ভিডিওঃ সুস্বাদু হাঁসের মাংস ভুনা

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনাদের সবার দোয়ায় আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি রেসিপি ভিডিও তে স্বাগতম। আজকে আমি খুবই পছন্দের একটি রেসিপি শেয়ার করব আমার তো ভীষণ পছন্দের রেসিপি। আমি আজকে হাঁসের মাংসের ভুনা রেসিপি শেয়ার করব। অবশ্যই যাদের হাইপ্রেশার আছে তারা রেসিপিটি এড়িয়ে যাবেন।আর যাদের পছন্দ তারা ভিডিও টি উপভোগ করবেন।

PhotoCollage_1673713651601-01.jpeg

আমি কিছুদিন আগেই এই রেসিপি লিখিত পোষ্ট আপনাদের সাথে শেয়ার করছিলাম। তো ভাভিডিওটা আপনাদের সাথে শেয়ার করি। ভিডিওটা যখন ইডিট করছিলাম তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি।হাঁসের মাংস খাওয়ার অনেক কাহিনী আছে সেটাও আজকে আমাদেরকে বলবো।

আজ থেকে ২ বছর আগে বাবু যখন আমার গর্ভে ছিল তখন আমার হাঁসের মাংস খেতে খুব ইচ্ছে করছিল কিন্তু ওইযে গ্রামে ছিলাম অনেক কিছুই আমাকে খেতে দেওয়া হয়নি এবং তারমধ্যে হাঁসের মাংসও ছিল। হাঁসের মাংস অবশ্য আমি একাই খাই আপনাদের ভাইয়া খায় না। তাই আমার বিয়ের পর থেকে আমার মা আমার জন্য রান্না করে বক্সে করে পাঠিয়ে দিতেন। আমি ফ্রিজে রেখে অনেকদিন ধরে খেতাম।


তো বাবু পেটে থাকা অবস্থায় যখন বারবার হাঁসের মাংস খেতে চাচ্ছিলাম তখন মা বলছিল যে বাবু হয়ে গেলে তারপরে আমাকে হাঁসের মাংস খাওয়াবে। তারপরও যখন বাবু পৃথিবীতে এলো বললো বাবুর বয়স এক বছর হলে তারপরে হাঁসের মাংস খেতে দেবে।

আমি কিন্তু মনে রেখেছিলাম যখন বাবুর এক বছর বয়স হয়েছিল তখন আমি আমার মাকে বলেছিলাম এখন কিন্তু তুমি আমাকে হাঁসের মাংস খাওয়াবে। তো মা আমার কথা অনুযায়ী বাসায় গিয়ে দুই তিনটা হাঁস কিনে পরিষ্কার করে ফ্রিজে রেখে দিয়েছিলেন। আমি যখন বেড়াতে গিয়েছিলাম গতবার তখন ওখানে একটা রান্না করে আমাকে খাইয়েছেন এবং আমাকে একটা দিয়েছিলেন যেটা আমি বাসায় নিয়ে রান্না করেছি।

যাইহোক খুব মন দিয়ে রান্না করেছিলাম এবং মজা করে খেয়েছিলাম। আমার ছেলেটাও খেয়েছিল। অবশ্য এখন যেটাই রান্না করি না কেন মুরগি বা হাঁস লেগ পিস কিন্তু আমাদের ভাগ্যে জোটে না। তো বন্ধুরা রেসিপি টা ভালো লাগলে অবশ্যই সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে জানিয়ে দেবেন। আজকে এই পর্যন্তই দেখা হবে পরবর্তীতে নতুন কোনো রেসিপি নিয়ে।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoodq7ohHzgKQKDmTRgamvrYaPc7Ny9oprPnjvKn4VVe31vKbu8vULt4CSQiq...cEsB7YzR4dFY16BsyLqmXyeeZ2dhcb9AiCRGv2QxRYEMWZK3MDWeaSUjuhffVgn2MrpTTHy4GCQWsyHzxiX6fnrryY4Qy1KBvyqWRwNXsKgUJjVhnUhL1YukxN.png

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 2 years ago 

আপনি যে হাঁসের মাংস মন দিয়ে রান্না করেছেন তা আপনার মাংসের কালার দেখেই বোঝা যাচ্ছে। বাচ্চা পেটে থাকলে হাঁসের মাংস খেলে কি হয় আপু? তবে মুরুব্বিরা অনেক কিছু মানে আর তাদের কথা শুনতেই হয়। আপনার হাঁসের মাংস দেখে তো আমারই খেতে ইচ্ছা করছে। আপনি কত সুন্দর করে রান্না করলেন ভিডিওতে সেটা পরিষ্কার দেখতে পেলাম। ভালো লাগলো আপনার হাসের মাংসের রেসিপি দেখে, অনেক লোভও লাগল। এত মজার মাংস ভাইয়া খায় না তাহলেতো আপনারই ভালো আপনি একা একা সব খেয়ে ফেলবেন।

 2 years ago 

আমি সঠিক জানিনা আপু হাঁসের মাংস খেলে কি হয় তবে শুনেছি বাচ্চার কন্ঠ নাকি হাঁসের মতো খসখসে হয়। যদিও আমার কাছে মনে হয় এসব শিরক। যেটা মানা একদমই উচিত বলে আমি মনে করিনা। ধন্যবাদ আপু

 2 years ago 

আপু আপনার মতো আমার এমন অনেক কিছু খাওয়া নিষেধ ছিল তবে আমিও বাবু একবছর হওয়ার পর সব খেতে পেরেছি। যাক অবশেষে আপনি হাঁসের মাংস তাহলে খেতে পেরেছেন জেনে ভালো লাগলো। মনে হয় যেন সন্তান খেলে মায়ের খাওয়া হয়ে যায়। শীতের এই সিজনে হাঁসের মাংস খাওয়ার মজাই আলাদা। আপনি খুব সুন্দর ভাবে হাঁসের মাংসের ভিডিও করে আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু মজাদার রেসিপি ভিডিও শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী আপু শীতকালে হাঁসের মাংস খেতে বেশি ভালো লাগে। তবে আমার সব সময়ই ভালো লাগে। 🤤 ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাবু পেটে থাকা অবস্থায় হয়তো সমস্যার কথা ভেবে আপনাকে হাঁসের মাংস খেতে দেওয়া হয়নি। হাঁসের মাংস খেতে ভালোই লাগে। বিশেষ করে শীতকালে হাঁসের মাংস খাওয়ার মজাই আলাদা। তবে আমাদের ভাইয়া যেহেতু হাঁসের মাংস খান না তাই আপনাকে একাই খেতে হয়েছে। হাঁসের মাংসের রেসিপি এর আগে দেখেছিলাম। আজকে ভিডিওগ্রাফি দেখে ভালো লাগলো আপু। দারুন লোভনীয় একটি রেসিপি তৈরি করে শেয়ার করেছেন আপু।

 2 years ago 

হ্যাঁ আপু আপনার ভাইয়া খায় না। এজন্য সব সময় আমাকে একাই খেতে হয়। এমন অনেক খাবার আছে যেগুলো উনি খায় না যা আমি একা একাই খাই। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সুস্বাদু হাঁসের মাংস ভুনা দেখে খুব ভালো লাগলো। মাংসের মধ্যে এভাবে রসুন দিলে খেতে খুব ভালো লাগে। আমার আম্মা বলে এভাবে রসুন খেলে শরীরের অনেক উপকার হয়। বিশেষ করে শীতকাল আসলে তিনি প্রতিবার মাংস রান্না করার সময় মাংসের মধ্যে কয়েকটি রসুন দেয়। আপনার হাঁসের মাংস রান্না প্রক্রিয়া বেশি দুর্দান্ত হয়েছে। খুব চমৎকারভাবে অত্যন্ত সুন্দর করে মাংস রান্না করেছেন দেখে মনে হচ্ছে অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। আমাদের বাসায় শীতকাল আসলে বেশিরভাগ হাঁসের মাংস রান্না করা হয়। এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমিও যেকোনো মাংস রান্নার মধ্যেই গোটা রসুন দেই খেতে ভালো লাগে। আর রসুন না দিলে মাংস রান্নাটা কেমন জানি অসম্পূর্ণ থেকে যায়। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার হাঁসের মাংসের রেসিপিটি দেখতে বেশ লোভনীয় লাগছে। খেতে নিশ্চয়ই খুবই মজার হয়েছে। দেখেই তো খেতে ইচ্ছে করছে। তবে গর্ভ অবস্থায় যে হাঁসের মাংস খাওয়া যায় না এটি আমি এই প্রথম শুনলাম ।অবশ্য গ্রামের মানুষ গর্ভ অবস্থায় বিভিন্ন ধরনের নিয়ম কানুন পালন করে থাকে। যা সাধারণত আমাদের শহরে দেখা যায় না। যাইহোক অবশেষে এক বছর পরে হলেও যে আপনি হাঁসের মাংস খেতে পেরেছেন যেনে ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

জ্বী আপু রেসিপিটা খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আসলেই গ্রামের মানুষ অনেক কিছুই মেনে চলে যা আমাদের শহরে তার কিছুই মানা হয় না। তারপরও যাই হোক আমার মাও হয়তো ভালো ভেবেই খাওয়াননি। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু মা রা সব সময় সন্তানের ভালোই চান তাই তো আপনাকে খেতে দেন নি।হয়তো ওই অবস্থায় না খাওয়াই ভালো।জেনে রাখলাম ব্যাপারটা।ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনার হাঁসের মাংসের ভুনা রেসিপি দেখে পেঠে খিদা লেগে গেল। আমিও আপনার মত হাঁসের মাংস খেতে পছন্দ করি। আমি বাড়িতে গেলে আম্মু অনেক মজা করে হাঁসের মাংস রান্না করে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনারও আমার মত হাঁসের মাংস পছন্দ জেনে খুব ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

হাঁসের মাংস যারা খায় তারা অনেক মজা করে খেয়ে থাকেন।তবে শীতকালে হাঁসের মাংসের স্বাদ একটু ভিন্ন ধরনের স্বাদের হয়।আপনি অনেক সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন দেখেইতে লোভ লাগার মতই।সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ধাপ গুলো ও সুন্দর ছিল ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

হাঁসের মাংস খেতে খুব মজা হয়। এই শীতে হাঁসের মাংস দিয়ে ভুনা খিচুরী সেই রকম মজার হয় খেতে।আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি শেয়ার করেছেন, আমার খুব ভাল লেগেছে। তবে হে,যাদের হাই প্রেশার আছে তারা খাবে না। ধন্যবাদ আপু।

 2 years ago 

জ্বী আপু আপনার ভাইয়ার প্রেসার তাই সে খাই না। আমার খুব পছন্দের খাবার তাই আমি মাঝে মধ্যে একাই খাই। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আসলে আমি এটা জানতাম না যে গর্ভবতী অবস্থায় হাঁসের মাংস খাওয়া নিষেধ আপনার পোষ্টের মাধ্যমে এই প্রথম জানতে পারলাম। আপনার এই পোস্টের মাধ্যমে জানতে পারলাম যে আপনি হাঁসের মাংস অনেক বেশি পছন্দ করেন কিন্তু ভাইয়া তেমন একটা পছন্দ করেনা। আপনার আম্মু আপনার জন্য কয়েকটা হাঁস কিনে রেখেছিল এবং পরবর্তীতে একটা খাইয়েছে এবং অন্যগুলো দিয়ে দিয়েছে যেগুলো আপনি ফ্রিজে রেখে পরবর্তীতে খেয়েছেন। আজও যেই হাঁসের মাংসর ভিডিওটা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া হাঁসের মাংসের রেসিপিটা খেতে খুবই সুস্বাদু হয়েছিলো।ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59838.11
ETH 2384.78
USDT 1.00
SBD 2.51