লুসিসান ডিজিটাল | লম্বা চুলের সুদর্শন মানুষ | 10% সুবিধা প্রাপক @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বাংলা বন্ধুরা, আশা করি যেখানেই আছেন ভালো আছেন।

আমরা যারা এই প্রিয় সম্প্রদায়ে আছি তাদের সবাইকে শুভেচ্ছা, আজ আমি আমার ডিজিটাল কাজ শেয়ার করতে আপনাদের চোখের সামনে ফিরে এসেছি, এবং এই উপলক্ষে আমি যে ডিজিটাল কাজ বলতে চাচ্ছি তা হল লম্বা চুলওয়ালা একজন মানুষের পেইন্টিং।


Tak berjudul46_20220303162631.png

ডিজিটাল পেইন্টিং


চিত্রকলা শিল্পের একটি কাজ যা সাধারণত অনেক লোক করে থাকে। অবশ্যই, যারা আঁকা তাদের আকর্ষণীয় শৈল্পিক দক্ষতা আছে। অতীতে আমরা অনেকেই কাগজ এবং পেন্সিল ব্যবহার করে ছবি আঁকতাম, কিন্তু সময়ের সাথে সাথে আমরা কম্পিউটার বা স্মার্টফোন দিয়ে ছবি আঁকাতে সক্ষম হয়েছি বা যাকে ডিজিটাল পেইন্টিং বলে।

এই উপলক্ষ্যে আমি আমার ডিজিটাল পেইন্টিং শেয়ার করব যা আমি আজ আঁকতে পেরেছি। আমার ডিজিটাল পেইন্টিং শেষ করতে আমার অনেক সময় লেগেছে, আমার প্রায় তিন ঘন্টা লেগেছে এবং আমি মনে করি এটা স্বাভাবিক, বিশেষ করে যেহেতু আমি এখনও শেখার পর্যায়ে আছি, অবশ্যই ডিজিটাল পেইন্টিং শেষ করতে আমার অনেক সময় লেগেছে শুরু

এই সুদর্শন লোকটির মুখ আঁকার সময় আমি যে পদক্ষেপগুলি করেছি তা প্রথমে আমি আইবিস পেইন্ট এক্স অ্যাপ্লিকেশনটি খুলেছিলাম এবং আমি 2500 x 2500 আকারের একটি নতুন স্তর যুক্ত করেছি তারপরে আমি ডিজিটালে প্রাথমিক স্ট্রোক শুরু করার সময় ব্যবহার করার জন্য একটি উপযুক্ত ব্রাশ বেছে নিয়েছিলাম পেইন্টিং মুখ

আমার ডিজিটাল পেইন্টিং প্রক্রিয়াতে আমি যে সরঞ্জামগুলি ব্যবহার করি তা হল:

  • ব্রাশ (মোটা ডিপ পেন)
আমি পুরো পেইন্টিংয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশে স্ক্রাইবল করতে এটি ব্যবহার করি
  • সাধারণ (গাঢ়) এয়ারব্রাশ ব্রাশ
আমি এই ব্রাশটি ব্যবহার করি যখন আমি কিছু অংশে গ্রেডিয়েন্ট ইফেক্ট দিই এবং কিছু অংশকে কিছুটা অন্ধকার করতেও।
  • ইরেজার (মোটা ডিপ পেন)
এই ইরেজারটির উদ্দেশ্য হল স্ক্রিবলিং প্রক্রিয়ার সময় যে অংশগুলি ভুল হয়েছে এবং যে অংশগুলি পেইন্টিং এরিয়া থেকে বেরিয়ে আসে তা অপসারণ করা।
  • এয়ারব্রাশ ইরেজার (স্বাভাবিক)
মূল রঙ থেকে নতুন রঙে মিশ্রিত করার জন্য গ্রেডিয়েন্ট প্রভাব প্রয়োগ করার সময় আমি এই এয়ারবার্শ ইরেজারটি ব্যবহার করি।
  • রঙের পাত্র
একটি পেইন্টিং বালতি ব্যবহার করা হয় একটি পেইন্টিংকে রঙ করার জন্য এবং এটি একটি পেইন্টিং রঙ করার সময় সবচেয়ে প্রয়োজনীয় সরঞ্জাম।
  • ঝাপসা (সূক্ষ্ম অনুভূত টিপ পেন)
আমি এই ব্লার টুলটি ব্যবহার করি যখন পেইন্টিং প্রক্রিয়াটি ব্লার টুল ব্যবহার করে মসৃণ হয় না যাতে ঝরঝরে নয় এমন রঙগুলি এই ব্লার ইফেক্ট ব্যবহার করে সমন্বয় করা যায়।

লম্বা চুলের এই সুদর্শন লোকটির মুখ আঁকার সময় আমি যে সরঞ্জামগুলি ব্যবহার করি এবং সুদর্শন ব্যক্তির মুখের উপর ডিজিটাল পেইন্টিংয়ের ফলাফল কীভাবে হয় সে সম্পর্কে আরও বিশদ বিবরণের জন্য, আসুন কিছু ছবি এবং আমি নীচে প্রস্তুত করা পদক্ষেপগুলি একসাথে পরীক্ষা করি, আমি আশা করি এটা আপনার ভালো লেগেছে.


Tak berjudul46_20220228131407.png

ডিজিটাল আর্ট দ্বারা @idayrus


Tak berjudul46_20220228131700.png

ডিজিটাল আর্ট দ্বারা @idayrus


Tak berjudul46_20220303155242.png

ডিজিটাল আর্ট দ্বারা @idayrus


Tak berjudul46_20220303155456.png

ডিজিটাল আর্ট দ্বারা @idayrus


Tak berjudul46_20220303155720.png

ডিজিটাল আর্ট দ্বারা @idayrus


Tak berjudul46_20220303160924.png

ডিজিটাল আর্ট দ্বারা @idayrus


Tak berjudul46_20220303161702.png

ডিজিটাল আর্ট দ্বারা @idayrus


Tak berjudul46_20220303162247.png

ডিজিটাল আর্ট দ্বারা @idayrus


Tak berjudul46_20220303162631.png

ডিজিটাল আর্ট দ্বারা @idayrus


এই উপলক্ষ্যে হয়তো আমি আমার ডিজিটাল কাজের কথা আপনাদের সবার সাথে শেয়ার করতে পারি, আমার লেখায় শব্দগত ভুল থাকলে আমি দুঃখিত, আমার কাজে কোন ত্রুটি থাকলে অনুগ্রহ করে বুঝবেন কারণ এটি এখনও শেখার পর্যায়ে রয়েছে, আজকের জন্য কৃতজ্ঞ হতে ভুলবেন না এবং সেরা কাজ দেখানোর জন্য এগিয়ে যান, আমার পরবর্তী পোস্টে আবার দেখা হবে।


শিল্পডিজিটাল
সফটওয়্যারIbis Paint X
স্মার্টফোনSamsung A7
চিত্রকর@idayrus

image.png

আপনার পরিদর্শনের জন্য ধন্যবাদ

Sort:  
 2 years ago 

লম্বা চুলের সুদর্শন মানুষ দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনার ডিজিটাল আর্ট আমার কাছে ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে এই আর্ট করেছেন। আপনার দক্ষতা আমার অনেক ভালো লেগেছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার আজকের পোস্টে ভিজিট করার জন্য এবং মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু। আমার ডিজিটাল কাজ আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে একটি সুদর্শন পুরুষের ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। এছাড়াও আপনি প্রত্যেকটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছেন এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে স্বাগতম, ভাই, এবং আমার আজকের পোস্টে ভাল মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ, আমার বন্ধু।

 2 years ago 

ডিজিটাল আর্ট গুলো দেখতে খুবই ভালো লাগে। লুসিসান লম্বা চুলের সুদর্শন মানুষকে দেখতে খুব দারুণ লাগে। আমাদের সাথে প্রতিটি ধাপ সুন্দর করে শেয়ার করেছেন। এত সুন্দর একটি সুদর্শন লম্বা চুলের মানুষের ডিজিটাল আর্ট আমাদের শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

উভয় ভাই। এবং আমার আজকের পোস্টে আসা এবং মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ বন্ধু। আমি আশা করি আপনি সবসময় সুস্থ আছেন।

 2 years ago 

এরকম ডিজিটাল আর্ট দেখলে অনেক বেশি ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে ডিজিটাল আর্ট করেছেন। একদম সুদর্শন মানুষের চিত্র এঁকেছেন। এরকম আর্ঠ গুলো দেখলে আমারও ইচ্ছে করে ডিজিটাল আর্ট করতে। আপনার জন্য শুভকামনা রইল। এ রকম একটা অসাধারণ ডিজিটাল আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার আজকের পোস্টে আসা এবং মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আমার বন্ধু।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54441.42
ETH 2433.25
USDT 1.00
SBD 2.14