হোমমেড সুজির পিঠা ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আশা করি সবাই ভালো আছেন । সবার সময় ভালো যাচ্ছে , এই কামনাই করি। আজকে দীর্ঘদিন পরে রেসিপির ব্লগ নিয়ে আপনাদের সামনে আমি হাজির হলাম । আশা করি আমার যে, সকল বন্ধুরা ভোজন রসিক তাদের কাছে এই পিঠার রেসিপিটি ভালো লাগবে এবং তারা যদি বাড়িতে বানিয়ে থাকে এই পিঠাটি কখনো, অবশ্যই আমি মনে করব যে, তাদের এক্সপেরিয়েন্সটা অনেকটাই ভালো থাকবে।

IMG_20211122_173953.jpg

উপকরণ:

*সুজি
*ডিম
*ভ্যানিলা
*চিনি
*তেল

inCollage_20211123_011714556.jpg

inCollage_20211123_011800798.jpg

inCollage_20211123_011827596.jpg

inCollage_20211123_011941553.jpg

প্রস্তুত প্রণালী:

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।প্রথমে একটি পাত্রে আমি ডিম, সুজি ও সঙ্গে কিছুটা ভ্যানিলা মিক্সড করে নেই । তারপর সেই পাত্রে পুনরায় সামান্য পরিমাণে পানি দেই, যাতে সুজি গুলো ভালোভাবে গুলিয়ে যেতে পারে । লক্ষ্য রাখতে হবে, পানির পরিমাণ যেন কখনোই বেশি না হয়। তাহলে কিন্তু পিঠার বল বানাতে অসুবিধা হবে। ভালোভাবে মিশ্রন হলে এবং সেখানে কিছুটা চিনি দেই, যাতে পিঠাটা খেতে মিষ্টি হয়। অতঃপর ভালোভাবে সুজি, ভ্যানিলা, ডিম ও চিনি মিশ্রিত হলে মিশ্রনটি কিছুটা ভারভার হলে, আমি মিশ্রন থেকে অল্প অল্প করে মিশ্রন নেই। তারপর মিশ্রনটাকে আমি ছোট ছোট করে বলের মত আকৃতি করে নেই এবং পরবর্তীতে অন্য একটি পাত্রে তেল গরম করতে দেই । এবং পরবর্তীতে সেই গরম তেলের মাঝে, আমি ছোট বল আকৃতির সুজির পিঠা গুলো সেখানে ছেড়ে দেই এবং খানিকটা সময় আমি সেই গুলো ভেজে নেই এবং এইভাবে একটা সময়ে গিয়ে ভালোভাবে রান্না করার পরে আমার পিঠা গুলো হয়ে যায়।

যদিও ব্যাপার গুলো লিখে প্রকাশ করলাম । তবে ব্যাপার গুলো কিন্তু মোটেও সহজ ছিল না। আমি মনে করি আমার কাছে, অভিজ্ঞতাটি ভালোই ছিল এবং সেটা আপনাদের সঙ্গে সংক্ষিপ্তভাবে আমি শেয়ার করার চেষ্টা করলাম। আশা করি যারা বাড়িতে রান্না করবে পিঠাটি, তাদের কাছে ভালো একটা অভিজ্ঞতা হবে। যাইহোক এটাই ছিল আমার আজকের উপস্থাপনা, ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

আপু আপনার এই সুজির পিঠার রেসিপিটি আমার যে কতটা পছন্দ তা বলে বুঝাতে পারবোনা। তবে আমাদের বাসায় বানায় একটু ভিন্ন ভাবে। ভিন্ন বলতে সম্পূর্ণ মিশ্রণটিকে সম্পূর্ণ এক রাত ঢেকে রেখে দেয়। এরপর তেলে ভাজে। এতে স্বাদটা আরো বেশি হয় এমন মনে হয় আমার কাছে। আর আমাদের দিকে এই পিঠার নাম খেজুরি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

ভিন্ন রকমের একটি রেসিপি বাসায় তৈরি করেছেন আপু। সবগুলো ছবি একত্রে যুক্ত করেছেন। প্রস্তুত প্রণালীও এক ধাপের মধ্যে তুলে ধরেছেন।রেসিপি উপস্থাপনা ও অনেক ইউনিক ছিল। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপু এই সুজির পিঠা খুবই মজার হয় আমাদের বাসায় মাঝে মাঝে তৈরি করে এটা খেতে খুবই সুস্বাদু ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

এটি খুবই সুস্বাদু, এটি তৈরির রেসিপি দেওয়ার জন্য আপনাকেও ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

আপু বাসায় তৈরি অনেক সুন্দর একটা সুজির পিঠা রেসিপি তৈরি করেছেন আপনি। সত্যি অনেক সুন্দর দেখাচ্ছে। প্রতিটা ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। যা সত্যিই একটা ভালো দিক। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

এই সুজির পিঠাটি অনেকেই তৈরি করে একেকজনের বানানোর রেসিপি একেক রকম ।আমি কখনোই সুজির পিঠা বানিয়ে খাইনি তবে দেখে মনে হয় পিঠাটি অনেক মজাদার। পিঠাগুলো খুব সুন্দর ফুলেছে এবং পিঠা কালারটা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

আপনি বাড়িতে বসে সুজির পিঠা তৈরি করেছেন। আসলেই অনেক ভালো লাগলো আর সুজি খেতে এমনিই ভাল লাগে আর তারপরও সুজি পিঠা তাহলে তো বেশ মজাদার। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

এই সুজির পিঠা এর আগেও আমি খেয়েছি খুবই মজার এবং সবথেকে বেশি ভালো লাগে, এই পিঠটা শুকনো হয় এবং অনেক দিন সংরক্ষণ করে খাওয়া যায়।
ধন্যবাদ আপনাকে প্রতিটি পদক্ষেপ এভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
অবশ্যই যারা নতুন তারা এই পিঠাটি খুব সহজেই বানিয়ে খেতে পারবে চাইলে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57440.82
ETH 3108.89
USDT 1.00
SBD 2.42