সম্পর্ক ভালো এবং খারাপের মূলে টাকার ভূমিকা

in আমার বাংলা ব্লগlast year

1000022552.jpg
সোর্স

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আজকে আমি বাস্তব কিছু কথা আপনাদের সাথে শেয়ার করব। কথাগুলো কমবেশি আমরা সবাই জানি। আমাদের নিজেদের সঙ্গেও মাঝেমধ্যে ঘটে থাকে। হয়তো লোক লজ্জার ভয়ে বা সংশয়ে কিছু বলতে পারি না। আসলে টাকা এমন একটা জিনিস যা সম্পর্ক ভালো রাখতে সাহায্য করে আবার সম্পর্ক নষ্ট করে থাকে।আপনার যখন প্রচুর টাকা হবে তখন আপনাকে ভালোবাসার লোকের অভাব হবে না এবং আপনার শুভাকাঙ্ক্ষীর অভাব হবে না।সবাই আপনাকে কত বুদ্ধি দিবে টাকা দিয়ে এটা করো, ওটা করো। আবার এই লোকগুলো যদি আপনার কাছে টাকা চায় বা আপনি যদি না দিতে পারেন তাহলে দেখবেন এরাই আপনার নামে বদনাম করে বেড়াচ্ছে।

কথায় আছে অন্যের ভালো কেউ দেখতে পারে না। আপনি ইনকাম করবেন উন্নতি করবেন আপনাকে সবাই পা ধরে নিচে নামানোর চেষ্টা করবে। আবার আপনার কাছে টাকা থাকবে না আপনাকে কেউ মূল্যায়ন করবে না। আমার খুব ভালোভাবে মনে আছে যখন আমার নতুন বিয়ে হয় আমার স্বামীর আয় রোজগার খুব একটা বেশি ছিল না। তবে আমার শ্বশুর-শাশুড়ি দুজনের সরকারি কর্মজীবি ছিলেন। কিন্তু আমার স্বামী কখনোই তাদের কাছ থেকে টাকা নেয়া পছন্দ করতেন না। যখন বাবার বাড়িতে যেতাম আত্মীয়-স্বজন নানান কথা বলতেন।সবার খারাপ সময় একবার না একবার কেঁটে যায়।আস্তে আস্তে আমার স্বামীর ইনকাম যখন বাড়তে থাকলো তখন আমার শুভাকাঙ্ক্ষীর অভাব হয়নি।

এখন যখন বাবার বাড়িতে যাই সবাই আমাকে মাথায় করে রাখে। তারা কোন অভাবে পড়লে আমার কাছে টাকা চায়।আমরা পুরনো দিনের কথাগুলো মনে না রেখে তাদেরকে সাহায্য করি। কিন্তু তারা কি আদৌ তাদের আগের ভুলগুলো বুঝতে পারে? যে তারা একটা সময় এই টাকার জন্য আমাদেরকে এড়িয়ে চলেছিল। ওই যে বললাম টাকা এমন একটা জিনিস যা সম্পর্ক ভালো রাখতে সাহায্য করে আবার খারাপ করে। টাকার জন্য ভাই ভাইকে খুন করছে, মা ছেলের সম্পর্ক নষ্ট হচ্ছে, বাবা ছেলের মুখ দেখা দেখিও বন্ধ হয়। দিনশেষে আসলে আমরা কি মানুষ হতে পারলাম? না আমরা সবাই কেবল নাম মাত্র মানুষ।

টাকা যেমন বিভিন্ন সমস্যা থেকে উদ্ধার করে তেমনি আবার টাকা বিভিন্ন সমস্যার সৃষ্টিও করে থাকে।আপনি যখন কাউকে টাকা ধার দিবেন তখন আপনি তার কাছে খুবই ভালো মানুষ কিন্তু যখন ধারের টাকাটা চাইতে যাবেন তখন আপনার মত খারাপ মানুষ পৃথিবীতে আর একটিও নেই। আর এটাই বাস্তবতা। তো যাইহোক আজ এ পর্যন্তই। দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। আর অবশ্যই সবার সাথে নিঃস্বার্থ ভাবে সম্পর্ক রাখার চেষ্টা করবেন।ধন্যবাদ সবাইকে।

1000006402.png

1000006403.gif

1000006401.gif

Sort:  
 last year 

এটা কিন্তু সত্যি, টাকা এমন একটা জিনিস যা ভালো সম্পর্ক সৃষ্টি করে, আবার সম্পর্কটা নষ্টও করতে পারে। আপনি আপনার আপনি নিজেদেরকে দিয়ে উদাহরণ দিয়েছেন। আসলে টাকা থাকলে সবাই আপন হয়ে যায় এবং আমাদের সম্পর্কে ভালো কথা বলে। কিন্তু যখন আমাদের কম টাকা থাকে তখন সবাই আমাদের সম্পর্কে অনেক খারাপ কথা বলে থাকে। আপনার পোস্টটা পড়ে অনেক কিছুই জানতে পারলাম। এত গুরুত্বপূর্ণ একটা পোস্ট নিয়ে উপস্থিত হয়েছেন দেখে ভালো লাগলো।

 last year 

আপনার সুন্দর একটি মন্তব্য পেয়ে খুবই ভালো লাগলো।আসলে আপু আমাদের জীবনের এত এত গল্প আছে সেগুলো যদি আমরা শেয়ার করি মনে হয় না কখনো শেষ হবে। যাইহোক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

সময় মানুষকে চিনতে শেখায়। সময়ের সাথে সাথে মানুষের মানসিকতা বদলে যায়। আসলে আমাদের চারপাশে এমন কিছু মানুষ আছে যারা শুধুমাত্র অর্থ দিয়ে মানুষকে নির্বাচন করে। তবে জীবনে যেমন খারাপ সময় আসে তেমনি সময়ের সাথে সাথে ভালো সময় আসে। তাই তো আপনারা দুজনে মিলে নিজেদের জীবনটাকে সুন্দর করে গড়ে তুলতে পেরেছেন। আপু আপনি এবং ভাইয়া দুজনেই সারা জীবন একে অপরের পাশে থাকবেন এই দোয়া করি।

 last year 

ভালো-মন্দ নিয়ে আমাদের জীবন। আমরাও জীবনে অনেক কিছু দেখেছি এবং শিখেছি। সত্যি বলতে গেলে নিজেদের চেষ্টায় অনেকটা এগিয়ে গিয়েছি দুজন মিলে। আশা করছি দুজন মিলে আমাদের নিজেদের ভবিষ্যৎ টা আরো ভালোভাবে গোছাতে পারবো। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আসলে টাকা এমন একটা জিনিস যা আমাদেরকে অনেক বেশি সাহায্য করে এবং কি যা আমাদের অনেক বেশি ক্ষতিও করে। আপনি নিজের কিছু বিষয় দিয়ে উদাহরণ দিয়েছেন। আসলে এই কথায় আছে না টাকা ছাড়া এখন দুনিয়া চলে না। তেমনি টাকা ছাড়া সম্পর্কও সেরকম হয়। টাকা থাকলে সবাই ভালোভাবে কথা বলে এবং ভালোভাবে চলে, টাকা থাকে না তখন সবাই পেছনে এবং সামনে অনেক বেশি কথা বলে। আপনি আগের কথাগুলো ভুলে গিয়ে সবাইকে সাহায্য করতেছেন এটা যেন ভালো লাগলো।

 last year 

আসলেই ভাইয়া টাকা ছাড়া দুনিয়া চলে না। এখনতো টাকাই বুঝিয়ে দেয় আমাদের জীবনে বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন এর আসল রূপ কেমন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

 last year 

আপু, আপনার পোস্ট খুব মনোযোগ সহকারে পড়ছিলাম, আর পড়তে পড়তে একদম শেষ মুহূর্তে যখন টাকা ধার দেয়ার কথায় চলে আসলাম, তখন যেন আমি হতাশায় পড়ে গেলাম। কেননা আমি আমার এক মামাতো ভাইকে ৬ লক্ষ টাকা ধার দিয়ে খুব বিপদে পড়ে আছি। সে এখন বাইরের দেশে থাকে, ভুল করেও আমার ফোনটা রিসিভ করেনা। এর চেয়ে মানসিক যন্ত্রণা বোধ হয় আর কিছুই নেই। আপু আপনি ঠিকই বলেছেন, টাকা সম্পর্ক ভালো রাখে আবার টাকাই সম্পর্ককে একদম নষ্ট করে ফেলে। যাই হোক আপু, আপনার চমৎকার কিছু লেখা পড়ে খুব ভালো লাগলো, শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনার মত একই সমস্যার মধ্যে আমিও আছি ভাইয়া। এবং খুবই কাছের লোককে দিয়েছি অনেক বড় একটা এমাউন্ট । যা আদায় করতে এখন বেশ কষ্টকর হয়ে যাচ্ছে। জানিনা কতদূর কি করতে পারব। তবে আশা করছি দ্রুত আপনার এবং আমার খারাপ সময় যেন কেটে যায়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56697.29
ETH 2390.51
USDT 1.00
SBD 2.29