আমার পরিচয় পর্ব আমার নিজের সম্পর্কে লেখা। 10% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

বৃহস্পতি বার, ২১ শে বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ।

শুভ সকাল। আমার বাংলা ব্লগ এ সবাইকে নমস্কার ও আদাব।

আশা করি আমার বাংলা ব্লগের সকল মেম্বারগন খুব ভালো আছেন। আমার বাংলা ব্লগ এ আমি একজন অপরিচিত মুখ এবং নতুন সদস্য হতে ইচ্ছুক। তাই আপনাদের মাঝে পরিচিত হতে চলে আসলাম। আশা রাখছি সবাই আমাকে আপনাদের একজন করে নিবেন। এই বলে আজ আমার সংক্ষিপ্ত পরিচয় তুলে ধরলাম।

20220504_172139.jpg

আমি খুবই সাধারন একজন মানুষ। আমি হিরন্য কুমার রায়। আমার জন্মস্থান বাংলাদেশ অর্থাৎ আমি একজন বাংলাদেশী। আমার বয়স ৪২ বছর। আমি উনিশ শত নিরানব্বই ইং সনে এইচ, এস, সি পাশ করি। ২০০১ ইং সালে বি, এস, সি পরীক্ষা দিয়ে বিভিন্ন শারীরিক সমস্যার কারণে অকৃতকার্য হই।
আমি দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার রাজাপুর গ্রামে জন্মগ্রহণ করি। আমার বর্তমান ও স্থায়ী ঠিকান এটাই। আমার পাশের গ্রামের নাম মোস্তফাপুর। দুই গ্রামের মাঝ দিয়ে একটি ছোট আঁকাবাঁকা নদী বয়ে চলেছে। বর্ষাকালে নদীটির কানায় কানায় পানি পূর্ণ থাকে। কিন্তু বছরের বেশীরভাগ সময়ে পানি থাকে না। তাই খরা মৌসুমে এই নদীর জমিতে ইরি ধান, ভুট্টা, আলু, সরিষাসহ বিভিন্ন প্রকার আবাদ হয়ে থাকেে। আমার বাড়ির পাশেই একটি খেলার মাঠ রয়েছে, যেখানে বছরের বিভিন্ন সময়ে বিভিন্ন খেলার আয়োজন করা হয়। আমার গ্রামের বেশিরভাগ রাস্তা পাকা। বাড়ির পাশ দিয়ে বয়ে যাওয়া নদী, খেলার মাঠ, পাকা রাস্তা আর প্রাকৃতিক পরিবেশ সবকিছু মিলে আমার গ্রামটি অপরূপ সৌন্দর্যের অধিকারী।
আমি ব্যক্তিগত জীবনে বিবাহিত একজন মানুষ। আমার ছোট পরিবারে আমরা স্বামী- স্ত্রী, একজন ছেলে ও একজন মেয়ে বসবাস করি।
আমি পেশাগত জীবনে বেশ কয়েক ধরনের পেশার সঙ্গে জড়িত ছিলাম। ব্র্যাক পরিচালিত স্কুলে তিন বছর শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলাম। এরপর আমাদের চিরিরবন্দর উপজেলায় সাব রেজিস্ট্রি অফিসে শিক্ষানবিস দলিল লেখক এর কাজ দুই বছর যাবত করেছিলাম। এরপর প্রশিকা নামক একটি এনজিও তে চাকরি হলে সেখানে ছয় মাসের মত চাকরি করি। চাকরি ভালো না লাগার কারণে চাকরি বাদ দিয়ে চলে আসি এবং ব্যবসা শুরু করি। ২০০৭ ইং সালে ডিজিটাল ফটো স্টুডিও চালু করি এবং আজ পর্যন্ত এই ব্যবসাটি করে আসতেছি।

DSC_1024 1.jpg

আমি খেলাধুলা করতে ভালোবাসি। ফুটবল আমার প্রিয় খেলা। আমি ছবি আঁকতে ও ছবি তুলে ব্লগ করতে পছন্দ করি। আমি “আমার বাংলা ব্লগ” এর সাথে কাজ করতে চাই। আমি একজন ভ্রমণ পিপাসু। তাই যখন ঘুরতে মন চায় তখন আমি আমার মোটরসাইকেল নিয়ে এদিক সেদিক ঘুরতে বের হয়ে যাই।

20211103_173245.jpg

গত বছর বাংলাদেশের রাজধানী ঢাকা ঘুরে আসলাম। চিড়িয়াখানা ও বোটানিক্যাল গার্ডেন সহ বিভিন্ন জায়গা ঘুরে বেড়িয়েছিলাম।
বোটানিক্যাল গার্ডেন- এর ছবি:

IMG_0403 1.jpg

আমি ছাগল পালতে ভালোবাসি। আমার কয়েকটি ছাগল আছে এবং বিকেল বেলা সেগুলোকে নিয়ে মাঝেমধ্যে বিভিন্ন জায়গায় চড়াতে নিয়ে যাই। আমাকে কাছে পেয়ে ছাগলগুলো মনের আনন্দে ঘাস খায়।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এই বলে আমি আমার সংক্ষিপ্ত পরিচয় পর্বের এখানেই সমাপ্তি টানলাম।ভুল ত্রুটি হয়ে থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।
আমি “আমার বাংলা ব্লগ”এর কথা প্রথম @karuna21 এর কাছ থেকে জানতে পারি। আমাকে রেফার করেছে @karuna21 . আমার আজকের পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ জানাই।
FB ID: https://www.facebook.com/hiron.roy.35

Sort:  
 2 years ago 

@karuna21 আপনি কি উনাকে রেফার করেছেন??
রেফার করে থাকলে মন্তব্য করে নিশ্চিত করুন।

 2 years ago 

হ্যাঁ অপু আমি ওনাকে রেফার করেছি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সাথে পরিচিত হয়ে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনি অনেক সুন্দর গুছিয়ে পরিচিতি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল সকল নিয়ম কানুন মেনে কাজ করবেন। ধন্যবাদ

 2 years ago 

আমিও আপনাদের সাথে পরিচিত হতে পেরে খুব আনন্দিত হয়েছি। আশা করি আপনারা আমাকে আপনাদের একজন করে নেবেন। আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

স্বাগতম আপনাকে আমাদের এই ব্লগে🌼।আশা করি আমাদের প্যানেলের সকল নিয়ম মেনে চলবেন😊।দীর্ঘপথ একসাথে চলবো ইনশাল্লাহ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে খুব সুন্দর কমেন্ট করার জন্য। আশাকরি দীর্ঘ এই পথ চলায় আমাকে সর্বাত্বক সহযোগিতা করবেন।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনাকে স্বাগতম আশা করি দীর্ঘমেয়াদি কাজ করার উদ্দেশ্যে এখানে জয়েন করেছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাই। শুভেচ্ছা নিবেন। আমি ঐই কমিউনিটিতে দীর্ঘমেয়াদি কাজ করতে চাই। আপনার সহযোগিতা কাম্য।

 2 years ago 

@hiron34
আপনাকে আমার বাংলা ব্লগে স্বাগতম।
আপনার পরিচিতিমূলক পোস্ট যথেষ্ট সুন্দর হয়েছে, খুবই গুচিয়ে উপস্থাপন করেছেন। আশা করি এভাবেই আপনার দক্ষতা দিয়ে আমার বাংলা ব্লগে জায়গা করে নিবেন। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু।

Loading...
 2 years ago 

আপনাকে আমাদের প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটি তে স্বাগতম। কমেন্ট এর সকল নিয়ম কানুন মেনে সামনের দিকে এগিয়ে যাবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক উপদেশ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক শুভেচ্ছা।

 2 years ago 

আপনার পরিচিতি মূলক পোষ্ট অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন। আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আমাকে রেফার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। মূলত আপনার কারণেই আমি এই কমিউনিটিতে যুক্ত হতে পেরেছি। অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে স্বাগতম।

আপনাকে সঠিকভাবে পোস্ট করতে হলে অবশ্যই আমাদের লেভেল ওয়ান এর ক্লাস এ জয়েন হতে হবে। সর্বপ্রথম আপনাকে Discord এ জয়েন হয়ে এসে ক্লাসগুলো এটেন্ড করতে হবে এবং আমাদের কমিউনিটির নিয়ম মেনে পোস্ট করতে হবে।

কিভাবে খুব সহজে Discord Account খুলবেন।

আমাদের Discord Link https://discord.gg/5aYe6e6nMW

নিয়ম কানুন ও গুরুত্বপূর্ন তথ্য।

"আমার বাংলা ব্লগের" অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ কমিউনিটি পোস্টগুলির হাইপার লিঙ্কগুলির আর্কাইভ

 2 years ago 

ধন্যবাদ। আমি আমার Steemit id ও Discord id Steemit-discord-linkup channel- এ দিয়ে দিয়েছি।

Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 56922.13
ETH 2347.73
USDT 1.00
SBD 2.43