সুস্বাদু ইলিশ মাছ ভাজি রেসিপি// 10% beneficiaries @shy-foxsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে সুস্বাদু ইলিশ মাছ ভাজি রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20220827_120246612.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • ইলিশ মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • ধনিয়া পাতা
  • লবণ
  • হলুদ গুঁড়ো
  • মরিচ গুঁড়ো

20220827_113122904.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি ইলিশ মাছের টুকরো গুলো পরিষ্কার পানি দিয়ে খুব ভালোভাবে ধুয়ে নিয়েছি।

20220827_113139842.jpg

দ্বিতীয় ধাপ
  • এরপর সেখানে দিয়ে দিয়েছি পরিমাণ মতো লবণ, হলুদ গুঁড়ো এবং মরিচ গুঁড়ো। এরপর সব কিছু খুব ভালো ভাবে মেখে নিয়েছি।

1663321403018.jpg

তৃতীয় ধাপ
  • এরপর একটি পাতিলে পরিমাণ মতো তেল দিয়ে মাছের টুকরো গুলো খুব ভালো করে ভেজে নিয়েছি।
20220827_113825714.jpg20220827_114748724.jpg

20220827_115348680.jpg

চতুর্থ ধাপ
  • এরপর আবার পরিমাণ মতো তেল দিয়ে পেঁয়াজ এবং কাঁচামরিচ ভেজে নিয়েছি।

20220827_115413736.jpg

পঞ্চম ধাপ
  • সেখানে দিয়ে দিয়েছি হলুদ গুঁড়ো, মরিচ গুঁড়ো এবং লবণ। এরপর সব কিছু খুব ভালোভাবে নেড়ে কিছুক্ষণ ভেজে নিয়েছি।

1663321470189.jpg

ষষ্ঠ ধাপ
  • এরপর সেখানে দিয়ে দিয়েছে আগে থেকেই ভেজে রাখা ইলিশ মাছের টুকরোগুলো।

20220827_115858177.jpg

সর্বশেষ ধাপ
  • তারপর সেখানে দিয়ে দিয়েছি পরিমাণমতো ধনিয়া পাতা কুচি। এরপর কিছুক্ষণ নেড়েচেড়ে চুলা থেকে নামিয়ে ফেলতে হবে

20220827_120005513.jpg

তৈরি হয়ে গেল আজকের রেসিপি

20220827_120250858.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

ইলিশ মাছ ভাজি করে যেভাবে পরিবেশন করে রেখেছেন সবার তো জীবের পানি পড়ে যাবে। এরকম মাছ করা ভাজি করে খেতে আমার কাছে অনেক ভালো লাগে বিশেষ করে পান্তা ভাত দিয়ে। এর সাথে ভাজা কাঁচা মরিচ এবং পেঁয়াজ গুলো কিন্তু আমি বেশি পছন্দ করি। এক কথায় দারুন হয়েছে আপনার রেসিপিটি।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা ‌

 2 years ago 

আপনার ইলিশ মাছ ভাজি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। খেতেও মনে হয় অনেক টেস্টটি হয়েছিল। আমি আপনাদের মতোই এভাবে ইলিশ মাছ ভাজি করে থাকি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি বলেছেন আপনি। ইলিশ মাছ ভাজি খেতে খুবই সুস্বাদু হয়েছে। আর এরকম কড়াকরি ভেজে খেতে আমার খুবই ভালো লাগে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ইলিশ মাছ আসলেই অনেক সুস্বাদু এই মাছটি পছন্দ করে না এমন মানুষ নেই বললেই চলে। আর ইলিশ মাছ এভাবে করকরা করে ভাজি করলে গরম গরম ভাত দিয়ে খেতে আসলেই অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে মাছের রেসিপিটি শেয়ার করেছেন অনেক সুন্দর কালার হয়েছে মাছ ভাজিটির।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি ইলিশ মাছ পছন্দ করেন না এমন লোক খুব কমই আছে। আর কড়া করে ভেজে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

মজাদার ইলিশ মাছ ভাজি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে ইলিশ মাছ আমার খুব প্রিয়। আর আপনি খুবই দক্ষতার সাথে রেসিপি তৈরি করলেন। পরিবেশন আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। দেখেই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

ঠিকই বলেছেন ইলিশ মাছ খেতে খুবই সুস্বাদু হয়েছে। সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভকামনা

 2 years ago 

আপু এখন ধনিয়া পাতা পাওয়া যাচ্ছে বাজারে তাই রান্নার স্বাদ ও পাওয়া যাচ্ছে ভাল।আপনি ইলিশ ফ্রাই রেসিপি শেয়ার করেছেন বেশ ভাল হয়েছে।আপনার ইলিশ ভাজার পরে পেঁয়াজ ভাজা টা আমার বেশ ভাল লেগেছে। মাছ গুলো ফ্রাই কিন্তু পারফেক্ট হয়েছে।ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি ধনিয়া পাতা ব্যবহার করার কারণে এর মজাটা আরো বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

ইলিশ মাছ আসলেই অনেক সুস্বাদু। তবে বর্তমান যে বাজার পরিস্থিতির অবস্থা মধ্যবিত্তদেরই নাগালের বাইরে চলে গেছে ইলিশের দাম।। জাতীয় মাছ হিসেবে এত দাম আসলেই মেনে নেওয়ার মতো নয় মানুষের নাগালের মধ্যে থাকলে সবাই খেতে পারতো।। ইলিশ মাছ ভাজি আমার খুবই খুবই ফেভারিট বিশেষ করে খিচুড়ি ভাতের সাথে খেতে সবথেকে বেশি মজা লাগে।। আপনি সুন্দর ভাবে প্রস্তুত করে সুন্দরভাবে উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছিল।।

 2 years ago 

সত্যি বলেছেন ভাইয়া ।বাজারে ইলিশ মাছের যে দাম তা মধ্যবিত্তদের নাগালের বাহিরে। জাতীয় মাছ ইলিশ হিসেবে তার এত দাম আসলে মেনে নেওয়া যায় না। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ইলিশ মাছ খেতে অনেক সুস্বাদু। কিন্তু কাটা বেশি আপনি যেভাবে বাজি করছেন। এভাবে খেতে বেশ মজাদার খেতে ভালো লাগে কাটা গুলো তেমন লাগে না।আপনার ইলিশ মাছের রেসিপি টি অনেক লোভনীয় হয়েছে, দেখে খেতে মন চাইছে।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বেশ সুস্বাদু মনে হচ্ছে দেখে। অনেকটা তন্দুরি ইলিশ হয়েছে। আমি এই পদ্ধতিতে পমফ্রেট, ভাঙর এই মাছগুলো বানিয়েছিলাম।তবে ম্যারিনেট করার সময় আমি টকদই, তন্দুরী মশলাও দিয়েছিলাম। আর স্মোকি ফ্লেভার আনার জন্য চারকোল এর ধুঁয়ো তে রেখেছিলাম ম্যারিনেট করা মাছ টা।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

ইলিশ মাছ খেতে কার না ভালো লাগে!আমার কাছে অনেক ভালো লাগে। আমি প্রায়ই বাসায় ইলিশ মাছ ভাজি করে খাই। আপনার রেসিপিটি অনেক লোভনীয় ছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

কি বলেছেন আপনি ইলিশ মাছ কমবেশি সবারই পছন্দের। ইলিশ মাছ খেতে আমারও খুবই ভালো লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমাদের জাতীয় মাছ ইলিশ। আর ইলিশ মাছ ভাজা খেতে অত্যন্ত সুস্বাদু এবং মজাদার। ইলিশ মাছ ভাজার ক্ষেত্রে ধনিয়া পাতা দেওয়ার বিষয়টা আমার কাছে খুবই ভালো লেগেছে। কেননা ধনিয়া পাতা দিয়ে ইলিশ মাছ ভাজা খেতে আমি খুবই পছন্দ করি।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59631.75
ETH 2622.60
USDT 1.00
SBD 2.41