ম্যান্ডেলা আর্ট তৈরি // ১০% প্রিয় লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220604_013721.jpg

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ
কৃপায় ভালো আছি।

আজ অনেকদিন পর আপনাদের সাথে আমি আবারো একটি চিত্র অংকন নিয়ে উপস্থিত হয়েছি। আজ আমি আমার এই ম্যান্ডেলা চিত্র অংকন ভিডিও এর মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করব।

আসলে আমার কাছে মনে হয় ফটোগ্রাফির মাধ্যমে একটি আর্ট সম্পর্কে যতটা বোঝা যায় এর চেয়েও বেশি ভিডিও গ্রাফির মাধ্যমে বোঝানো হয়ত সম্ভব। তাই আমি একটু ভিডিও প্রতি ঝুঁকে পড়েছি।

আজকে আমি যে ম্যান্ডেলা চিত্র অংকন টি করেছি এরমধ্যে আমি কিছু কুকিজ এঁকেছি এবং দু'টো ফুল আর এর সাথে কয়েকটি পাতা দিয়ে এই ম্যান্ডেলা আর টি সম্পূর্ণ করেছি।

☆☆☆তো চলুন আমি আমার এই ম্যান্ডেলা চিত্র অংকনটি কিভাবে করেছি আপনাদের সাথে তা পর্যায়ক্রমে তুলে ধরি-----

একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করার জন্য যে সকল উপকরণ প্রয়োজন হচ্ছে নিচে তার তালিকা ও পরিমাপ তুলে ধরা হলো ~
উপকরণ সমূহ
ছবি আকাঁর কাগজ
সাইন পেন এর মত রঙ
☀ প্রস্তুত প্রক্রিয়া ☀

তাহলে আজকের মত এখানেই শেষ করলাম। অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এতক্ষণ কষ্ট করে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে ভিডিওটি দেখার জন্য। আপনাদের মূল্যবান দিক-নির্দেশনা দিয়ে আমাকে অনুপ্রাণিত ও উৎসাহিত করবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে পরবর্তীতে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব ইনশাআল্লাহ।

ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🌹🌹🌹

আমি @hseema" আমার বাংলা ব্লগের এর একজন সদস্য। আমি একজন বাংলাদেশী ও ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার সন্তান হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি। আমি লিখতে, পড়তে, ছবি আঁকতে, নতুন নতুন রান্না করতে ও শিখতে ভালোবাসি। সর্বোপরি নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সর্বদা সচেষ্ট থাকার চেষ্টা করি। সবাই আমার জন্য দোয়া করবেন।🌹
Sort:  
 2 years ago 

মেন্ডালার ঘর পেচ আমার মাথায় আসে না আপু আমার কাছে অনেক কঠিন লাগে এটা আপনি দারুন ভাবে একেছেন এবং সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করেছেন শুভ কামনা রইল।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি ফুলের মান্ডেলা আর্ট করেছেন। এরকম মান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনার করা ফুলটি অনেক সুন্দর হয়েছে। আপনি প্রতিটি ধাপ আমাদের মাঝে ভেঙ্গে ভেঙ্গে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

@tipu curate

;)

--
This is a manual curation from the @tipU Curation Project.

 2 years ago 

সাইন পেন ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি ম্যান্ডেলা চিত্র অংকন করেছেন আপু। এরকম ম্যান্ডেলা চিত্র অংকন করতে আমার অনেক ইচ্ছে করে। তবে সময় ও ধৈর্য একটু বেশি লাগার কারণে অংকন করতে ইচ্ছে করেনা। সত্যি আপু আপনার ধৈর্য আছে মানতে হবে । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আট করেছেন। ম্যান্ডেলার টি দেখতে খুবই সুন্দর লাগছে এবং আপনি ধাপ গুলো খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাহ ম্যান্ডেলা অঙ্কন আপনি ভিডিও এর মাধ্যমে দেখিয়েছেন। ভালো লাগলো। ম্যান্ডেলাটিও অনেক সুন্দর হয়েছে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার কাছে ম্যান্ডেলার চিত্র অংকন গুলো দেখতে খুবই ভালো লাগে। চমৎকার হাতের কারুকাজ দ্বারা সম্পন্ন করা হয়। ‌খুবই সুন্দর একটি মেন্ডেলের চিত্র অঙ্কন করলেন অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনার আর্ট প্রসেস ভিডিও আকারে দেখিয়েছেন। এটা অনেক ভালো ছিলো৷ আসলে আপনার করা আর্টটি আমার কাছে অসাধারণ লেগেছে। আপনার সৃজনশীলতার প্রতি শ্রম জানাচ্ছি।

 2 years ago 

আপনার অঙ্কন করা ম্যান্ডেলার ছবিটি দেখতে বেশ ভালো লাগতেছে আমার কাছে। অসাধারণ হয়েছে ফুলের ম্যান্ডেলা টি আপু।ভিডিওর মাধ্যমে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি।যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো যদি খুব ভালোভাবে করা যায় তাহলে দেখতে বেশ ভালো লাগে। কিন্তু এতে অনেক বেশি ধৈর্যের প্রয়োজন হয়। আপনি আজকে ম্যান্ডেলা আর্টের ভিডিও দিয়েছেন খুব ভালো রাখছে আর খুব সুন্দর করে আর্ট করেছেন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68797.43
ETH 3730.18
USDT 1.00
SBD 3.76