এখানে আমি হাতের মধ্যে গোল বৃত্ত দিয়ে কিছু ডিজাইন করি।

20220807_183439487.jpg

দ্বিতীয় ধাপ

  • এরপর সেই বৃত্তের চারপাশে কিছু ছোট ছোট ফুল অঙ্কন করি।

20220807_184243562.jpg

তৃতীয় ধাপ

  • এরপর অন্য আরেকটি বড় ফুল অংকন করি।

20220807_184729548.jpg

চতুর্থ ধাপ

  • তারপর সেই ফুলের দুই পাশে আরো দুটি ডিজাইন করে দেই।

20220807_185354601.jpg

পঞ্চম ধাপ

20220807_191010427.jpg

ষষ্ঠ ধাপ

  • এভাবেই আমি হাতের মধ্যে ডিজাইনগুলো শেষ করি।

20220807_191433806.jpg

সর্বশেষ ধাপ

  • এরপর আঙ্গুলের মধ্যে কিছু ডিজাইন করি।

20220807_192619633.jpg

এভাবেই আমি আজকের মেহেদি আর্ট শেষ করি।

20220807_192552956.jpg

এই ছিলো আমার আজকের মেহেদি আর্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕

Sort:  
 2 years ago 

মেহেদি পড়লে আপু মনিদের অনেক সুন্দর লাগে। আজকের মেহদী ডিজাইনটিও অনেক সুন্দর হয়েছে। চমৎকার একটি ডিজাইন। ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর একটি মেহেদির ডিজাইন করেছেন ।ছোটবেলায় আমি খুব বেশি মেহেদি দিতাম ।কিন্তু এখন তেমন একটা দেয়া হয় না। ঈদের সময়ে সবাই মেহেদি লাগাতে ব্যস্ত হয়ে পড়ে।নতুন নতুন ডিজাইন দেখতে সুন্দর লাগে ।খুব সুন্দর করে আপনি এটি হাতে লাগিয়েছেন।

 2 years ago 

খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন শেয়ার করেছেন আপু। আর এটা যে হাতে পড়লে ভালো লাগবে সেটা আপনার হাতে পড়ার পরে বোঝা যাচ্ছে। আপনার ডিজাইন টি সত্যিই চমৎকার লাগছে খুব সহজে উপস্থাপন করেছেন ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও খুবই অসাধারণ আপনি অনেক সুন্দর করে মেহেদি ডিজাইন আর্ট করেছেন। দেখতে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। মেহেদি ডিজাইনটি দেখতে বোঝা যাইতেছে আপনার অনেক টাইম লাগলো আর্ট করতে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু খুবই চমৎকার করে একটি মেহেদির ডিজাইন আমাদের সামনে তুলে ধরেছেন। ডিজাইন টি আমার কাছে অনেক ভালো লেগেছে।এত চমৎকার একটি মেহেদি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ♥♥

@tipu curate

;)

--
This is a manual curation from the @tipU Curation Project.

 2 years ago 

খুব চমৎকার একটি মেহেদি ডিজাইন হাতের উপরে করেছেন এবং খুব সুন্দরভাবে ফুটে উঠেছে আপনার হাতে। বেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

আপনার ছোট বোনের হাতে মেহেদির ডিজাইন টা অনেক ভালো মানিয়েছে। অন্যের হাতের মেহেদি ডিজাইন দেখতে আমার ভীষণ ভালো লাগে কিন্তু নিজের হাতে কখনোই মেহেদি ব্যবহার করিনা 🤭🤭।

যাই হোক আপনার কাছ থেকে এমন সুন্দর সুন্দর ডিজাইন আরো চাই।

 2 years ago 

মাশাআল্লাহ আপু একদম বাস্তবে দেখিয়ে দিয়েছেন কিভাবে মেহেদী ডিজাইন করা হয়। আমারো মেহেদী দিতে বেশ ভালো লাগে। কিন্তু আমার একটু সময় বেশি লাগে। কিন্তু আপনার ডিজাইন দেখে মনে হচ্ছে আপনি ভালো মেহেদী ডিজাইন করতে পারেন। ধন্যবাদ আপু সুন্দর একটি মেহেদী ডিজাইন আর্ট করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

বাহ আপনি খুব সুন্দর একটি মেহেদী ডিজাইন করেছেন। খুব সুন্দর হয়েছে আপনার মেহেদির ডিজাইন টি। আপনি যেমন সুন্দর রেসিপি পারেন তেমন আর্ট এবং মেহেদির ডিজাইন ও। আপনার সবগুলো কাজ ই খুব সুন্দর। এত সুন্দর সুন্দর কাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42