রেসিপি:- জলপাই দিয়ে ছোট মাছের চচ্চড়ি // ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। রেসিপিটি হচ্ছে জলপাই দিয়ে ছোট মাছের চচ্চড়ি। আশা করছি আমার আজকের রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে।
image.png

রেসিপি তৈরি আমাদের যা যা লাগবে

  • ছোট মাছ ৩০০ গ্রাম
  • জলপাই ১২/১৪ টি
  • পেঁয়াজ ৪/৫ টি
  • কাঁচা মরিচ ৫/৬ টি
  • ধনিয়া পাতা পরিমান মত
  • লবণ পরিমাণমতো
  • মরিচ গুঁড়া ১ চা চামচ
  • হলুদ গুঁড়ো ১ চা চামচ
  • রসুন বাটা

image.png

এখানে আমি ছোট মাছগুলো পরিষ্কার করে ভালো করে ধুয়ে নিয়েছি।

image.png

প্রথম ধাপ

  • প্রথমে একটি পাতিলে পরিমান মত তেল দিতে হবে। এরপর সেখানে পেঁয়াজ এবং কাঁচা মরিচ ভেজে নিতে হবে।

image.png

image.png

দ্বিতীয় ধাপ

  • এরপর সেখানে লবণ, হলুদ গুঁড়ো, মরিচ গুঁড়া এবং রসুন বাটা দিয়ে দিতে হবে। এরপর সবকিছু ভাল করে মিশিয়ে দিতে হবে।

1635854682125.jpg

তৃতীয় ধাপ

  • এরপর সেখানে পরিমাণমতো পানি দিতে হবে।

image.png

image.png

চতুর্থ ধাপ

  • এরপর সেখানে পরিষ্কার করে ধুয়ে রাখা ছোট মাছ দিয়ে দিতে হবে।

image.png

image.png

পঞ্চম ধাপ

  • এরপর সেখানে জলপাই কেটে দিয়ে দিতে হবে।

image.png

সর্বশেষ ধাপ

  • এরপর ধনিয়া পাতা দিয়ে চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

image.png

image.png

image.png

এভাবে আমার আজকে রেসিপিটি সম্পন্ন হয়েছে। আশা করছি সবার কাছে ভালো লেগেছে। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার রেসিপি টি দেখার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 3 years ago 

ছোট মাছের চচ্চড়ি আমার খুবই ভালো লাগে। আমি ছোট মাছের চচ্চড়ি খেতে খুবই পছন্দ করি। আজকে আপনি খুবই সুন্দরভাবে জলপাই দিয়ে চচ্চড়ি তৈরি করেছেন যা দেখে আমার খেতে খেতে ইচ্ছা করছে। আপনার সুন্দর ধাপে ধাপে উপস্থাপনায় আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ছোট মাছ আমাদের জন্যযেমন উপকারী তেমনি খেতেও খুব সুস্বাদু
ধন্যবাদ এই চচ্চড়ির রেসিপিটি আমার বাংলা ব্বলগে আমাদের সাথে শেয়ার
করার জন্য

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ছোট মাছ আমাদের জন্য খুবই উপকারী। আমার মা বলতো আমি ছোটবেলায় ছোট মাছ খেতে চাইতাম না কিন্তু ছোট মাছ আমার বাবার খুবই প্রিয়। কিন্তু এখন খাওয়ার চেষ্টা করি কারণ যখন বুঝতে পেরেছি এটি আমাদের জন্য অনেকটাই উপকারী। আপনার আজকের জলপাই দিয়ে ছোট মাছ রেসিপি খুবই ভালো লাগলো। আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি নিয়ে আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আসলে এটা আমাদের জন্য অনেক উপকারী। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আমার কাছে একেবারে আনকমন একটি রেসিপি, জলপাই দিয়ে কখনো ছোট মাছের চচ্চড়ি খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে ভালোই সুস্বাদু হয়েছে, অনেক ধন্যবাদ আপু সুন্দর এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আসলে এটি অনেক সুস্বাদু হয়। একদিন ট্রাই করে দেখতে পারেন আপু।

 3 years ago 

ছোট মাছ দিয়ে জলপাইয়ের চচ্চড়ি নামটি শুনলেই জিভে জল চলে এসেছে। আপু আমি এমনিতেই টক পছন্দ করি তার মধ্যে আবার মলা মাছ সত্যিই অসাধারণ। আমাদের আঞ্চলিক ভাষা আমরা এগুলোকে কেচকি মাছ বলি। মাছ গুলো খুবই সুস্বাদু আর আপনি এত সুন্দর একটা রেসিপি আমাদের উপহার দিয়েছেন। এবং ধাপে ধাপে দেখিয়েছেন যা সত্যিই অসাধারণ হয়েছে। আপনার ছোট মাছের জলপাই দিয়ে চচ্চড়ি খুবই সুন্দর হয়েছে। অনেক সুন্দর একটা কালার হয়েছে। এবং দেখতেও ভালো লেগেছে মনে হয় খুবই সুস্বাদু হয়েছে। আমাদের সাথে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জলপাই এমনিতেই মজাদার একটি ফল । জলপাই দিয়ে মাছ রান্না করে তা আগে আমার জানা ছিলো না। আপনার রেসিপি দেখে আজকে জানতে পারলাম। আপনার রেসিপিটি দেখে খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে অন্য রকম একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

জলপাই দিয়ে ছোট মাছের চচ্চড়ি আপনি খুবই সুন্দর ভাবে রান্না করেছেন। আসলেই খুব ভাল ছিল এবং প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আমাদের মাঝে এবং রান্না ধরনটি খুব ভালো। আজকাল ভালো কাজ করে যাচ্ছেন। খুব ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপু আপনার চচ্চড়ির নাম শুনেই আমার জিভে জল চলে এসেছে। জলপাই দিয়ে ছোট মাছ চচ্চরি করা যায় তাইতো জানতাম না আজ প্রথম জানলাম। চচ্চড়িটা খেতে মনে হয় অনেক মজা টক লাগবে ।আমার তো এখনই খেতে ইচ্ছা করছে। চচ্চড়ির রংটা অসাধারণ হয়েছে। অনেক ধন্যবাদ আপু মজার একটি খাবারের রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

জি আপু রেসিপি টা অনেক সুন্দর। একদিন বাসায় ট্রাই করে দেখতে পারেন।

 3 years ago 

জলপাইয়ের আচার খেয়েছি তবে জলপাই দিয়ে কখনো মাছের রেসিপি খাওয়া হয়নি। আপনার পোষ্ট থেকে জলপাইয়ের চচ্চড়ি সম্পর্কে জানতে পারলাম। সুন্দর রেসিপি পোস্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মূলত জলপাই টক হওয়ায় আমার বেশ ভালো লাগে। অন্যদিকে ছোট খেতে আমার সব থেকে পছন্দের কারণ কাটা থাকেনা। আর এইদুয়ের কম্বিনেশনে আপনি সুন্দর একটি রেসিপি বানিয়েছেন যা আপনার সৃজনশীলতার পরিচয় দেয়। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48